BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইন্দ্রনীল ‘ফেলুদা’ হওয়ায় ‘হত্যাপুরী’ ছেড়েছে SVF? বিতর্ক নিয়ে মুখ খুললেন পরিচালক সন্দীপ রায়

Published by: Suparna Majumder |    Posted: June 15, 2022 4:27 pm|    Updated: June 15, 2022 4:53 pm

Sandip Ray opened up about Hatyapuri producer issue | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রযোজনা সংক্রান্ত সমস্যা অতীত। ‘হত্যাপুরী’র (Hatyapuri) রহস্যভেদ করতে বড়দিনেই বড়পর্দায় আসছে ফেলুদা। মঙ্গলবার ছবির ফার্স্টলুক প্রকাশ করা হয়। আর সেখানেই প্রযোজক বদল নিয়ে মুখ খোলেন পরিচালক সন্দীপ রায় (Sandip Ray)। 

Sandip Ray

বড়দিনেই সত্যজিৎ রায়ের লেখা ‘হত্যাপুরী’ গল্পকে বড়পর্দায় আনতে চলেছেন পরিচালক সন্দীপ রায়। আর ‘ফেলুদা’ চরিত্রে তিনি বেছে নেন অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তকে (Indranil Sengupta)। বাঙালির অন্যতম এক আবেগের চরিত্রে নিজেকে যোগ্য করে তুলতে অনেক মাস ধরে প্রস্তুতি নিয়েছেন ইন্দ্রনীল। তবে সব চূড়ান্ত হয়েও মাঝপথে বাধা আসে। শোনা যায়, সন্দীপ রায়ের ‘ফেলুদা’ ইন্দ্রনীলকে পছন্দ হয়নি প্রযোজকদের। তাই সিনেমার প্রযোজনার দায়িত্ব থেকে সরে যায় টলিউডের অন্যতম নামী প্রযোজনা সংস্থা এসভিএফ (SVF)।

Sandip Ray 1

[আরও পড়ুন: বারণ করা সত্ত্বেও মেয়ে ভামিকার ছবি সোশ্যাল মিডিয়ায়, বেজায় চটলেন অনুষ্কা শর্মা]

অল্প সময়ের মধ্যেই অবশ্য প্রযোজক পেয়ে যান সন্দীপ। এখন ছবিটি প্রযোজনার দায়িত্বে শ্যাডো ফিল্মস আর ঘোষ মিডিয়া অ্যান্ড এন্টারটেনমেন্ট। সত্যিই কি ইন্দ্রনীল সেনগুপ্ত ‘ফেলুদা’ হওয়ায় এসভিএফ প্রযোজনার দায়িত্ব ছেড়েছে? ‘হত্যাপুরী’র ফার্স্টলুক লঞ্চে এই প্রশ্ন করা হয়েছিল সন্দীপ রায়কে। উত্তরে পরিচালক জানান, শুধু ইন্দ্রনীল নয় অন্যান্য চরিত্র নিয়েও মতপার্থক্য ছিল। কোন চরিত্রে কে অভিনয় করবে, সেই সিদ্ধান্ত পরিচালকেরই হওয়া উচিত বলে মনে করেন সন্দীপ রায়।

Hatyapuri

এরপরই আবার তিনি বলেন, এসভিএফ ছবির প্রযোজনার দায়িত্ব ছাড়ার পর বিশেষ কোনও সমস্যা হয়নি বলেও জানান সন্দীপ রায়। যে সমস্ত লোকেশনে শুটিং করার কথা ছিল সেখানেই শুটিং হবে।  ‘ফেলুদা’র ভূমিকায় এই প্রথমবার অভিনয় করছেন ইন্দ্রনীল। তুলনায় যেতে অভিনেতা রাজি নন। তাঁর মতে প্রত্যেক অভিনেতার আলাদা ধরন থাকে। যেভাবে সৌমিত্র চট্টোপাধ্যায় ‘ফেলুদা’ হয়েছিলেন, সেভাবে সব্যসাচী চক্রবর্তী হননি। তাই তিনিও নিজের মতো করেই এই চরিত্র ক্যামেরার সামনে ফুটিয়ে তুলবেন। ছবিতে জটায়ু এবং তোপসের চরিত্রেও নতুন মুখ দেখা যাবে। লালমোহন গাঙ্গুলি হচ্ছেন অভিজিৎ গুহ এবং তোপসের ভূমিকায় আয়ুষ দাস। এর পাশাপাশি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন শুভাশিস মুখোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায় এবং ভরত কউল। 

[আরও পড়ুন: ফের মসিহা সোনু সুদ, তাইল্যান্ডে আটকে পড়া যুবককে বাড়ি ফেরালেন অভিনেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে