BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

করোনা আবহে ডিজিটাল রিলিজের দিকেই ঝুঁকছেন প্রযোজকরা, অনলাইনে মুক্তি পাচ্ছে ৭টি ছবি

Published by: Bishakha Pal |    Posted: June 30, 2020 5:41 pm|    Updated: June 30, 2020 5:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতিতে ছবি মুক্তি নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। কবে সিনেমা হল খুলবে, তা জানে না কেউ। এই পরিস্থিতিতে প্রযোজকরা ছবির মুক্তি আটকে রাখতে চাইছেন না। ফলে ডিজিটাল রিলিজের দিকে ঝুঁকেছেন তাঁরা। ইতিমধ্যেই অনলাইনে মুক্তি পেয়েছে ‘গুলাবো সিতাবো’। দর্শকদের প্রতিক্রিয়া ভালই। তাই অন্য প্রযোজকরাও সেই পথে হাঁটতে চলেছেন। সম্প্রতি সাতটি ছবি হটস্টারে মুক্তি পাওয়ার কথা ঘোষণা হয়ে গিয়েছে। ছবিগুলি- ‘লক্ষ্মী বম্ব’, ‘সড়ক ২’, ‘বিগ বুল’, ‘ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’, ‘দিল বেচারা’, ‘লুট কেস’ ও ‘খুদা হাফিস’।

জুলাই থেকে অক্টোবরের মধ্যে ডিজনি+ হটস্টারে এই ছবিগুলির গ্লোবাল প্রিমিয়ার হবে। ‘বলিউড কি হোম ডেলিভারি’ নামে একটি ভারচুয়াল প্রেস কনফারেন্সে এই ঘোষণা করা হয়। অনুষ্ঠনে উপস্থিত ছিলেন ওয়াল্ট ডিজনি সংস্থার APAC উদয়শঙ্কর, অক্ষয় কুমার, অজয় ​​দেবগন, অভিষেক বচ্চন, আলিয়া ভাট ও বরুণ ধাওয়ান। তবে এই ঘোষণার পর বেশ ক্ষুব্ধ সিনেমা হলের মালিকরা। এভাবে সব ছবি যদি ডিজিটালি মুক্তি পায় তবে থিয়েটার শিল্প মুখ থুবড়ে পড়বে বলে জানান তাঁরা। যদিও সবাই যে এই রাস্তায় হাঁটছেন, তা নয়। ‘সূর্যবংশী’ মুক্তি পাবে দিপাবলীতে। আর রণবীর সিংয়ের ‘৮৩’ ছবিটি ক্রিসমাসে মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। এক ঝলকে দেখে নেওয়া যাক কোন কোন ছবি এই বছর ডিজিটালি মুক্তি পাবে-

১. দিল বেচারা– হটস্টারে প্রথম মুক্তি পাবে সুশান্ত সিং রাজপুতের ছবি ‘দিল বেচারা’। মুকেশ ছাবরা পরিচালিত ছবিটিতে সুশান্ত ছাড়াও অভিনয় করেছেন সঞ্জনা সংঘি। এটি হলিউডের ছবি ‘দ্য ফল্ট ইন দ্য স্টার’-এর রিমেক। অভিনেত্রী জানিয়েছেন, এটি ভালবাসার গল্প, আশা এবং অন্তহীন স্মৃতির গল্প। সুশান্তকে অন্যভাবে আবিষ্কার করবে দর্শক। ২৪ জুলাই মুক্তি পাচ্ছে ছবিটি।

dil bechara

[ আরও পড়ুন: ‘তোমার মুখোশ খুলব, আমাকে কিনতে চাও?’ নওয়াজের বিস্ফোরক কল রেকর্ড ফাঁস করে হুমকি স্ত্রীয়ের ]

২. লক্ষ্মী বম্ব– ‘লক্ষ্মী বম্ব’ হিট তামিল ছবি ‘কাঞ্চনা’র অফিশিয়াল হিন্দি রিমেক। এটি পরিচালনা করছেন রাঘব লরেন্স। তিনিই মূল ছবিটি পরিচালনা করেছিলেন। সেখানে অভিনয়ও করেছিলেন তিনি। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার। তাঁর চরিত্রের নাম রাঘব। ভূতে ভয় পায় সে। পার্সোনালিটি ট্রান্সমিশনের সমস্যাও রয়েছে তার। এরই মধ্যে লক্ষ্মী নামে এক ট্রান্সজেন্ডারের আত্মা ঢুকে যায় তার শরীরে। এই নিয়েই গল্প। ‘গুড নিউজ’-এর পর এই ছবিতে দ্বিতীয়বার দেখা যাবে কিয়ারা আদবানি ও অক্ষয় কুমারকে।

laxmmi bomb

৩. ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া– অভিষেক দুধাইয়া পরিচালিত ‘ভুজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’ একাত্তরের ভারত-পাক যুদ্ধের পটভূমির উপর ভিত্তি করে তৈরি হয়েছে। ছবিটির মুক্তির তারিখ এখনও ঘোষিত হয়নি। ছবিতে অজয় দেবগন স্কোয়াড্রন লিডার বিজয় করণিকের ভূমিকায় অভিনয় করেছেন। এছাড়া রয়েছেন সঞ্জয় দত্ত, রানা দাগুবাতি, সোনাক্ষী সিনহা, পরিণীতি চোপড়া এবং অ্যামি ভার্ক।

৪. সড়ক ২– নয়ের দশকের সঞ্জয় দত্ত এবং পূজা ভাট অভিনীত ‘সড়ক’-এর রোমান্স এবার ঝাঁ-চকচকেভাবে পর্দায় তুলে ধরতে চলেছেন আলিয়া ভাট এবং আদিত্য রায় কাপুর। ছবিতে ‘পূজা’ এবং ‘রঘু’-র চরিত্রে দেখা যাবে তাঁদের। সূত্রের খবর, বেশ ক’জন পুরনো কলাকুশলীরাও এই ছবিতে কাজ করছেন। ক্যামিও হিসেবে থাকবেন পূজা এবং সঞ্জয়। এছাড়া এই ছবিতে অভিনয় করবেন যিশু সেনগুপ্ত। এই ছবিটিরও মুক্তির দিন এখনও চূড়ান্ত হয়নি।

৫. দ্য বিগ বুল– ভারতের অন্যতম বড় সিকিউরিটি স্ক্যাম নিয়ে তৈরি হচ্ছে ‘দ্য বিগ বুল’। ১৯৯২ সালে স্টক মার্কেট জালিয়াতিতে নাম জড়িয়েছিল হর্ষদ মেহেতার। তাকে নিয়েই ছবিটি তৈরি করেছেন কুকি গুলাটি। প্রধান চরিত্রে অভিনয় করছেন অভিষেক বচ্চন। এছাড়া রয়েছেন ইলিয়ানা ডি’ক্রুজ, রাম কাপুর, সুমিত ভাট, সোহম শাহ, নিকিতা দত্ত এবং লেকা ত্রিপাঠি। ছবিটি প্রযোজনা করছেন অজয় দেবগন ও আনন্দ পণ্ডিত।

[ আরও পড়ুন: লকডাউনে রাস্তায় খেজুর বিক্রি করছেন জনপ্রিয় কমেডিয়ান আলি আসগার! ]

৬. লুট কেস– এটি কমেডি ঘরানার ছবি। এক মধ্যবয়স্ক ব্যক্তি হঠাৎই এক লাল রঙের সুটকসের সন্ধান পান। ভিতরে তার ঠাসা টাকার বান্ডিল। সেই সুটকেসটি নিয়েই এগিয়েছে গল্প। ছবিতে অভিনয় করেছেন কুণাল খেমু, গজরাজ রাও, রসিকা দুগ্গল, রণবীর শোরে এবং বিজয় রাজ।

৭. খুদা হাফিস– এটি রোমান্টিক অ্যাকশন থ্রিলার। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বিদ্যুৎ জামাল, শিবালেকা ওবেরয়, অনু কাপুর, শিব পণ্ডিত এবং অহনা কুমারা। ছবি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। তবে এ নিয়ে বিস্তারিত তথ্য এখন প্রকাশ করেননি নির্মাতারা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement