Advertisement
Advertisement
Sanjay dutt

ফুসফুসের ক্যানসার তৃতীয় নয় চতুর্থ পর্যায়ে, উদ্বেগ বাড়াচ্ছে সঞ্জয়ের মেডিক্যাল রিপোর্ট

এই পর্যায়ে নাকি মাত্র ১০ শতাংশ বাঁচার সম্ভাবনা থাকে।

Sanjay Dutt diagnosed with stage 4 lung cancer, says hospital sources
Published by: Suparna Majumder
  • Posted:August 13, 2020 3:24 pm
  • Updated:August 13, 2020 3:24 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনুরাগীদের চিন্তা করতে বারণ করেছেন। লড়াকু মানসিকতা দেখিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে আসার আশ্বাস দিয়েছে। কিন্তু সত্যিই কি ফিরতে পারবেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt)? হাসপাতাল সূত্রে খবর তৃতীয় নয় চতুর্থ পর্যায়ের ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত। সমস্যা যতটা গুরুতর ভাবা হয়েছিল তার থেকে আরও বেশি সংকটজনক বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: মুম্বই বিস্ফোরণের ‘অভিশাপ’ পিছু ছাড়ছে না সঞ্জয়ের, মার্কিন ভিসা না পেয়ে যাচ্ছেন সিঙ্গাপুরে]

হাসপাতাল সূত্রে খবর, গত শনিবার যখন মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে সঞ্জয় ভর্তি হয়েছিলেন, তাঁর অক্সিজেন স্যাচুরেশনের লেভেল অনেকটাই কম ছিল। তা দেখে প্রথমে করোনা পরীক্ষা করা হয়েছিল। সেই পরীক্ষার ফল নেগেটিভ আসে। কিন্তু অক্সিজেন লেভেলে কোনও পার্থক্য ছিল না। তা খেয়াল করেই চিকিৎসকরা সঙ্গে সঙ্গে ক্যানসারের পরীক্ষা করানোর নির্দেশ দেন। তাতেই সঞ্জয় দত্তের শরীরে বাসা বাঁধা মারণ রোগের কথা জানা যায়। প্রথমে শোনা গিয়েছিল, তৃতীয় পর্যায়ের ফুসফুস ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত। কিন্তু এখন হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, চতুর্থ পর্যায়ের ক্যানসারে আক্রান্ত বলিউডের ‘খলনায়ক’।

Advertisement

সেকথা জানতে পেরেই তড়িঘড়ি চিকিৎসার জন্য আমেরিকার হাসপাতালে যাওয়ার কথা ভেবেছিলেন তিনি। কিন্তু মুম্বই হামলায় সাজাপ্রাপ্ত সঞ্জয় দত্ত মার্কিন মুলুক ভিসা দিতে নারাজ। তাই সিঙ্গাপুরে চিকিৎসা করাতে যাওয়ার কথা ভেবেছেন সঞ্জয়। ইতিমধ্যেই তিনি ও মান্যতা অনুরাগীদের গুজব না ছড়ানোর আরজি জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় বহু অনুরাগী ‘সঞ্জু বাবা’-র আরোগ্য কামনা করেছেন। আরোগ্য কামনা করে টুইট করেছেন অনুপম খের (Anupam Kher), নেহা ধুপিয়া (Neha Dhupia), এষা দেওল (Esha Deol), হনসল মেহতা (Hansal Mehta)। টলিউড তারকা অঙ্কুশও (Ankush) সঞ্জয় দত্তের আরোগ্য কামনা করেছেন সোশ্যাল মিডিয়ায়। 

Advertisement

[আরও পড়ুন: ভাইয়ের মৃত্যুর তদন্তে সিবিআইকে চেয়ে মোদি-শাহের দ্বারস্থ সুশান্তের দিদি শ্বেতা ]

তবে বিশেষজ্ঞদের মতে, চতুর্থ পর্যায়ের ফুসফুসের ক্যানসারের ক্ষেত্রে বাঁচার সম্ভাবনা খুবই ক্ষীণ। গত পাঁচ বছরের হিসেব দেখলে, মাত্র ১০ শতাংশ রোগীই এই পর্যায়ের ক্যানসারকে হার মানাতে পেরেছেন। এই ১০ শতাংশের তালিকাতেই সঞ্জয় দত্তের নাম থাকুক। এই প্রার্থনাই করছেন তাঁর অনুরাগীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ