২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

‘কাপুরোষিত কাজ!’, অর্ণব গোস্বামীর উপর হামলার প্রতিবাদে সরব বলিউডের একাংশ  

Published by: Sandipta Bhanja |    Posted: April 23, 2020 1:31 pm|    Updated: April 23, 2020 1:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার রাতে জাতীয় টেলিভিশন চ্যানেলের খ্যাতনামা সাংবাদিক অর্ণব গোস্বামীর উপর হামলার ঘটনায় সরব হয়েছেন বলিউড তারকাদের একাংশ। সাংবাদিক নিগ্রহের তীব্র নিন্দা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অনুপম খের, অশোক পণ্ডিত, মধুর ভাণ্ডারকর এবং শাবানা আজমী।   

জাতীয় টেলিভিশন চ্যানেলে প্রথমত, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে নিয়ে বিতর্কিত মন্তব্য এবং দ্বিতীয়ত কংগ্রেসের উপর পালঘর সাধু হত্যার ঘটনার দায় চাপানোর চেষ্টা- এই দুই ঘটনার জেরে সাংবাদিক অর্ণব গোস্বামীর (Arnab Goswami) উপর ক্ষুব্ধ কংগ্রেস। দলের সভানেত্রীকে অপমানজনক মন্তব্য করে সাম্প্রদায়িক উসকানি দেওয়ার অভিযোগে সাংবাদিককে গ্রেপ্তারের দাবি তুলেছিল কংগ্রেস। এরপরই বুধবার রাতে সস্ত্রীক সাংবাদিকের উপর হামলা হয়। অর্ণবের অভিযোগ, যুব কংগ্রেস কর্মীরা তাঁর উপর প্রাণঘাতী হামলা চালিয়েছে। গোটা ঘটনার ভিডিও করে বুধবার রাতেই অর্ণব গোস্বামী সংশ্লিষ্ট চ্যানেলের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। যে ভিডিও প্রকাশ্যে আসার পর থেকে ঝড় বয়ে গিয়েছে নেটদুনিয়ায়। সরব হয়েছেন বলিউড তারকাদের একাংশ। যদিও অর্ণবের

“অর্ণব গোস্বামী এবং তাঁর স্ত্রী সৌম্যার উপর আক্রমণের ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমি। এটা সম্পূর্ণ কাপুরোষিত কাজ। দেশ বদলে গিয়েছে বন্ধু। এখন সব কায়দাবাজি চলবে না। অর্ণব, এই দেশের কোটি কোটি মানুষ তোমার রক্ষাকবচ। আপনার একটা চুলও এদিক-ওদিক করতে দেবে না ওঁরা!”, মন্তব্য বলিউড অভিনেতা অনুপম খেরের।

অর্ণব গোস্বামী ও শাবানা আজমির মতাদর্শের বিরোধিতা থাকলেও ঘটনার প্রতিবাদ করে অভিনেত্রীর কথা, “অর্ণব গোস্বামীর উপর হামলার তীব্র নিন্দা করছি। ওঁর মতামতের সঙ্গে আমি একমত নই, তবে ওঁর বাক স্বাধীনতা কেড়ে নেওয়ার অধিকার কারও নেই। যত কটু কথাই বলুক না কেন অর্ণব! আমি বাক স্বাধীনতায় বিশ্বাস করি। ঠিক যেমন প্রকাশ্যে আমি ওঁর সমালোচনা করতে ছাড়ি না। দোষীদের অবশ্যই শাস্তি দিক দেশের আইন।”

[আরও পড়ুন: দুস্থ ফটোগ্রাফারদের পাশে একতা কাপুর, প্রত্যেককে ব্যক্তিগতভাবে আর্থিক সাহায্যে করলেন]

বলিউডের খ্যাতনামা প্রযোজক-পরিচালক অশোক পণ্ডিতের কথায়, “ফ্রিডম অফ এক্সপ্রেশনের তথাকথিত চ্যাম্পিয়নরা কি অর্ণবের উপর হামলার বিরুদ্ধে মুখ খুলবে! হুমকি দিয়ে ভয়ের পরিবেশ তৈরি করা সন্ত্রাসবাদীদের কাজ।”

[আরও পড়ুন: ‘পবিত্র মাসে কেউ যেন অভুক্ত না থাকে’, রমজান উপলক্ষে পরিযায়ী শ্রমিকদের খাওয়াবেন সোনু সুদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement