১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মেয়েদের সম্মান করা আপনাদের ধাতে নেই’, বিজেপিকে খোলা চিঠি সায়নীর

Published by: Suparna Majumder |    Posted: March 6, 2021 4:00 pm|    Updated: March 17, 2021 5:50 pm

Saayoni Ghosh sharp reacted on BJP Bengal post about her old tweet | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “মেয়েদের সম্মান করা অবশ্যই আপনাদের ধাতে নেই।” খোলা চিঠি লিখে এই ভাষাতেই বিজেপিকে একহাত নিলেন টলিউড অভিনেত্রী তথা আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ (Saayoni Ghosh)।

শুক্রবার প্রার্থী হিসেবে সায়নীর নাম ঘোষণা করেন শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঠিক তারপরই অভিনেত্রীর প্রোফাইল থেকে করা পুরনো টুইটের স্ক্রিনশট শেয়ার করে ‘বিজেপি বেঙ্গল’-এর (BJP Bengal) টুইটার প্রোফাইল থেকে লেখা হয় “আসানসোল দক্ষিণে পিসির প্রার্থী, আপনারাই বিচার করুন।” নিজে আবার লেখা হয়েছে, “একজন মহিলা যিনি শিবলিঙ্গে কনডম পরানো একটি ছবি পোস্ট করেছিলেন।” ছবির ক্যাপশনে আবার সায়নীকে “পিসির প্রার্থী” বলে কটাক্ষ করে লেখা হয়েছে, “এই সায়নীই শিবলিঙ্গে মহিলা কন্ডোম পরিয়ে দিচ্ছেন এমন ছবি পোস্ট করে বিতর্কের সৃষ্টি করে ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছিলেন! তার পুরস্কার হিসেবেই কি টিকিট দেওয়া হল?”

[আরও পড়ুন: ডিগবাজি! পুরনো তিক্ততা ভুলে ফের নওয়াজউদ্দিনের হাতই ধরলেন স্ত্রী আলিয়া]

এর পালটা জবাবেই বিজেপিকে খোলা চিঠি লেখেন সায়নী। সেখানে জানান, ব্যক্তিগত স্তরের এই ধরনের আক্রমণ তাঁর মতো তারকার কাছে নতুন নয়। মেরুকরণ বিজেপির বাধাগত ছক বলেও কটাক্ষ করেন তারকা। এরপরই লেখেন, “বোঝাই যাচ্ছে আপনারা একটু অস্বস্তিতে পড়েছেন। আমাদের বিরুদ্ধাচারণ এটা আরও পরিষ্কার করে দিচ্ছে মানুষের কাছে। আর মেয়েদের সম্মান করা অবশ্যই আপনাদের ধাতে নেই। তা থাকবেই বা কেন! আপনাদের দলের নেতাই যখন আদ্যা শক্তি, মহামায়া, দেবী দুর্গার বংশ পরিচয় নিয়ে প্রশ্ন তোলেন। আগে নিজের দলের মহিলাদের নিঃশর্তভাবে সম্মান করতে শিখুন। বেশি কথা বাড়ালে এবার আপনারাই অস্বস্তিতে পড়বেন।” নিজের এই চিঠির শেষে হ্যাশট্যাগ দিয়ে ‘গ্রো আপ বিজেপি’ও লিখেছেন সায়নী।

[আরও পড়ুন: রাজনীতির স্বার্থে রাজ চক্রবর্তীর সঙ্গে বন্ধুত্বে ফাটল! কী জবাব রুদ্রনীলের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে