২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

এবার বিপাকে ‘মির্জাপুর’, আমাজন এবং ওয়েব সিরিজ নির্মাতাদের নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট

Published by: Abhisek Rakshit |    Posted: January 21, 2021 4:17 pm|    Updated: January 21, 2021 4:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘তাণ্ডব’-এর পর এবার বিতর্কে আমাজন প্রাইমের আরেকটি ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ (Mirzapur)। পঙ্কজ ত্রিপাঠি, আলি ফয়জল অভিনীত ওয়েব সিরিজটিতে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মির্জাপুরের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে। এমনই অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছিলেন এক ব্যক্তি। আর সেই পিটিশনের ভিত্তিতেই আমাজন প্রাইম এবং মির্জাপুরের নির্মাতা ও প্রযোজককে এবার নোটিস পাঠাল দেশের শীর্ষ আদালত।

গত কয়েকদিন ধরেই ‘তাণ্ডব’ (Tandav) নিয়ে বিতর্কে উত্তাল গোটা দেশ। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে একের পর এক অভিযোগ দায়ের হয়েছে ওয়েব সিরিজটির নির্মাতা থেকে শুরু করে অভিনেতাদের নামেও। এই পরিস্থিতিতে আমাজন প্রাইমের (Amazon Prime) অন্যতম জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ নিয়েও দেখা দিল বিতর্ক। সুপ্রিম কোর্টে (Supreme Court) জমা দেওয়া পিটিশনে অভিযোগকারী বলেছেন, ওয়েব সিরিজটির দু’টি সিজনেই উত্তরপ্রদেশের মির্জাপুর জেলাকে খারাপ ভাবে দেখানো হয়েছে। এতে গোটা জেলার ভাবমূর্তি নষ্ট হয়েছে। সেই পিটিশনের ভিত্তিতেই আমাজন প্রাইম এবং ওয়েব সিরিজটির নির্মাতা ও প্রযোজককে নোটিস পাঠাল দেশের শীর্ষ আদালত।

 

[আরও পড়ুন: ফেসবুকে শ্রীলেখা মিত্রকে ‘চাটনি’ করে দেওয়ার হুমকি, নিগ্রহের বিরুদ্ধে সোচ্চার অভিনেত্রী]

তবে এই প্রথম নয়, এর আগেও বিতর্কে জড়িয়েছে ‘মির্জাপুর’-এর নাম। গত বছর অক্টোবরে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) উদ্দেশ্য করে একটি টুইট করেছিলেন মির্জাপুরের সাংসদ ও আপনা দলের জাতীয় সভাপতি অনুপ্রিয়া প্যাটেল। সেখানে তিনি মির্জাপুরের উপর নিষেধাজ্ঞা জারি করার দাবি তুলেছিলেন। পাশাপাশি বলেছিলেন, মির্জাপুর সম্প্রীতির পিঠস্থান। কিন্তু ওয়েব সিরিজে গোটা এলাকাটির ভাবমূর্তি নষ্ট করা হয়েছে।

এদিকে, তাণ্ডব নিয়ে চলা বিতর্কের মাঝেই এবার ওয়েব সিরিজটি নিয়ে মুখ খুলল অখিল ভারতীয় আখাড়া পরিষদ (Akhil Bhartiya Akhara Parishad) বা ABAP। ওয়েব সিরিজের সমস্ত মুসলিম অভিনেতা এবং নির্মাতাদের হলফনামা জমা দিতে হবে। তাতে জানাতে হবে, হিন্দু ধর্মের দেব-দেবীদের তাঁরা আর কোনওভাবেই অসম্মান করবেন না। এমনটাই জানিয়েছে ABAP।

[আরও পড়ুন: মৃত্যুর পরে সুশান্তের প্রথম জন্মদিনে বড় ঘোষণা বোনের, আবেগে ভাসলেন অনুরাগীরা]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement