BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পবিত্র মাসে কেউ যেন অভুক্ত না থাকে’, রমজান উপলক্ষে পরিযায়ী শ্রমিকদের খাওয়াবেন সোনু সুদ

Published by: Sandipta Bhanja |    Posted: April 23, 2020 10:40 am|    Updated: April 23, 2020 10:41 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডাক্তার-নার্স তথা স্বাস্থ্যকর্মীদের জন্য নিজের জুহুর হোটেলের দরজা আগেই খুলে দিয়েছেন। পাশাপাশি অভাব অনটনের সঙ্গে যুঝে চলা, এই লকডাউনের জেরে যাঁদের বাড়িতে অত্যাবশকীয় জিনিসের রসদ ফুরিয়েছে, এরকম প্রায় ৪৫ হাজার দুস্থদের দুবেলা খাওয়ানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন সোনু সুদ। প্রতিশ্রুতিমতো পুরোদমে কাজও চলছে সোনুর তত্ত্বাবধানে। এবার মুম্বইয়ে আটকে থাকা ভিন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের পাশে সোনু সুদ। রমজান উপলক্ষে বিশেষ উদ্যোগ নিলেন বাংলা, বিহার, উত্তর প্রদেশ-সহ আরও কয়েকটি রাজ্যের প্রায় ২৫ হাজার শ্রমিকদের জন্য।

দিন কয়েক আগেই শক্তি আনন্দম নামে একটি সংস্থা চালু করেছেন সোনু সুদ। যে স্বেচ্ছাসেবী সংস্থার নাম তিনি তাঁর স্বর্গীয় বাবা শক্তি সাগর সুদের নামানুসারে রেখেছেন শক্তি আনন্দম। বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের সঙ্গে যৌথ উদ্যোগে সোনুর এই সংস্থা দুস্থদের কাছে খাবার পৌঁছে দিচ্ছে। আন্ধেরি, যোগেশ্বরী, জুহু, বান্দ্রার মতো একাধিক এলাকায় বাস করা প্রায় ৪৫ হাজার দুস্থদের খাওয়ার বন্দোবস্ত করেছেন তিনি। এবার মুম্বইয়ের ভিওয়ারিতে আটকে থাকা আরও ২৫ হাজার পরিযায়ী শ্রমিকদের জন্য কয়েকটি অস্থায়ী রান্নাঘর তৈরির উদ্যোগ নিলেন সোনু। যেখান থেকে রান্না করা খাবার সোজা পৌঁছে যাবে শ্রমিক ও তাদের পরিবারের কাছে।

[আরও পড়ুন: কেন্দ্রের ‘আরোগ্য সেতু’ অ্যাপের প্রচারে অজয় দেবগন, ধন্যবাদ জানালেন মোদিকে]

পবিত্র রমজান মাসে যাতে কাউকে অভুক্ত না থাকতে হয়, সেইজন্যই সোনুর এই উদ্যোগ। বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের মধ্যে যাঁরা রমজান মাসে উপবাস করেন, তাঁদের যাতে সারাদিন উপোসের পর খাবার পেতে অসুবিধে না হয়, সেই জন্যেও এই বিশেষ উদ্যোগ নিয়েছেন বলিউড অভিনেতা। সবমিলিয়ে প্রায় দেড় লক্ষ মানুষের রোজকার খাবারের ব্যবস্থা করেছেন অভিনেতা।

সূত্রের রিপোর্ট, কেউ একজন সোনুকে এই পরিযায়ী শ্রমিকদের সঙ্গীন অবস্থার কথা জানিয়েছিলেন, তা শুনেই তৎপরতার সঙ্গে ময়দানে নেমে পড়েন তিনি। সোনুর কথায়, “আমি ওদের (পরিযায়ী শ্রমিকদের) আশ্বস্ত করেছি যে রমজানের এই পবিত্র মাসে তাঁদের সবরকম প্রয়োজনীয়তার দিকে খেয়াল রাখা হবে। এই কঠিন সময়ে আমাদের প্রত্যেকের প্রত্যের পাশে দাঁড়ানো উচিত। তাই আমার সংস্থার তরফে খাবারের স্পেশ্যাল কিট সরবরাহ করা হবে, যাতে তাঁরা সারাদিন উপোসের পর ক্ষুধার্ত না থাকে।”   

[আরও পড়ুন: কার্তিকের ভিডিওয় গার্হস্থ্য হিংসার ইঙ্গিত! অভিনেতাকে একহাত নিলেন সোনা মহাপাত্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement