BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘সান্ড কি আঁখ’ ছবিকে উত্তরপ্রদেশে করমুক্ত করল যোগী সরকার

Published by: Sandipta Bhanja |    Posted: October 25, 2019 11:49 am|    Updated: October 25, 2019 12:01 pm

‘Saand Ki Aankh’ goes tax free in Yogi Adityanath’s Uttar Pradesh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আজই মুক্তি পাচ্ছে অনুরাগ কাশ্যপ প্রযোজিত ‘সান্ড কি আঁখ’। আর মুক্তির আগেই দেশের দুই রাজ্যে এই ছবিকে করমুক্ত ঘোষণা করা হল। রাজস্থানের পর এবার যোগী আদিত্যনাথ নিজের রাজ্যে ট্যাক্স-ফ্রি করলেন ‘সান্ড কি আঁখ’ ছবিকে।

ইতিমধ্যেই ছবি সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে অনুরাগের এই ছবি। সম্প্রতি মুক্তির আগে এক বিশেষ প্রদর্শনীতে বলিউডের তাবড় ছবি সমালোচকরা ‘সান্ড কি আঁখ’ দেখেছেন। যা দেখে রীতিমতো প্রশংসায় পঞ্চমুখ তাঁরা। তাঁদের মতে, আট থেকে আশি পুরুষ-মহিলা নি্র্বিশেষে ‘সান্ড কি আঁখ’ সবারই দেখা উচিত। কারণ, আমাদের প্রচলিত ধ্যানধারণাকে পিষে দিয়ে এক অন্য গল্প দেখানো হয়েছে ছবিতে। যে গল্প বোনা হয়েছে বাস্তব কাহিনি অবলম্বনেই। মূলস্রোত থেকে হারিয়ে যাওয়া কিংবা সমাজে পিছিয়ে পড়া মহিলাদের ক্ষেত্রে নিঃসন্দেহে অনুপ্রেরণা জোগানোর রসদ রয়েছে এই ছবিতে।

[আরও পড়ুন: মানবিক নুসরত, দুঃস্থদের উপহার দিয়ে দীপাবলি উদযাপন তৃণমূল সাংসদের]

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সম্প্রতি তাঁর রাজ্যে ‘সান্ড কি আঁখ’কে করমুক্ত করার কথা ঘোষণা করেছেন। যোগী মন্ত্রীসভার সদস্য শ্রীকান্ত শর্মা জানিয়েছেন, উত্তরপ্রদেশের ভাগপত জেলার দুই মহিলা বন্দুকবাজ চন্দ্র তোমার এবং প্রকাশী তোমারের লড়াকু জীবনকাহিনি অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। মহিলাদের উপর অযথা যে নিয়মাবলীগুলো চাপিয়ে দেওয়া হয়, এই ছবি সেই প্রচলিত ধারণাকে বদলে দিয়েছে। পাশাপাশি ‘সান্ড কি আঁখ’ মেয়েদের খেলাধুলোর জন্য আরও অনুপ্রেরণা জোগাবে বলেও মনে করছেন তিনি। লিঙ্গবৈষম্য দূরীকরের ক্ষেত্রেও বিশেষ বার্তা দেয় এই ছবি। আর তাই উত্তরপ্রদেশ সরকারের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই ছবিকে করমুক্ত করা হবে।

রাজস্থানের পর উত্তরপ্রদেশেও ‘সান্ড কি আঁখ’কে করমুক্ত করায় যারপরনাই উচ্ছ্বসিত ছবির পরিচালক তুষার হিরানন্দানি। যোগী আদিত্যনাথ সরকারকে অসংখ্য ধন্যবাদও জানিয়েছেন পরিচালক। বন্দুকবাজ দুই ঠাকুমার ভূমিকায় নজর কেড়েছেন তাপসী পান্নু এবং ভূমি পেড়নেকর। শুধু দেশীয় স্তরে নয়, এমনকী আন্তর্জাতিক স্তরেও খ্যাতিলাভ করেছিল উত্তরপ্রদেশের এই দুই বয়স্কা মহিলা বন্দুকবাজ।

[আরও পড়ুন: ৫ কোটি প্রতারণার অভিযোগ, গ্রেপ্তারি পরোয়ানা জারি রেমো ডিসুজার বিরুদ্ধে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে