৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দুস্থ ফটোগ্রাফারদের পাশে একতা কাপুর, প্রত্যেককে ব্যক্তিগতভাবে আর্থিক সাহায্যে করলেন

Published by: Sandipta Bhanja |    Posted: April 23, 2020 11:51 am|    Updated: April 23, 2020 11:51 am

Amid lockdown Ekta Kapoor comes to the rescue of out-of-work paparazzi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেলেব্রিটি আর পাপারাজ্জিদের সম্পর্ক যে সবসময়ে মধুর নয়, একথা সকলেরই জানা। ছবি তোলা নিয়ে মাঝেমধ্যেই দুপক্ষের মধ্যে ঘোর সংঘাত দেখা দেয়। কিন্তু লকডাউনে সেই পাপারাজ্জিরাই যখন চরম সংকটে, তখন তাঁদের সাহায্যে কিন্তু এগিয়ে এলেন বেশ কজন তারকা। হৃতিক রোশন, রোহিত শেট্টির পর এবার দুস্থ ফটোগ্রাফারদের পাশে টেলিভিশন ক্যুইন একতা কাপুর। লকডাউনে কাজ বন্ধ থাকলেও বালাজি টেলিফিল্মসের কর্মীদের যাতে এই কঠিন সময়ে অসুবিধে না হয় তার জন্যে ইতিমধ্যেই ২.৫ কোটি টাকা আর্থিক সাহায্য করেছেন প্রযোজক। এবার লকডাউনের জেরে যাঁদের কাজ নেই, রোজগার বন্ধ, সেসব দুস্থ ফটোগ্রাফারদের পাশে দাঁড়ালেন একতা কাপুর। টেলিভিশন ক্যুইনের এহেন মানবিক উদ্যোগের কথা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এনেছেন খ্যাতনামা ফটোগ্রাফার ভাইরাল ভায়ানি।

লকডাউনে শুটিং, প্রমোশন, সিনেমা রিলিজ সবকিছু বন্ধ থাকায় ফটোগ্রাফার, যাদের সাধারণত পাপারাজ্জি বলা হয়, তাঁরা কাজ নেই। যার ফলে দৈনন্দিক ভিত্তিতে পারিশ্রমিকও পাচ্ছেন না তাঁরা। চরম সংকটের মধ্যে রয়েছেন। অনেকেই আবার সংসার-পরিবার নিয়ে যেন অথৈ জলে পড়েছেন। কারণ দুবেলার খাওয়ারও জোটাতে পারছেন না তাঁরা। সেসব দুস্থ ফটোগ্রাফারদের কথা ভেবেই এগিয়ে এলেন একতা কাপুর। কোনও সংস্থা মারফত নয়, বরং বেশ কয়েকজন ফটোগ্রাফারের ব্যাংক অ্যাকাউন্টে একতা নিজে টাকা পাঠিয়ে দিয়েছেন। আর তাঁর এই মানবিক উদ্যোগেই মুগ্ধ হয়েছেন পাপারাজ্জিরা।

পাপারাজ্জিদের সাহায্য নিয়ে একতা কাপুর নিজে তাঁর সোশ্যাল মিডিয়ায় কিছু না লিখলেও ভাইরাল ভায়ানি প্রকাশ্যে আনেন টেলিভিশন ক্যুইনের এই মানবিক উদ্যোগের কথা। তিনি লিখেছেন, “যখন আমাদের কাজ নেই, চরম সংকটের মধ্য দিয়ে দিন কাটাচ্ছি আমরা, তখন এই কঠিন পরিস্থিতিতে একতা কাপুরের মতো ব্যক্তিত্ব নিজে এগিয়ে এসেছেন আমাদের সাহায্যের জন্য। একতা নিজে কয়েকজন ফটোগ্রাফারের অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দিয়েছেন। ওঁর এই উদ্যোগ সত্যিই সাধুবাদ জানানোর মতো, কারণ এই সংকটকালীন পরিস্থিতিতে ওদের পারিশ্রমিক দেওয়াও সম্ভব হচ্ছে না।” আসলে অনেক অভিনেতাই এই পরিস্থিতিতে ফিল্ম ইন্ডাস্ট্রির পাশে দাঁড়িয়েছেন। তবে ফটোগ্রাফাররা কোনও ফিল্ম বা ট্রেড ইউনিয়নের আওতাভুক্ত নন বলে কোনও সাহায্যই তাঁরা পাচ্ছেন না, একথা দিন কয়েক আগে খ্যাতনামা ফটোগ্রাফার ভাইরাল ভায়ানি নিজেই জানিয়েছেন।

[আরও পড়ুন: ‘পবিত্র মাসে কেউ যেন অভুক্ত না থাকে’, রমজান উপলক্ষে পরিযায়ী শ্রমিকদের খাওয়াবেন সোনু সুদ]

এর পাশাপাশি তিনি এও বলেছিলেন যে, “গোটা পৃথিবী যেরকম সংকটাকলীন পরিস্থিতির মধ্য দিয়ে চলেছে, তাতে কিছু সংস্থা বেতনে কাটছাঁট করা শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। আবার বেশকিছু মিডিয়া হাউস বন্ধও হয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে আমরা ফটোগ্রাফাররা সংকটের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছি। আমার একটা বড় টিম রয়েছে, যাঁরা রাস্তায় বেরিয়ে দৌঁড়ঝাপ করে তারকাদের ছবি তোলেন। এই পরিস্থিতিতে আমাদের আয়ের সেই উৎসও বন্ধ। আমার নিজের পরিবার ছাড়াও আরও ১৫ জন রয়েছেন, যাঁদের উপার্জন নির্ভর করে আমার ছবির সাবস্ক্রিপশন এবং ইনস্টা পোস্টের মাধ্যমে। এই পরিস্থিতিতে আমরা সত্যিই চরম সমকটে।” তাঁদের সাহায্যের জন্যই হৃতিক-রোহিতের পর এবার এগিয়ে এলেন একতা কাপুর।

[আরও পড়ুন: কেন্দ্রের ‘আরোগ্য সেতু’ অ্যাপের প্রচারে অজয় দেবগন, ধন্যবাদ জানালেন মোদিকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে