BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

স্ত্রী হিন্দু, ঘরে দেবতার মূর্তি, মক্কায় গিয়ে কট্টরপন্থীদের রোষের মুখে শাহরুখ খান

Published by: Suparna Majumder |    Posted: December 3, 2022 3:53 pm|    Updated: December 3, 2022 3:53 pm

Shah Rukh Khan trolled after Performing Umrah in Mecca | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ডানকি’র শুটিং শেষ হওয়ার পরই তীর্থে মন দিয়েছিলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। মক্কায় গিয়েছিলেন ‘উমরা’ পালন করতে। তাতেও নিস্তার নেই বলিউড বাদশার। নেটদুনিয়ায় কট্টরপন্থীদের কটাক্ষের শিকার হতে হচ্ছে তাঁকে। বাড়ি হিন্দু স্ত্রী এবং দেবতার মূর্তি থাকায় বলিউড বাদশার মুসলিম হওয়া নিয়েই প্রশ্ন তোলা হচ্ছে।

Shah Rukh Khan

রাজকুমার হিরানি এবং জিও স্টুডিওজের প্রযোজনায় ‘ডানকি’ ছবিতে অভিনয় করছেন শাহরুখ। তারই শুটিং চলছিল সৌদি আরবে। শুটিং শেষ হওয়ার পর মক্কায় যান বলিউড বাদশা। বদলে যায় তাঁর বেশভূষা। সাদা উত্তরীয় ও মাস্ক পরে মক্কায় ‘উমরা’ পালন করতে যান শাহরুখ। সেই ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

[আরও পড়ুন: আন্তর্জাতিক মঞ্চে RRR গর্জন, আমেরিকায় সেরা পরিচালকের পুরস্কার পেলেন রাজামৌলি]

মক্কায় যাওয়ার জন্য অনেকেই শাহরুখকে শুভেচ্ছা জানান। কিন্তু নেটিজেনদের একাংশ সমালোচনায় মুখর হন। একজন লেখেন, “শাহরুখ তো আবার মূর্তি পুজোও করে। নিজের ঘরে দেবতার মূর্তি রাখে। বহু-ঈশ্বরবাদের থেকে বড় পাপ আর কিছুই হয় না।” গৌরী খানের প্রসঙ্গ তুলেও কিং খানকে কটাক্ষ করা হয়েছে। লেখা হয়েছে, “এই লোকটাই হিন্দু মহিলাকে বিয়ে করেছে। ঘরে দেবতার মূর্তি রাখে। নিয়মিত ঘরে সেই দেবতার পুজো হয়। কী বলতে চাইছেন? শুধুমাত্র মুসলিম নাম আছে বলে মুসলিম সম্প্রদায় এমন মানুষকে গ্রহণ করবে না।” সিনেমার মাধ্যমে রোজগার করেন শাহরুখ। ইসলাম মতে তা অপরাধ হিসেবে গণ্য করা হয়, এমন দাবিও করা হয়েছে।

Shah-Rukh-Mecca-Reaction

এমন নানা মন্তব্য রয়েছে টুইটারে। তাতে অবশ্য শাহরুখের মন দেওয়ার সময় নেই। নানা কাছে ব্যস্ত তিনি। মুক্তির অপেক্ষায় কামব্যাক ছবি ‘পাঠান’। ওদিকে ‘ডানকি’ ও ‘জওয়ান’ সিনেমার কিছু কাজও বাকি। এর পাশাপাশি প্রযোজনা এবং বিজ্ঞাপনের কাজও রয়েছে কিং খানের। 

[আরও পড়ুন: জাহ্নবী হয়ে ছোটপর্দায় ফিরছেন ঐন্দ্রিলা, আবারও শুরু হচ্ছে ধারাবাহিক ‘জিয়নকাঠি’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে