BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আতঙ্ক ছড়াবেন না, সহযোগিতা করুন’, করোনা রুখতে করজোড়ে আবেদন শাহরুখের

Published by: Bishakha Pal |    Posted: March 21, 2020 11:22 am|    Updated: March 21, 2020 1:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ক্রমশ জাল বিস্তার করছে প্রাণঘাতী ভাইরাস করোনা। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭১। এমন দুঃসহ পরিস্থিতিতে করোনা থেকে বাঁচতে কেন্দ্র ও রাজ্য সরকারের পাশাপাশি দেশের সেলিব্রিটিরাও সচেতনতার প্রচার শুরু করেছেন। অমিতাভ বচ্চন, অনুপম খের, কার্তিক আরিয়ান-সহ অনেকেই সোশ্যাল মিডিয়ায় সুরক্ষিত থাকার বার্তা দিয়েছেন। জানিয়েছেন করোনা থেকে বাঁচতে সবচেয়ে ভাল উপায় গৃহবন্দি থাকা। এবার সেই একই কথা শোনা গেল শাহরুখ খানের গলাতেও।

[ আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে অনুষ্ঠানে যোগদান! কণিকা কাপুরের বিরুদ্ধে দায়ের FIR ]

টুইটারে তিনিও করোনা সচেতনতায় একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে তিনি বলেছেন, ‘দেশের পরিস্থিতি অত্যন্ত সংকটজনক। মুম্বইয়ের কস্তুরবা হাসপাতাল ও কেইএম হাসপাতাল করোনার মোকাবিলায় সম্পূর্ণ তৈরি। বিমানবন্দরে নিজের জীবনের পরোয়া না করে যাত্রীদের করোনা পরীক্ষা করছেন স্বাস্থ্যকর্মীরা। করোনা যাতে বিপদসীমা না ছাড়াতে পারে, তার জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন দেশের সমস্ত চিকিৎসক, নার্স। আমাদের শুধু তাঁদের সঙ্গে সহযোগিতা করতে হবে। সামনের ১০-১৫ দিন অত্যন্ত বিপজ্জনক। প্রাণঘাতী এই ভাইরাস থেকে বাঁচতে সরকার ও নাগরিকদের হাতে হাত ধরে কাজ করতে হবে। তাই এই সময় ভিড়ের কোনও জায়গায় যাবেন না। খুব দরকার ছাড়া ট্রেন বা বাসে যাতায়াত করবেন না। খুব ভাল হয় যদি নিজেকে ঘরবন্দি করে নেন। নিয়মিত হাত সাবান দিয়ে পরিষ্কার করুন। হাঁচি-কাশির সময় হাত দিয়ে মুখ ঢেকে নিন। প্রশাসন যে স্বাস্থ্যবিধি দিয়েছে, তা মেনে চলুন। তবেই দূরে সরবে করোনা।’

করোনা সচেতনতায় এর আগে একাধিক সেলিব্রিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। নিজেকে স্বেচ্ছায় ঘরবন্দি করে রেখেছেন অমিতাভ বচ্চন। সলমন খান, প্রিয়াঙ্কা চোপড়ারা করোনা থেকে বাঁচতে এই সময় করমর্দনের পরিবর্তে দূর থেকে নমস্কার করার পরামর্শ দিয়েছেন। এই সময় হোম কোয়ারেন্টাইনের কথা বলেছেন অভিনেতা কার্তিক আরিয়ানও। এই নিয়ে তিনি একটি ভিডিও-ও পোস্ট করেছেন। সেখানে যাঁরা ভয়ানক এই পরিস্থিতিকে হালকাভাবে নিচ্ছেন, তাঁদের কটাক্ষ করেছেন। পিছিয়ে গিয়েছে একাধিক ছবির মুক্তি। বাতিল হয়েছে শুটিং। করোনায় আক্রান্ত হয়েছেন গায়িকা কণিকা কাপুর। সুরক্ষিত থাকতে ‘সেফ হ্যান্ড’ চ্যালেঞ্জ নিয়েছেন দীপিকা পাড়ুকোন, অনুষ্কা শর্মার মতো সেলেবরা। এবার সেই তালিকায় জুড়ল শাহরুখ খানের নামও।

[ আরও পড়ুন: ‘মনে হচ্ছিল কখন কলকাতায় ফিরব!’, লন্ডনের ভয়াবহ অভিজ্ঞতা শেয়ার করলেন মিমি ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement