BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

গারদে বলিউডের ‘টাইগার’, ক্ষতির পরিমাণ কতটা হতে পারে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 5, 2018 5:46 pm|    Updated: June 22, 2019 12:56 pm

Salman Khan’s conviction in blackbuck case blow to Bollywood business

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুই দশকের মাথায় সাজা ঘোষণা হল। সাময়িকভাবে হলেও জেলে যেতেই হল সলমন খানকে। বাধ্য নাগরিকের মতো গারদে ঢুকলেন কৃষ্ণসার হরিণ হত্যা মামলার আসামি। কিন্তু এ তো আর যেমন-তেমন কয়েদি নয়। এই মানুষটার উপর হাজার কোটি টাকারও বেশি বিনিয়োগ করে বসে আছেন বলিউডের প্রযোজকরা।

 

[কাটল ধোঁয়াশা, কৃষ্ণসার হরিণ হত্যায় সলমনের ৫ বছরের জেল]

কী কী কাজ করার কথা ছিল বলিউডের ভাইজানের?

রেস থ্রি: রেস সিরিজের এই তৃতীয় সংস্করণের পরিচালক রেমো ডি’স্যুজা। ছবিতে সলমন ছাড়াও রয়েছে অনিল কাপুর, ববি দেওল, জ্যাকলিন ফার্নান্ডেজ। ইতিমধ্যেই প্রথম ঝলক প্রকাশ্যে এসেছে। পোস্ট প্রোডাকশনের কাজ এখনও চলছে। প্রায় ২৫০ কোটি টাকা এই ছবি থেকে প্রত্যাশা করে বসেছিলেন বিশেষজ্ঞরা।

ভারত: সলমনের প্রিয় পরিচালক আলি আব্বাস জাফরের সবচেয়ে অ্যাম্বিসিয়াস ছবি ভারত। শোনা যাচ্ছিল, এই ছবিতেই বলিউডে ফিরতে পারেন প্রিয়াঙ্কা চোপড়া। নিজের প্রিয় অভিনেতাকে ছবিতে পাঁচ রকম লুক দেওয়ার কথা ভেবেছিলেন আলি। অন্তত তিনশো কোটি টাকার ব্যবসার কথা তো তিনিই ভেবেই ছিলেন। যেমনটা ‘টাইগার জিন্দা হ্যায়’-র ক্ষেত্রে হয়েছে।

 

দাবাং থ্রি: চুলবুল পাণ্ডেকে ফের পর্দায় দেখার জন্য মুখিয়ে ছিলেন দর্শকরা। তাঁর বিন্দাস মেজাজের সঙ্গে মুন্নির নাচও বেশ জনপ্রিয়। নতুন এই ছবিটি প্রভু দেবার পরিচালনা করার কথা। সে ছবি থেকেও অন্তত ২৫০ কোটি টাকার ব্যবসার প্রত্যাশা ছিল।

কিক টু: প্রথম ছবি সমালোচকদের প্রশংসা তেমন পায়নি। তবে দর্শকদের ভালবাসার উপর ভর করে বেশ ভালই ব্যবসা করেছিল। ফের দ্বিতীয় ছবিতে প্রিয় জ্যাকলিনের সঙ্গেই জুটি বাঁধার কথা ঘোষণা করেছিলেন সলমন। এ ছবি থেকেও ২৫০ কোটির প্রত্যাশা রয়েছে বলিউডের।

এছাড়াও বহুদিন বাদে নিজের টেলভিশন রিয়্যালিটি শো ‘দশ কা দম’-এর কাজও শুরু করেছিলেন সলমন। তাও আপাতত বিশবাঁও জলে। জামিন হয়তো পেয়েও যেতে পারেন অভিনেতা। কিন্তু আইনি লড়াই যে চলতেই থাকবে। এমন পরিস্থিতিতে বিশ্বাসযোগ্যতা বলিউডের ভাইজান কতটা বজায় রাখতে পারবেন? এই প্রশ্নই উঠছে বিভিন্ন মহলে। তবে বলিউড নিজের ‘বজরঙ্গী’র পাশেই দাঁড়িয়েছে।

[প্রতারণার অভিযোগ জন আব্রাহামের বিরুদ্ধে, থানায় দায়ের এফআইআর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে