BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা কালে মার্কিন নির্বাচন, নগ্ন হয়ে ভোট দেওয়ার আরজি হলিউড তারকাদের

Published by: Suparna Majumder |    Posted: October 8, 2020 4:55 pm|    Updated: October 8, 2020 8:27 pm

US Presidential Election 2020: Sarah Silverman, Mark Ruffalo and other Hollywood stars have an important message| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (CoronaVirus) সংকটের আবহেও মার্কিন যুক্তরাষ্ট্রে সাজ সাজ রব। সামনেই দেশের প্রেসিডেন্ট নির্বাচন (US presidential election)। এক মাসও বাকি নেই। একদিকে মার্কিন প্রেসিডেন্ট তথা রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। অন্যদিকে ডেমোক্র‌্যাট প্রার্থী জো বিডেন (Joe Biden)। কাকে ভোট দেবেন মার্কিন নাগরিকরা? এই প্রশ্ন যেমন গুরুত্বপূর্ণ। তেমনই গুরুত্বপূর্ণ আরও একটি প্রশ্ন। করোনা (COVID-19) পরিস্থিতিতে কীভাবে ভোট দেবেন সাধারণ নাগরিকরা? সেই প্রশ্নের উত্তর দিলেন হলিউড তারকারা। আর এই উত্তর প্রত্যেকে দিয়েছেন ক্যামেরার সামনে নগ্ন হয়ে।

সমস্যার সমাধানের একটি উপায় ভাবা হয়েছে। বেশ কিছু জায়গায় চিঠির মতো ডাক মারফত ভোট দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। এমনই একটি জায়গা পেনসিলভ্যানিয়া (Pennsylvania)। কিছুদিন আগেই পেনসিলভ্যানিয়ার সুপ্রিম কোর্ট (Pennsylvania Supreme Court) করোনা কালে ডাক মারফত ভোট দেওয়ার পদ্ধতিকে মান্যতা দিয়েছে। তবে এইভাবে ভোট দিতে গেলে ভোটদাতাকে সুরক্ষার বিষয়টি বিশেষভাবে খেয়াল রাখতে হবে। নেকেড ব্যালট (Naked Ballot) ভোট হিসেবে গণ্য হবে না।

[আরও পড়ুন: অনুরাগ কাশ্যপ-রিচা চাড্ডাকে জড়িয়ে কুরুচিকর মন্তব্য! ক্ষমা চাওয়ার কথা বলেও ভোলবদল পায়েলের]

কী এই নেকেড ব্যালট? ডাক মারফত ভোট দিতে গেলে প্রত্যেক ভোট দাতাকে আগে ভাল করে নিয়ম পড়ে নিতে হবে। সেই মতো নিজের ভোট দিয়ে তা বন্ধ খামে ভরে ভাল করে সিল করে তবেই পাঠাতে হবে। সিল খোলা ভোটকে নেকেড ব্যালট আখ্যা দেওয়া হয়েছে। এই ধরনের ভোট গ্রহণ করা হবে না বলেই জানানো হয়েছে। এই নেকেড ব্যালট সম্পর্কে জানাতে গিয়েই ক্যামেরার সামনে নগ্ন হয়েছেন মার্ক রাফালো (Mark Ruffalo), সারা সিলভারম্যান (Sarah Silverman), টিফনি হ্যাডিশ, ক্রিস রকের মতো হলিউড তারকা। অনলাইনে আপলোড করা হয়েছে এই ভিডিওটি।

[আরও পড়ুন: করোনা কালে নেই রোজগার, কান্নায় ভেঙে পড়া বৃদ্ধ দম্পতির পাশে সোনম-স্বরা-রবিনারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement