৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  লালবাজার নামটা শুনলে প্রথমেই মাথায় আসে স্থাপত্যের মতো দাঁড়িয়ে প্রকান্ড লাল একটা বাড়ি, থুড়ি অফিস। সামনে সাদা উর্দি এবং আগ্নেয়াস্ত্রধারী পুলিশ। শশব্যস্ত লোকজন, সাইরেন, নানা লোকের আনাগোনা। কতই না ধুন্ধুমার ঘটনার সাক্ষী থেকেছে এই লালবাজার, তা ঠাহর করা দায়। সমাজের আইনরক্ষকদের সদর দপ্তর এই লালবাজার। রাত-বিরেতে, স্থলে-কুস্থলে কত ঝুঁকি নিয়েই না কাজ করতে হয় তাঁদের। অপরাধ জগৎকে ঠান্ডা করতেও অন্ধকারে তাঁদের অবাধ বিচরণ। কিন্তু পর্দায় তাঁদের রোজনামচা সেভাবে কোনও দিনই উঠে আসেনি। তবে এবার আসছে। লালবাজারকে নিয়েই তৈরি হতে চলেছে আস্ত একখানা ওয়েব সিরিজ। প্রাথমিকভাবে নাম ঠিক হয়েছে – ‘হেডকোয়াটার্স লালবাজার’।

[আরও পড়ুন:রোজভ্যালি কাণ্ডে এবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে সমন ইডির ]

ক্রাইম ড্রামা সিরিজের পরিচালক সায়ন্তন ঘোষাল। লালবাজারের পুলিশদের কর্মকাণ্ডের উপর ভিত্তি করে তৈরি হওয়া এই ওয়েব সিরিজ মুক্তি পাবে এক জাতীয় ওয়েব প্ল্যাটফর্মে। অভিনয় করছেন টলিউড ইন্ডাস্ট্রির তাবড় অভিনেতা – সব্যসাচী চক্রবর্তী, কৌশিক সেন, সৌরসেনী মৈত্র, বিদীপ্তা চক্রবর্তী, গৌরব চক্রবর্তী, দিব্যেন্দু ভট্টাচার্য, সুপ্রিয় দত্ত, স্বাগতা মুখোপাধ্যায়, শ্রীদীপ চট্টোপাধ্যায়-সহ আরও অনেকে। শহরের বুকে ঘটে যাওয়া একাধিক অপরাধমূলক ঘটনার উপর গবেষণা করে লেখা হয়েছে এই ওয়েব সিরিজের কাহিনি। সৌরসেনীকে দেখা যাবে এক মহিলা পুলিশ অফিসারের ভূমিকায়। উল্লেখ্য এই প্রথম এই ধরনের কোনও চরিত্রে অভিনয় করছেন সৌরসেনী। 

[আরও পড়ুন:  রোজভ্যালির টাকায় বিদেশ ভ্রমণ? ঋতুপর্ণা সেনগুপ্তকে তলব ইডির়]

তা কেমন হবে ‘হেডকোয়াটার্স লালবাজার’? কলকাতায় ঘটে যাওয়া ভিন্ন ধরনের ক্রাইম ঘটনাকে ফিকশনের মোড়কে পরিবেশন করা হবে এই ওয়েব সিরিজের মাধ্যামে। মূলত লালবাজারের হোমিসাইড বিভাগের উপর আলোকপাত করে তৈরি হচ্ছে সায়ন্তন পরিচালিত এই ওয়েব সিরিজ। একেকটা অপরাধমূলক ঘটনার রহস্যভেদে কীভাবে এগোন পুলিশ অফিসাররা? কীভাবেই বা তাঁরা প্রভাবিত হন এই ঘটনাগুলি দ্বারা? এছাড়া, তাঁদের কর্মক্ষেত্রেও রাজনীতি চলে। কর্মক্ষেত্রে ধর্ষণ-খুন, রাহাজানির মতো ঘটনা দেখে বাড়ি ফিরে কীভাবেই বা তাঁরা সময় কাটান পরিবারের সঙ্গে?  এধরনের নানা প্রশ্নের উত্তর মিলবে ওয়েব সিরিজে। পরিচালক সায়ন্তনের মতে, আমরা সাধারণত যা দেখি, তার নেপথ্যের ঘটনাটা হয়ত অন্যরকম। পুলিশদেরও ব্যক্তিগত জীবন রয়েছে। নিজেদের দায়িত্ব পালনের পাশাপাশি তাঁদের নিজেদের জীবনযুদ্ধ কীরকম?  হদিশ দেবে ওই ওয়েব সিরিজ। শুটিং শুরু হয়েছে ৮ জুলাই। এক নামী প্রযোজনা সংস্থা যুক্ত রয়েছে এই ওয়েব সিরিজের সঙ্গে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং