BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুক্তির আগেই ‘ফ্লপ’ মহেশ ভাটের ‘সড়ক ২’! অপছন্দের তালিকায় বিশ্বরেকর্ড গড়ল ট্রেলার

Published by: Sandipta Bhanja |    Posted: August 17, 2020 9:00 pm|    Updated: August 17, 2020 9:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সড়ক ২’ নিয়ে চর্চা চলছে বিগত এক মাস ধরেই। ‘সড়ক ২ কো সড়ক পে লানা হ্যায়…’ ট্রেলার মুক্তির আগে থেকেই এই শপথ নিয়েছিলেন নেটজনতার একাংশ। তা যে আদতেই করে দেখালেন তাঁরা, তার প্রমাণ ‘সড়ক ২’র এই রেকর্ড। বিশ্বের তৃতীয়তম অপছন্দের ট্রেলারের তকমা সাঁটল পরিচালক মহেশ ভাটের আসন্ন ছবির নামের পাশে।

ইউটিউবের ইতিহাসে সবথেকে বেশি ডিসলাইক পাওয়া ভিডিওগুলির মধ্যে বিশ্বে তৃতীয় এবং ভারতে প্রথম স্থানে রয়েছে আলিয়া ভাটের ছবির ট্রেলার। সাম্প্রতিক একটি পরিসংখ্যান বলছে, ‘সড়ক ২’র ডিসলাইকের সংখ্যা ৯.০৪ মিলিয়ান। তার থেকে বেশি ডিসলাইক পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জাস্টিন বিবারের ‘বেবি’ গানটির ভিডিও, ডিসলাইকের সংখ্যা ১১.৬ মিলিয়ান। আর প্রথম স্থানে রয়েছে ইউটিউবের নিজস্ব পোস্ট করা একটি ভিডিও।

প্রসঙ্গত পোস্টার মুক্তির পর আইনি বিপাকে জড়িয়েছিলেন মহেশ ভাট। ‘সড়ক ২’ বয়কটের ডাক দিয়েছিলেন নেটজনতার একাংশ। রিলিজ ডেট ঘোষণার পরও তার অন্যথা হয়নি। গত বুধবার ট্রেলার মুক্তির পর সেই বিতর্ক যেন আরও বেশি করে মাথা চাড়া দিয়েছে। নেপথ্যের কারণ, প্রথমত ‘ভাট ক্যাম্পে’র প্রযোজনা এবং দ্বিতীয়ত ছবির মূল চরিত্রের দু’জনই ‘স্টারকিড’- আলিয়া ভাট ও আদিত্য রায় কাপুর। অতঃপর নেটজনতার সব ক্ষোভ গিয়ে জমা পড়ল ট্রেলারের উপর। এমনকী, ইতিমধ্যে অনেকে তো এও মন্তব্য করতে শুরু করে দিয়েছেন যে ‘সড়ক ২’ (Sadak 2) সিনেমার জন্য হটস্টার অ্যাপটিকে নিজের ফোন থেকে জলাঞ্জলি দেবেন! তাঁদের দাবি, “ব্যান করা হোক হটস্টার!” আজ অবধি মুক্তির আগে কোনও বলিউড ছবির ট্রেলারে দর্শকদের এমন প্রতিক্রিয়া দেখা যায়নি সম্ভবত!

[আরও পড়ুন: ওয়েব সিরিজে ক্ষুদিরাম ‘মোস্ট ওয়ান্টেড’!, কলেজস্ট্রিটে SFI-এর প্রতিবাদী মিছিলে পুড়ল কুশপুতুল]

সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর থেকে এমনিতেই নেটজনতার রোষানলে পরিচালক প্রযোজক মহেশ ভাট। সুশান্ত-ভক্তদের অভিযোগ, “অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তীর সঙ্গে ঘনিষ্ঠতার জন্যই তিনি নাকি গভীর ষড়যন্ত্র করে নোংরা রাজনীতির খেলা খেলেছেন তিনি সুশান্তের সঙ্গে!” বান্দ্রা থানায় বয়ান রেকর্ড করে এলেও কিছুতেই যেন নেটজনতার একাংশের রোষ মিটছে না। যার পুরো ক্ষোভ গিয়ে জমেছে ‘সড়ক ২’-এর উপর। যে ছবির হাত ধরে দু’দশক পর বলিউডে প্রত্যাবর্তন করতে চলেছেন মহেশ! ট্রেলার রিলিজের পর সেই কটাক্ষের শিকার মেয়ে আলিয়া ভাটও। আলিয়াকে ‘প্রোডাক্ট অফ নেপোটিজম’ বলে কটাক্ষ করা হয়েছে।

তবে এত জল্পনা, ডিসলাইকের পরও কি ‘সড়ক ২’র কোনও ক্ষতি হয়েছে? নেটদুনিয়ার সমীক্ষা বলছে, তা একেবারেই হয়নি। বরং তার পরিবর্তে আখেরে লাভই হয়েছে। যে কারণে, ‘সড়ক ২’ এখন সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিংয়ের শিরোনামে। যে ছবিকে ঘিরে এত জল্পনা, সেই ‘সড়ক ২’ মুক্তি পাচ্ছে আগামী ২৮ আগস্ট হটস্টার ডিজনিতে। মুক্তির পর এই ছবিকে ঘিরে দর্শকদের কী প্রতিক্রিয়া থাকে, এখন সেটাই দেখার।

[আরও পড়ুন: ফের বিতর্কে জাহ্নবীর ‘গুঞ্জন সাক্সেনা’, ছবির প্রদর্শন বন্ধ করার দাবি জাতীয় মহিলা কমিশনের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement