BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টলি থেকে বলিউড যাত্রা, কিংবদন্তী রহিম সাহেবের বায়োপিকে রুদ্রনীল ঘোষ

Published by: Sandipta Bhanja |    Posted: August 13, 2019 12:13 pm|    Updated: August 13, 2019 12:13 pm

Rudranil Ghosh to act in Syed Abdul Rahim’s Biopic

সন্দীপ্তা ভঞ্জ:  রুদ্রনীল ঘোষ, তাঁর অভিনয়গুণে কোনও পার্শ্বচরিত্রও অনায়াসে টেক্কা দিতে পারে ছবির মূল চরিত্রকে। টলিউডের হেভিওয়েট অভিনেতা বললেও ভুল হবে না। টলিউড থেকে এবার বলিউড যাত্রা করছেন তিনি। গুরুত্বপূর্ণ চরিত্র। কলকাতার সঙ্গে সেই ছবির সম্পর্ক ষোলো আনা। আর যেখানে ফুটবল এবং ময়দানের স্বাদ রয়েছে, উপরন্তু বলিউড ছবিতে রুদ্রনীল ঘোষ। এবার এই দুটো ফ্যাক্টর যোগ করুন। এই ছবি বাঙালি সিনেদর্শকদের পাতে পড়লে যে লেহন করার স্বাদ আরও দ্বিগুণ হয়ে যাবে, তা বলাই যায়। আরেকটু বিশদে বলা যাক।

[আরও পড়ুন: পরপর দুটো বলিউড ছবি, জেনে নিন কোন চরিত্রে দেখা যাবে যিশু সেনগুপ্তকে]

ভারতীয় ফুটবলের কোচ সইদ আবদুল রহিমের বায়োপিক হচ্ছে, সে খবর অনেক আগেই প্রকাশ্যে এসেছে। কিংবদন্তী এই ফুটবল কোচের চরিত্রে দেখা যাবে অজয় দেবগনকে। সেই ছবিতেই এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে চলেছেন রুদ্রনীল ঘোষ। কমেডি থেকে সিরিয়াস চরিত্র, সবেতেই তিনি সাবলীল। ইতিমধ্যেই মুম্বইতে গিয়ে সেই চরিত্রের জন্য লুক টেস্ট সেরে ফেলেছেন অভিনেতা। চূড়ান্ত পর্বে লুক সেট হয়েছে আগস্টের ৫ তারিখ। তবে অজয় দেবগন ছাড়াও এই ছবিতে আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্র রয়েছে। তার মধ্যেই একটি চরিত্রে দেখা যাবে গজরাজ রাওকে। এবং অপর ব্যক্তি? আজ্ঞে, ঠিকই ধরেছেন। আরেকটি চরিত্রের জন্য আবদুল রহিমের বায়োপিক নির্মাতাদের পছন্দ রুদ্রনীল ঘোষকে। 

সফল পরিচালক অমিত শর্মা। নামকরা প্রযোজনা সংস্থা। এবং তার সঙ্গে অতি অবশ্যই অজয় দেবগনের মতো বড়মাপের একজন অভিনেতা…। 

প্রথম বলিউড ছবি হিসেবে রুদ্রনীল ঘোষ কী বললেন? “এই মুহূর্তে এত বড় একজন সফল পরিচালক অমিত শর্মা। নামকরা প্রযোজনা সংস্থা। এবং তার সঙ্গে অতি অবশ্যই অজয় দেবগনের মতো বড়মাপের একজন অভিনেতা। কিন্তু আরেকজনকে ভুলে গেলে চলবে না। তিনি গজরাজ রাও। তিনিও অজয় দেবগনের মতোই গুরুত্বপূর্ণ আমার কাছে।” তা চরিত্রের জন্য প্রস্তুতি নিচ্ছেন কীভাবে? রুদ্রনীলের কথায়, “প্রস্তুতি তো নিতে হচ্ছেই। বিগত ৬ মাস থেকে ইউনিটের লোকেরা আমার সঙ্গে যোগাযোগ রেখে চলেছে।”

এর আগে অবশ্য ভায়াকম এইট্টিনের প্রযোজনায় রিভু দাশগুপ্তের একটি ছবিতে অভিনয় করেছিলেন। যেখানে খলনায়কের চরিত্রে নাসিরুদ্দিন শাহর মতো অভিনেতার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন। যদিও প্রেক্ষাগৃহে সেই ছবি এখনও মুক্তির আলো দেখেনি। সেই দিক থেকে অমিত শর্মার ছবি দিয়েই বলিউডে বড় ব্রেক পাচ্ছেন রুদ্রনীল, তা নিঃসন্দেহে বলা যায়।  

[আরও পড়ুন: রাজ চক্রবর্তীর নতুন ছবিতে ঋত্বিক-পার্নো, প্রেক্ষাপটে অস্থির রাজনৈতিক পরিস্থিতি]

পরিচালক অমিত শর্মার এই পরবর্তী ছবি নিয়ে উৎসাহ, উদ্দীপনার শেষ নেই। সম্প্রতি অমিত প্রযোজিত এবং পরিচালিত ‘বাধাই হো’ ৬৬তম জাতীয় পুরস্কারের তালিকায় নাম তুলেছে। যারপরনাই উচ্ছ্বসিত অমিত। তবে জাতীয় পুরস্কার জেতার আনন্দেও কিন্তু পরবর্তী ছবি থেকে তাঁর ফোকাস সরেনি। বরং সইদ আবদুল রহিমের বায়োপিকের শুটিং শুরুর প্রস্তুতিতে মগ্ন। কারণ, আগস্টের ১৯ তারিখ থেকেই শুরু হচ্ছে ছবির শুটিং।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে