BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

গৌরীর তত্ত্বাবধানে মীর ফাউন্ডেশনে তৈরি কোয়ারেন্টাইন সেন্টার, কথা রাখলেন কিং খান

Published by: Sandipta Bhanja |    Posted: April 23, 2020 7:18 pm|    Updated: April 23, 2020 7:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা দিয়েছিলেন, মীর ফাউন্ডেশনের ৪ তলা অফিস পুরোটাই সাধারণ মানুষের সেবায় বদলে দেবেন কোয়ারেন্টাইন সেন্টারে। প্রতিশ্রুতিমতো করলেনও তাই। শাহরুখ খান ও স্ত্রী গৌরী খানের মীর ফাউন্ডেশনের অফিসকে পুরোপুরি বদলে ফেলা হল কোয়ারেন্টাইন সেন্টারে। গৌরীর তত্ত্বাবধানে পরিষ্কার পরিচ্ছন্ন একেবারে আধুনিক সুবিধেযুক্ত ঝাঁ চকচকে কোয়ারেন্টাইন সেন্টার প্রস্তুত। শাহরুখ-পত্নী নিজে সেই সেন্টারের ভিডিও শেয়ার করে জানিয়েছেন। কীভাবে মীর ফাউন্ডেশনের অফিস করোনা আক্রান্তদের সেবায় কোয়ারেন্টাইন সেন্টারে পরিণত হয়েছে, তার ঝলকও মিলল গৌরীর শেয়ার করা ভিডিওতে।

পুরো বিষয়টি দেখভাল করেছেন গৌরী নিজে। তিনি যে খ্যাতনামা ইন্টিরিয়র ডিজাইনার সেকথা সবারই জানা। তাই নিজের ভাবনার দিয়েই আধুনিক সুবিধাযুক্ত কোয়ারেন্টাইন সেন্টার সাজালেন শাহরুখ-ঘরনি। আপাতত ২২টি শয্যা রয়েছে এখানে। আগামী সপ্তাহের মধ্যেই কোয়ারেন্টাইন সেন্টার ব্যবহার করতে পারবে বৃহন্মুম্বই পুরনিগম। স্বামী-স্ত্রীর এই উদ্যোগে প্রশংসায় পঞ্চমুখ বলিউড সেলেবরা।

প্রসঙ্গত, এর আগে বৃহন্মুম্বই পুরনিগম (BMC) টুইট করে শাহরুখের অফিস কোয়ারেন্টাইন সেন্টারে পরিণত করার খবর নিশ্চিত করেছিল। সেই সঙ্গে এমন মহৎ উদ্যোগের জন্য শাহরুখকে ধন্যবাদও জানিয়ে তাদের তরফে টুইট করা হয়েছিল, “শিশু, মহিলা এবং বয়স্কদের কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করলেন শাহরুখ ও গৌরী খান। দেশের এমন কঠিন পরিস্থিতিতে চারতলা অফিসকে কোয়ারেন্টাইন সেন্টার বানাতে দেওয়ায় আমরা কৃতজ্ঞ। সঠিক সময়ে প্রশংসনীয় সিদ্ধান্ত।” বৃহন্মুম্বই পুরনিগমকে দেওয়া প্রতিশ্রুতি রাখলেন শাহরুখ-গৌরী।

[আরও পড়ুন: লকডাউনের মধ্যেই বাড়িতে মোচ্ছব, বিতর্কে অভিনেত্রী অনিতা রাজ]

উল্লেখ্য, গোটা বলিউড যখন করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী কিংবা রাজ্যের ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করছিল, তখন কিন্তু কিং খানের নীরবতা নিয়ে নানা প্রশ্ন উঠেছিল। তবে সমালোচনা দীর্ঘায়িত হতে দেননি তিনি। করোনা মোকাবিলায় নানাভাবে দেশবাসীর পাশে দাঁড়িয়েছেন। অর্থ সাহায্যের পাশাপাশি তাঁর মীর ফাউন্ডেশনের (Meer Foundation) তরফে ৫০ হাজার পিপিই (Personal Protective Equipment) কিট দেওয়া হয় বাংলা আর মহারাষ্ট্রের হাসপাতালগুলোতে। আগামী দিনে যাতে এই দুই রাজ্যের হাসপাতালগুলিতে ভেন্টিলেশনের অভাব না হয়, সেজন্যও আলাদা করে অর্থ সাহায্যও করেছেন তিনি। সম্প্রতি, ‘গ্লোবাল সিটিজেন মুভমেন্ট’ আয়োজিত ‘ওয়ান ওয়ার্ল্ড টুগেদার অ্যাট হোম’ অনুষ্ঠানে ভারতের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

এখানেই শেষ নয়, করোনার জেরে বেকার হওয়া মুম্বইয়ের প্রায় সাড়ে ৫ হাজার গরিব পরিবারকে রোজ দু’বেলা খাওয়ানোর দায়িত্বও তুলে নিয়েছেন তিনি। ‘এক সাথ’ নামের একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে মীর ফাউন্ডেশন এই কাজ করছে। অন্তত ১ মাস খাদ্য সরবরাহ করা হবে তাঁদের। সেই সঙ্গে ২ হাজার প্লেট খাবার রোজ পৌঁছে যাবে হাসপাতাল আর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের কাছে। যার সমস্ত ব্যায়ভার বহন করবেন শাহরুখ খান নিজে। এছাড়াও দিল্লির ২৫০০ দিনমজুর পরিবারগুলিতে প্রতি সপ্তাহে অন্তত ১ মাস বিনামূল্যে রেশন বিলি করার দায়িত্ব নিয়েছেন শাহরুখ৷ এবার নিজের মীর ফাউন্ডেশনের অফিসও তুলে দিলেন বৃহন্মুম্বই পুরনিগমের হাতে করোনা মোকাবিলায়।

[আরও পড়ুন: ‘কাপুরোষিত কাজ!’, অর্ণব গোস্বামীর উপর হামলার প্রতিবাদে সরব বলিউডের একাংশ ]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement