BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ফেলুদা’র ভূমিকায় ফিরলেন সব্যসাচী, অডিওবুকে ‘বোম্বাইয়ের বোম্বেটে’র কাহিনি

Published by: Suparna Majumder |    Posted: May 15, 2022 6:37 pm|    Updated: May 16, 2022 2:36 pm

Sabyasachi Chakrabarty returns as Feluda on Bombaiyer Bombete audiobook | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ফেলুদা’র (Feluda) ভূমিকায় ফিরলেন সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakrabarty)। শহরের জনপ্রিয় রেডিও শোয়ে প্রদোষ চন্দ্র মিত্র হিসেবে কণ্ঠ দিলেন অভিনেতা। শ্রোতাদের জন্য অডিওবুক হিসেবে তৈরি করা হয়েছে সত্যজিৎ রায়ের ‘বোম্বাইয়ের বোম্বেটে’। তাতেই বাঙালির অন্য়তম প্রিয় গোয়েন্দা হয়ে ফিরলেন সব্যসাচী। 

Bombaiyer Bombete

প্রয়াত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের পর বাঙালি মনে ফেলুদা হিসেবে নিজের আলাদা জায়গা তৈরি করে ফেলেছেন সব্যসাচী চক্রবর্তী। সন্দীপ রায়ের পরিচালনায় ফেলুদা হিসেবে বড়পর্দায় দেখা গিয়েছে তাঁকে। ২০০৩ সালে সিনেমা হলে মুক্তি পায় সন্দীপ রায় পরিচালিত ‘বোম্বাইয়ের বোম্বেটে’ (Bombaiyer Bombete)। সেখানে ফেলুদার ভূমিকায় অভিনয় করেন সব্যসাচী। পরমব্রত চট্টোপাধ্যায়ের হয়েছিলেন তোপসে। আর জটায়ুর ভূমিকায় অভিনয় করেন প্রয়াত অভিনেতা বিভু ভট্টাচার্য।   

[আরও পড়ুন: আন্তর্জাতিক মঞ্চে স্বীকৃতি, নিউ ইয়র্ক ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রী শ্রীলেখা]

সত্যজিৎ রায়ের (Satyajit Ray) লেখা কাহিনি অনুযায়ী জটায়ুর লেখা উপন্যাস অবলম্বনে সিনেমা তৈরি করছেন পুলক ঘোষাল। সেই সিনেমার শুটিং দেখার আমন্ত্রণ পান জটায়ু। সঙ্গে নিয়ে যান ফেলুদা এবং তোপসেকে। সেখানেই রহস্য ঘনীভূত হয়। সেই কাহিনিকেই রেডিও জনপ্রিয় শোয়ে অডিওবুক হিসেবে নতুন করে তৈরি করা হয়েছে। 

মিরচি অগ্নির আয়োজনে নতুন এই অডিওবুকে তোপসের ভূমিকায় কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় RJ সোমক। লালমোহন গাঙ্গুলি ওরফে জটায়ুর চরিত্রে কণ্ঠ দিয়েছেন প্রখ্যাত কণ্ঠশিল্পী জগন্নাথ বসু। আর পরাণ বন্দ্যোপাধ্যায় কণ্ঠ দিয়েছেন পুলক ঘোষালের ভূমিকায়। 

[আরও পড়ুন: ‘এটা আমার কাছে বড় ধাক্কা’, প্রথম ‘নায়িকা’র আকস্মিক মৃত্যু মেনে নিতে পারছেন না শন

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে