BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘দর্শক চিরকাল মনে রাখবে’, ঋষি-ইরফানের মৃত্যুতে শোকপ্রকাশ শীর্ষ মার্কিন কূটনীতিকের  

Published by: Sandipta Bhanja |    Posted: May 1, 2020 1:52 pm|    Updated: May 1, 2020 1:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউডের আকাশে যেন কাল মেঘ ঘনিয়েছে। বুধবার, ২৯ এপ্রিলই প্রয়াত হয়েছেন অভিনেতা ইরফান খান। আর তার রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার, ৩০ তারিখ সকালে আরেক দুঃসংবাদে ঘুম ভাঙল ইন্ডাস্ট্রির। হাসপাতালের বেডে শুয়েই চিরনিদ্রায় চলে গেলেন কাপুর সাম্রাজ্যের অন্যতম উত্তরসূরী ঋষি কাপুর। গত কয়েক ঘণ্টায় #RIP’র পর শুধু নামটা পরিবর্তন হয়েছে। পর পর দুই অভিনেতাকে হারিয়ে বলিউডে এখন শোকের ছায়া। দুই অভিনেতার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। আর তাই বোধহয় ভারতীয় চলচ্চিত্র জগতের এই দুই মহাতারকার প্রয়াণে শোকবার্তা এসেছে সুদূর মার্কিন মুলুক থেকেও। শীর্ষ মার্কিন কূটনীতিবিদও শোকবার্তা জ্ঞাপন করেছেন ইরফান খান এবং ঋষি কাপুরের মৃত্যুতে।

“ইরফান খান এবং ঋষি কাপুরের মতো অভিনেতার প্রয়াণের খবরে ভীষণই মর্মাহত। শুধু ভারত নয়, এই দুই তারকা পৃথিবীর নানা প্রান্তের মানুষের মন জয় করেছিলেন তাঁদের অভিনয়গুণে। মানুষ চিরকাল মনে রাখবে তাঁদের কথা”, মন্তব্য আমেরিকার প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিসট্যান্ট সেক্রেটারি অ্যালিস ওয়েলসের।

প্রসঙ্গত, ইরফান খান ‘জুরাসিক ওয়ার্ল্ড’, ‘ইনফার্নো’, ‘লাইফ অফ পাই’ থেকে শুরু করে ‘দ্য অ্যামেজিং স্পাইডার ম্যান’-এর মতো একাধিক জনপ্রিয় হলিউডছবিতে অভিনয় করেছেন। ভারতীয় অভিনেতা হয়েও বিদেশের মাটিতে এভাবে খ্যাতি এবং গুণীশিল্পী হিসেবে সমাদৃত হয়েছেন, ইরফানের মতো উদাহরণ অতীতেও ছিল না। এখনও নেই। অন্যদিকে ঋষিকে হলিউডি ছবিতে দেখা না গেলেও বিভিন্ন সময়ে ঋষি অভিনীত সিনেমা মার্কিন মুলুকে ভালই ব্যবসা করেছে। এছাড়াও নিউ ইয়র্কে যখন চিকিৎসার জন্য ছিলেন, তখন একবার ঋষিকে স্যাঁলোতে দেখে এক রাশিয়ান ভক্ত তাঁরই হিন্দি সিনেমার গান গেয়ে উঠেছিলেন। যা পরে সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছিলেন প্রবীণ বলিউড অভিনেতা। দূরদেশে গিয়েও নিজের অনুরাগী খুঁজে পাওয়া যে কতটা আনন্দের, সেকথাই সেদিন নেটদুনিয়ায় তুলে ধরেছিলেন ঋষি কাপুর।

[আরও পড়ুন: ‘ওঁর হাসিটা মনে থাকবে’, ইরফানের মৃত্যুতে শোকস্তব্ধ ‘আ মাইটি হার্ট’ সহ-অভিনেত্রী অ্যাঞ্জেলিনা]

ইরফান, ঋষি- যাঁদের শেষযাত্রায় কিনা হাজার হাজার মানুষের পা মেলানোর কথা ছিল, তাঁরা কেমন যেন নির্জনেই চলে গেলেন। লকডাউনের জেরে কেউই প্রিয় অভিনেতাদের শেষ বারের জন্য দেখতে অবধি পারলেন না! ভারতীয় বিনোদন জগতের সেই দুই অভিনেতার প্রয়াণেই শোকবার্তা জ্ঞাপন করা হয়েছে সুদূর মার্কিন প্রশাসন থেকেও।

[আরও পড়ুন: ‘এবারের মতো মাফ করে দিন’, কেন ঋষির মৃত্যুর পর ক্ষমা চাইলেন সলমন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement