BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

অভিনব উদ্যোগ, ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির দিনমজুরদের সাড়ে ৭ কোটি অর্থসাহায্য নেটফ্লিক্সের

Published by: Sandipta Bhanja |    Posted: April 4, 2020 7:05 pm|    Updated: April 4, 2020 9:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ত্রাসে বিশ্বজুড়েই এখন কঠিন পরিস্থিতি। লকডাউনের জেরে অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদুনিয়াতেও যে বড়সড় আর্থিক ধ্বস নামতে চলেছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! সবচাইতে ক্ষতিগ্রস্থ হবে জুনিয়র টেকনিশিয়ানরা। যারা কিনা সিনেমার সেটে দিনরাত খেটে পরিচালকের ভাবনাকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করেন। আর তাই সেসমস্ত স্পটবয়, সহকারী-কলাকুশলীদের সমস্যার কথা চিন্তা করে করোনা ক্রাইসিসের মোকাবিলা করতে ত্রাণ তহবিল গড়েছে প্রোডিউসার্স গিল্ড ইন্ডিয়া (Producers Guild India)। এমন দুর্দিনেই ভারতীয় বিনোদন জগতের পাশে দাঁড়াল নেটফ্লিক্স। মুম্বই ইন্ডাস্ট্রিতে কর্মরত দিনমজুরদের জন্য সাড়ে ৭ কোটি টাকা অনুদান দিল এই মার্কিন অনলাইন স্ট্রিমিং সংস্থা।

প্রোডিউসার্স গিল্ডের সভাপতি সিদ্ধার্থ রায় কাপুর নেটফ্লিক্সের এই বড় পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। প্রযোজক সিদ্ধার্থ বলেন, “এমন দুর্দিনেও যে আমরা আমাদের সহকর্মীদের পাশে দাঁড়াতে পেরেছি তার জন্যে গোটা বিনোদন জগতের কাছে আমি বাধিত। এবং গর্বিতও বটে! নেটফ্লিক্সের এই পদক্ষেপের ভূয়সী প্রশংসা করছি যে তাঁরা ভারতীয় কলাকুশলীদের কথা ভেবে অর্থসাহায্য করেছেন।”

[আরও পড়ুন: ‘করোনা রুখবে হোমিওপ্যাথি’, আয়ুষ মন্ত্রককে ধন্যবাদ জানিয়ে ফের ট্রোলের শিকার অমিতাভ]

উল্লেখ্য, বিশ্বজুড়ে নেটফ্লিক্সের এমন সাফল্যের জন্য ভারতীয় কলাকুশলীদেরও কিন্তু যথেষ্ট অবদান রয়েছে। সেই প্রসঙ্গ টেনেই নেটফ্লিক্সের মুখপাত্র জানিয়েছেন, “ভারতের প্রোডিউসার্স গিল্ডের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত। এই দুঃসময়ে টেলিভিশন ও সিনেমার জুনিয়র টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে পেরে ভাল লাগছে। সেটে কাজ করা ইলেক্ট্রিশিয়ান থেকে ছুতোর, হেয়ার, মেক-আপ আর্টিস্ট থেকে স্পটবয়, প্রত্যেকের সঙ্গেই আমরা রয়েছি। নেটফ্লিক্সের সাফল্যের নেপথ্যে ভারতীয় ক্রিউ মেম্বারদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সুতরাং এই দুঃসময়ে আমরা তাদের পাশে থাকতে চাই।”

প্রসঙ্গত, স্ট্রিমার প্রোডাকশন হাউসে কর্মরত সমস্ত কাস্ট এবং জড়িত ব্যক্তিদের ৪ সপ্তাহের টাকা দেবে নেটফ্লিক্স। এক্ষেত্রে উল্লেখ্য, গতমাসে কিন্তু নেটফ্লিক্স সারা বিশ্বের ক্রিয়েটিভ কমিউনিটির জন্য ১০০ মিলিয়ন ডলার অর্থসাহায্যের ঘোষণা করেছিল।

[আরও পড়ুন: দেরীতে হলেও! করোনা মোকাবিলায় PM CARES-এ অর্থসাহায্য রণবীর-দীপিকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement