BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পরস্পরকে সাহায্যের মাধ্যমেই কঠিন পরিস্থিতি কাটবে’, ১ হাজার দুস্থ পরিবারের পাশে এবার সঞ্জুবাবা

Published by: Sandipta Bhanja |    Posted: April 14, 2020 12:01 pm|    Updated: April 14, 2020 12:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহরুখ খান, সলমন খান, অজয় দেবগণ, বরুণ ধাওয়ান থেকে সোনু সুদ, প্রত্যেকেই এই কঠিন সময়ে নিজের সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। বলিউড তারকাদের একাংশ PM CARES-সহ একাধিক ত্রাণ তহবিলে আর্থিক সাহায্যও করেছেন। সলমন-রকুলপ্রীতের মতো কেউ বা আবার দুস্থ মানুষদের খাওয়ানোর দায়িত্ব নিয়েছেন তো হৃতিক রোশন বৃহন্মুম্বই পুরসভার কর্মীদের মাস্কও বিলি করেছেন নিজস্ব উদ্যোগে। পিছিয়ে নেই দক্ষিণী ইন্ডাস্ট্রি কিংবা বাংলা ইন্ডাস্ট্রির তারকারাও। তাঁরাও বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। লকডাউনের জেরে নিম্নবিত্ত শ্রেণির মানুষেরা যে সবচাইতে সমস্যার সম্মুখীন হচ্ছেন, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। কারও বাড়িতে টাকা নেই তো আবার কারও বাড়ির রসদ ফুরিয়েছে। এবার সেসব দুস্থ মানুষদের পেটের কথা চিন্তা করেই এগিয়ে এলেন সঞ্জয় দত্ত।

১ হাজার দুস্থ পরিবারের মুখে অন্ন তুলে দেওয়া এবং তাঁদের মাথা গোঁজার ঠাঁইয়ের দায়িত্ব নিজে কাঁধে তুলে নিলেন সঞ্জয় দত্ত। সাওয়ারকর শেল্টারস নামে মু্ম্বইয়ের এক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে হাত মিলিয়েই তিনি এই উদ্যোগ নিয়েছেন। বোরিভালি এবং বান্দ্রা এলাকার ১ হাজারেরও বেশি দুস্থ মানুষের আশ্রয় এবং খাওয়ানোর দায়িত্ব নিয়েছেন সঞ্জয়। উল্লেখ্য, করোনা মোকাবিলায় যখন একাধিক স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। তখন অনেকের কাছে মাথা গোঁজার ঠাঁইটুকু নেই। অভুক্ত থেকে পেটে খিদে নিয়েই রাতে রাস্তায় ঘুমোতে হয় তাঁদের। সেসব মানুষদের জন্যই এগিয়ে এলেন সঞ্জয় দত্ত।

“সাওয়ারকার সংস্থা এই বিষয়ে বেশ ভাল কাজ করে। তাই যখনই দুস্থ মানুষদের সাহায্যের সিদ্ধান্ত নিয়েছি, এই সংস্থার কথাই মাথায় এসেছিল। আশা করি পরস্পরকে সাহায্যের মাধ্যমেই আমরা এই কঠিন পরিস্থিতি কাটিয়ে উঠতে পারব”, বললেন সঞ্জয় দত্ত। সঞ্জয় দত্তের এই মানবিক উদ্যোগে মুগ্ধ এই স্বেচ্ছাসেবী সংস্থাও। যার জন্যে সংস্থার চেয়ারম্যান রুপেশ সাওয়ারকার অভিনেতাকে ধন্যবাদও জানিয়েছেন।  

[আরও পড়ুন: ‘আপনার উদ্যোগে উপকৃত’, ২৫ হাজার পিপিই কিট পেয়ে শাহরুখকে ধন্যবাদ জানাল মহারাষ্ট্র সরকার]

সোশ্যাল মিডিয়ায় যখন একের পর এক তারকার অনুদানের অঙ্ক নিয়ে ছয়লাপ চলছে, এযাবৎকাল চুপ ছিলেন সঞ্জয় দত্ত। এর আগেও তিনি অনেক অসহায়ের কাছে ত্রাতা হয়ে উঠেছেন। কিন্তু একেবারে নিঃশব্দেই থেকেছেন। আইনি বেড়াজাল আর শ্রীঘরের অন্ধকারে সঞ্জয়ের সেসব মানবিক উদ্যোগের কথাও ধামা চাপা পড়ে গিয়েছে। তবে কখনও সংবাদমাধ্যমের সামনে ফলাও করে তিনি কিছু বলেননি। এবারও করোনা মোকাবিলায় তাঁর অনুদান বা সাহায্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজে কিছু জানাননি। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের তরফে যোগাযোগ করে সঞ্জয় দত্ত জানান, “সমগ্র দেশ কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। সবাই সবার সাধ্যমতো পরস্পরকে সাহায্য করছে, তা সেই সামাজিক দূরত্ব বজায় রেখেই হোক কিংবা গৃহবন্দি থেকে। তাই এই কঠিন সময়ে আমিও সিদ্ধান্ত নিয়েছি, আমার সাধ্যমতো যতজনকে পারি সাহায্য করব”, মন্তব্য সঞ্জয় দত্তের।

[আরও পড়ুন: ‘সমাজের অচ্ছুত মানসিকতা আজও বদলায়নি’, লকডাউনে দুস্থ যৌনকর্মীদের পাশে পরমব্রত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement