৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভাই হয়ে আপনার কাজে হাত বাড়ানো আমার কর্তব্য’, মমতাকে বাংলায় টুইট শাহরুখের

Published by: Sandipta Bhanja |    Posted: April 4, 2020 8:14 pm|    Updated: April 4, 2020 8:18 pm

Shah Rukh Khan to donates 2.5 crore to Bengal CM Mamata's relief fund

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “দিদি, আপনার নিঃস্বার্থ মানবিক কাজে, একটি ভাই হয়ে হাত বাড়ানো আমার কর্তব্য”, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই ঠিক এভাবেই বাংলা ভাষাতে টুইট করলেন শাহরুখ খান। পাশাপাশি, করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসাও করেছেন বলিউড বাদশা।

করোনা মোকাবিলায় বাংলা-সহ মহারাষ্ট্র এবং দিল্লিতে বিপুল সাহায্যের কথা ঘোষণা করেছেন আগেই। বাংলার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মোট আড়াই কোটি টাকা দিয়েছেন। শুধু তাই নয়, স্বাস্থ্যকর্মীদের কথা ভেবেও বাংলাকে পিপিই কিট দিচ্ছেন কিং খান। আর শাহরুখের এমন মানবিক উদ্যোগেই ধন্যবাদ জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা টুইটে লিখেছিলেন, “শাহরুখ তোমাকে অসংখ্য ধন্যবাদ। তোমার এই মানবিক উদ্যোগ দেশের মানুষকে অনুপ্রেরণা দেবে।” তার প্রত্যুত্তরেই খাস বাংলায় কিং খান তাঁর ‘প্রিয় দিদি’কে বললেন, “আপনার নিঃস্বার্থ মানবিক কাজে, একটি ভাই হয়ে হাত বাড়ানো আমার কর্তব্য।” বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর তিনি। উপরন্তু তিনি যে মমতার অত্যন্ত প্রিয় সেকথাও সকলেরই জানা। সাধ করে কলকাতাকে শাহরুখ তাঁর আরেক বাড়ি বলেন। তাই এই চরম দুর্দিনে মহারাষ্ট্রের পাশাপাশি বাংলাকেও বিপুল পরিমাণ অর্থসাহায্য করেছেন বলিউড বাদশা।

তবে তিনি যে শুধু টুইট করে অনুদানের ঘোষণা করেছেন এমনটাই নয় কিন্তু! নবান্ন সূত্রে খবর, কিং খান রীতিমতো মুখ্যমন্ত্রীকে ফোন করে কথাও বলেছেন। ফোনালাপেই মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছেন, করোনা মোকাবিলায় রাজ্য সরকার যে আপৎকালীন ত্রাণ তহবিল গঠন করেছে, সেখানে আড়াই কোটি টাকা দান করবেন তিনি। শাহরুখের এই উদ্যোগে আপ্লুত মমতাও টুইট করে স্বাগত জানিয়েছিলেন। উল্লেখ্য, শাহরুখ যে শুধু টাকা দিয়েই ক্ষান্ত হয়েছেন এমনটা কিন্তু নয়! কিং খান রীতিমতো বিগ বাজেট সিনেমার প্রোডাকশনের মতো ছক কষে দিয়েছেন যে তাঁর কোন সংস্থা কোথায় কী করবে, কোথায় কত খাবারের প্যাকেট যাবে?

[আরও পড়ুন:  অভিনব উদ্যোগ, ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির দিনমজুরদের সাড়ে ৭ কোটি অর্থসাহায্য নেটফ্লিক্সের]

শাহরুখ খান তাঁর ক্রিকেট টিম নাইট রাইডার্স ও প্রযোজনা সংস্থা রেড চিলিজের হয়ে PM CARE এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আর বাংলার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মোটা অঙ্কের টাকা দিয়েছেন। এছাড়াও শাহরুখের ‘মীর ফাউন্ডেশন’ (Meer Foundation) তরফে ৫০ হাজার পিপিই (Personal Protective Equipment) কিট দিচ্ছেন বাংলা আর মহারাষ্ট্রের হাসপাতালগুলোতে। উপরন্তু আলাদা করে আরও অর্থ সাহায্যের ব্যবস্থা করেছেন যাতে আগামী দিনগুলিতে বাংলাও মহারাষ্ট্রের হাসপাতালগুলিতে যাতে তাদের ভেন্টিলেটরেরও আকাল না হয়। এছাড়াও ‘এক সাথ’ নামের একটি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে মীর ফাউন্ডেশন করোনার জেরে বেকার হয়ে যাওয়া মুম্বইয়ের প্রায় সাড়ে ৫ হাজার দিন আনি দিন খাই পরিবারকে রোজ দু বেলা খাওয়ানোর দায়িত্ব তুলে নিয়েছে। অন্তত একমাস খাদ্য সরবরাহ করা হবে তাঁদের। উপরন্তু ২ হাজার প্লেট খাবার রোজ পৌঁছে যাবে হাসপাতাল আর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের কাছে। যার সমস্ত ব্যায়ভার বহন করবেন শাহরুখ খান নিজে।

[আরও পড়ুন:  ‘করোনা রুখবে হোমিওপ্যাথি’, আয়ুষ মন্ত্রককে ধন্যবাদ জানিয়ে ফের ট্রোলের শিকার অমিতাভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement