১৫ চৈত্র  ১৪২৬  রবিবার ২৯ মার্চ ২০২০ 

Advertisement

‘ছপাক’-এর পর বিজেপির রোষানলে ‘থাপ্পড়’, বয়কট নিয়ে পালটা দিলেন তাপসী পান্নু

Published by: Sandipta Bhanja |    Posted: February 28, 2020 2:31 pm|    Updated: February 28, 2020 2:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ছপাক’-এর পর এবার গেরুয়া শিবিরের রোষানলে ‘থাপ্পড়’। গতমাসেই জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে গিয়ে আক্রান্ত ঐশী ঘোষের সঙ্গে দেখা করার জন্য বিজেপি শিবিরের কটাক্ষের শিকার হয়েছিলেন দীপিকা পাড়ুকোন। এবার ‘ছপাক বয়কট’-এর রেশ কাটতে না কাটতেই সোশ্যাল দুনিয়ায় ‘বয়কট থাপ্পড়’-এর রব উঠল।

প্রসঙ্গত, বৃহস্পতিবারই কংগ্রেস শাসিত রাজ্য মধ্যপ্রদেশে তাপসীর ‘থাপ্পড়’কে করমুক্ত ঘোষণা করেছে কমলনাথ সরকার। এর আগে দীপিকার পাশে দাঁড়িয়ে বিজেপিকে তোপ দাগতে ‘ছপাক’কেও করমুক্ত করেছিল মধ্যপ্রদেশ সরকার। এক্ষেত্রেও প্রায় একইরকম চিত্র ফুটে উঠল। উল্লেখ্য, ট্রেলার রিলিজের পর কিন্তু কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি খোদ ‘থাপ্পড়’-এর ভূয়সী প্রশংসা করেছিলেন। কারণ এই ছবি, সমাজে নারীদের অবস্থানের কথা বলে। গার্হস্থ্য হিংসার শিকার হওয়া লক্ষ লক্ষ মেয়েদের গল্প বলে। যা আজকের জন্য ভীষণরকম প্রাসঙ্গিক। ‘থাপ্পড়’-এর প্রশংসা করে স্মৃতি ইরানি বলেছিলেন, “পরিচালক অনুভব সিনহার সঙ্গে আমার রাজনৈতিক মতাদর্শের পার্থক্য থাকলেও আমি এই ছবি দেখব। কারণ, প্রত্যেক মেয়েদের এই ছবি দেখা উচিত।”

[আরও পড়ুন: ‘নামের জন্যই কি বলির পাঁঠা তাহির?’, দিল্লির হিংসা নিয়ে ফের বিস্ফোরক জাভেদ ]

মধ্যপ্রদেশ সরকারও ঠিক একই কারণে ‘থাপ্পড়’কে আগামী ৩ মাসের জন্য করমুক্ত করেছে। কিন্তু গেরুয়া শিবির ‘থাপ্পড়’ বয়কটের ডাক দিয়েছে। এক্ষেত্রেও মূল কারণ, CAA, NRC। গত ডিসেম্বর মাসে নাগরিকত্ব বিল পাশের সময় এই আইনের তীব্র বিরোধিতা করেছিলেন ‘থাপ্পড়’ অভিনেত্রী তাপসী পান্নু এবং পরিচালক অনুভব সিনহা। গেরুয়া শিবিরের সেই রোষ এতদিনে সিনেমার উপর পড়ল। সোশ্যাল মিডিয়ায় এখন ট্রেন্ডিং #BoycottThappad ।

ছবি বয়কট প্রসঙ্গে চুপ করে থাকেননি তাপসী। বলেছেন, “অভিনেতা, অভিনেত্রীদের ব্যক্তিগত মতপ্রকাশের স্বাধীনতা থাকা উচিত। তাঁদের ব্যক্তিগত জীবনের সঙ্গে যেন তাঁদের ফিল্মি কেরিয়ারকে গুলিয়ে না ফেলা হয়। হ্যাশট্যাগ ব্যবহার করে ‘থাপ্পড়’কে বয়কট করার যে ট্রেন্ড শুরু হয়েছে, তা একেবারেই ভিত্তিহীন। সিনেমার থেকে একজন অভিনেতা কিছুতেই বড় হতে পারে না। একটি ছবির সঙ্গে কত মানুষের পরিশ্রম জড়িয়ে থাকে, কারও ব্যক্তিগত মতামত প্রকাশের রাগ সিনেমার উপর ঝেড়ে ফেলা কখনোই উচিত নয়।”

[আরও পড়ুন: মোদির নিন্দা করায় জনপ্রিয় মার্কিন কমেডিয়ানের শোয়ের বিশেষ পর্ব ব্লক করল হটস্টার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement