BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কেন্দ্রের ‘আরোগ্য সেতু’ অ্যাপের প্রচারে অজয় দেবগন, ধন্যবাদ জানালেন মোদিকে

Published by: Sandipta Bhanja |    Posted: April 23, 2020 9:35 am|    Updated: April 23, 2020 9:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বডিগার্ডের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন অজয় দেবগন! এই ‘বডিগার্ড’ আসলে আর কেউ না, বরং করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের নয়া একটি অ্যাপ যার নাম আরোগ্য সেতু।

কোথায় করোনা আক্রান্তের সংখ্যা বেশি? করোনা সংক্রমিত মানুষের সংস্পর্শে এসেছেন কি? এমন হাজারো প্রশ্নের উত্তর দেয় আরোগ্য সেতু অ্যাপ। ব্লু-টুথ প্রযুক্তি এবং লোকেশন ডেটার মাধ্যমে COVID-19 আক্রান্তদের খুঁজে বের করতে পারে এই অ্যাপ। আর তাই ভারতে করোনা মোকাবিলায় এই অ্যাপই হয়ে উঠেছে ব্রহ্মাস্ত্র। কেন্দ্রের তৈরি আরোগ্য সেতু গোটা বিশ্বকে পথ দেখাচ্ছে। এককথায় করোনা যুদ্ধে ইতিমধ্যেই সুপারহিট ‘আরোগ্য সেতু অ্যাপ’। আর সেই অ্যাপের হয়েই প্রচারে নেমেছেন বলিউড অভিনেতা অজয় দেবগন। শুধু তাই নয়, এমন একটি COVID-19আক্রান্ত ব্যক্তিকে চিহ্নিত করতে এমন উদ্ভাবনী অ্যাপের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদও জানিয়েছেন অজয়।

‘আরোগ্য সেতু অ্যাপ’-এর প্রচারের জন্য ঘরে বসেই ১ মিনিটের একটি বিজ্ঞাপন তৈরি করেছেন অজয় দেবগন খোদ। আর সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানানোর পাশাপাশি সকলকে ‘আরোগ্য সেতু অ্যাপ’ ব্যবহারের আরজিও জানিয়েছেন। ভিডিওতে অজয় দেবগনকে দেখা গেল দ্বৈত চরিত্রে। তাদের কথোপকথনের মধ্য দিয়েই এই অ্যাপ ব্যবহারের প্রয়োজনীয়তা এবং গুরুত্ব উঠে এল। মোদির উদ্দেশে টুইট করে অজয় দেবগন লিখেছেন, “করোনা সংক্রমণ রুখতে প্রত্যেকটা ভারতীয়র কথা ভেবে এরকম ব্যক্তিগত নিরাপত্তরক্ষী তৈরি করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। সেতু আমারও বডিগার্ড, আর আপনাদেরও!”

[আরও পড়ুন: কার্তিকের ভিডিওয় গার্হস্থ্য হিংসার ইঙ্গিত! অভিনেতাকে একহাত নিলেন সোনা মহাপাত্র]

অজয়ের এই ‘আরোগ্য সেতু অ্যাপ’-এর প্রচারের ভিডিও শেয়ার করেছেন খোদ অমিতাভ বচ্চনও। উল্লেখ্য, লকডাউনের আবহে কিন্তু ইতিমধ্যেই হু-হু করে ডাউনলোড হচ্ছে এই অ্যাপ। যাতে উপকৃত হচ্ছেন কোটি কোটি মানুষ। এই অ্যাপের মাধ্যমে দেশে করোনা পরিস্থিতির উপর নজরদারি চালাতে পারছে সরকারও। কারণ, করোনা আক্রান্তদের সমস্ত গতিবিধি ধরা পড়ছে এই অ্যাপে। যা করোনা রোধে বড় ভূমিকা পালন করেছে। আর সেকথা মাথায় রেখেই সাধারণ মানুষদের প্রত্যেককে আরোগ্য সেতু অ্যাপ ব্যবহারের পরামর্শ দিল অজয় দেবগন।

[আরও পড়ুন: ‘শরীরের সঙ্গে মনের স্বাস্থ্যের খেয়ালও রাখুন’, লকডাউনে ভাল থাকার পাসওয়ার্ড দিলেন মিমি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement