BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

‘যতদিন ইন্ডাস্ট্রি থাকবে,ততদিন সমস্যাও থাকবে’, শিল্পীদের বকেয়া নিয়ে মন্তব্য শাশ্বতর

Published by: Bishakha Pal |    Posted: June 17, 2019 8:02 pm|    Updated: June 17, 2019 9:30 pm

An Images

সন্দীপ্তা ভঞ্জ: টেলিভিশন শিল্পীদের বকেয়া বেতন এখন টালিগঞ্জের একটি জ্বলন্ত সমস্যা। এই সমস্যা বর্তমানে একটু সমাধানের পথ দেখলেও, বারবার ঘুরে ফিরে আসছে। কেন? এই নিয়েই সম্প্রতি সংবাদ প্রতিদিন ডিজিটালকে নিজের মতামত জানালেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়।

আগামী ২৮ জুন মুক্তি পাচ্ছে সপ্তাশ্ব বসুর ছবি ‘নেটওয়ার্ক। এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়। ছবি নিয়েই কথা হচ্ছিল তাঁর সঙ্গে। কথা প্রসঙ্গেই ইন্ডাস্ট্রিতে শিল্পীদের বেতন না পাওয়া নিয়ে অভিনেতা বলেন, “এটা আজকে হচ্ছে না। যেদিন থেকে ইন্ডাস্ট্রির জন্ম হয়েছে, সেদিন থেকে হচ্ছে। সেই সমস্যা হয়ে আসছে, আবার মিটছে, আবার হচ্ছে। যতদিন ইন্ডাস্ট্রি থাকবে, টাকা দেওয়া-নেওয়ার ব্যাপার থাকবে, ততদিন এই সমস্যা চলবে।”

[ আরও পড়ুন: হৃদযন্ত্রের সমস্যা নিয়ে হাসপাতালে মণিরত্নম, শারীরিক পরিস্থিতি নিয়ে ধোঁয়াশা ]

খোলাখুলি আড্ডায় আরও অনেক কিছুই জানালেন অভিনেতা। এও বললেন, একটি ফিল্ম কখনও কোনও একজন ব্যক্তির উপর নির্ভর করে না। পরিচালকের উপর অনেক চাপ থাকে। সেখানে যদি কেউ নিজের কাজটুকু ঠিকমতো করে, তবে পরিচালকের উপর থেকে চাপ অনেকটা হালকা হয়ে যায়। শাশ্বত নিজেও সেই চেষ্টাই করেন। কিন্তু অনেক ক্ষেত্রেই দেখা যায় অভিনেতা কিছু ভুল করল, পরিচালক সেটা বলে দিলেন। এমন তো হতেই পারে। এবার সেই আলোচনার জায়গাটি যদি থাকে, তবে ভুলগুলো শোধরানো যায়। তা যে যে কোনও বিভাগই হোক না কেন।

এপ্রসঙ্গে কথা বলতে গিয়ে শাশ্বত এনআরএস কাণ্ডের কথা তোলেন। যদিও এনিয়ে বিস্তারিত আলোচনা তিনি করেননি। কিন্তু ফিল্মে ঠিকমতো কাজ করা নিয়ে তিনি বলেন, আলোচনা ছাড়া কখনও কোনও কাজ সুষ্ঠুভাবে করা সম্ভব নয়। কারণ, সবার মনে হয় যে যা করছে, তা ঠিক করছে। “যারা ডাক্তারদের ধরে মারছে, তারা ভাবছে তারা ঠিক করছে। এখন যে ডাক্তাররা চিকিৎসা করছেন না, তাঁরাও ভাবছেন তাঁরা ঠিক করছেন৷ কিন্তু প্রত্যেকেরই কোনও না কোনও জায়গায় ভুল হচ্ছে। এটাও আলোচনায় মিটতে পারত।” প্রসঙ্গত, সাক্ষাৎকারের সময় পর্যন্ত পরিস্থিতি অন্যরকম ছিল। তখনও এনআরএস কাণ্ডে জট কাটার কোনও সম্ভাবনা দেখা যাচ্ছিল না।

[ আরও পড়ুন: পাকিস্তানকে হারাতেই কোহলিদের জন্য নগ্ন হলেন পুনম, দেখুন ভিডিও ]

এছাড়া সব্যসাচী চক্রবর্তীর সঙ্গে অভিনয় এবং ‘নেটওয়ার্ক’ ছবি নিয়েও নিজের অনুভূতির কথা শেয়ার করলেন শাশ্বত। জানালেন, কোনও ছবি বাছতে হলে তিনি সর্বপ্রথম নজর দেন গল্পের দিকে। তারপর নিজের চরিত্র কেমন, সেটি দেখেন। সাক্ষাৎকারে এমন অনেক অজানা কথার ঝাঁপি খুললেন অভিনেতা৷

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement