১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্তের প্রয়াণে শোকপ্রকাশ টলিউড তারকাদের, আজ ময়নাতদন্ত

Published by: Suparna Majumder |    Posted: September 18, 2020 8:58 am|    Updated: September 18, 2020 1:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্ত (Sharbari Dutta)। বৃহস্পতিবার রাত এগারোটা নাগাদ ব্রড স্ট্রিটের বাড়িতে ৬৩ বছরের ডিজাইনারের মৃতদেহ উদ্ধার হয়। বাড়ির শৌচাগারে মৃতদেহ পড়ে ছিল। শর্বরী দত্তের পুত্রবধূ খোঁজ নিতে গিয়ে তা দেখতে পান। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। আজ, শুক্রবার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (Nilratan Sircar Medical College & Hospital) ময়নাতদন্ত করা হবে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে শাশুড়ি শর্বরী দত্তকে ফোনে না পেয়ে রাত সাড়ে ১১টা নাগাদ তাঁর পুত্রবধূ ব্রড স্ট্রিটের বাড়িতে খোঁজ নিতে যান। বাড়ির শৌচাগারে শর্বরীদেবীর মৃতদেহ পড়ে থাকতে দেখেন। তারপরই কড়েয়া থানার পুলিশকে (Kolkata Police) খবর দেওয়া হয়। পরিবারের সদস্যদের অনুমান সকালেই শর্বরীদেবীর মৃত্যু হয়। শর্বরীদেবীর কোনও শারীরিক অসুস্থতাও ছিল না। মনে করা হচ্ছে, শৌচাগারে পড়ে গিয়ে তিনি হৃদরোগে আক্রান্ত হতে পারেন। মঙ্গলবার রাতে খাওয়ার সময় পরিবারের বাকি সদস্যদের সঙ্গে তাঁর শেষ দেখা হয়েছিল। 

[আরও পড়ুন: মহালয়ায় শিবু-নন্দিতার ‘ফাটাফাটি’ চমক, বডি শেমিং-কে চ্যালেঞ্জ ছুঁড়ে নয়া ছবির ঘোষণা উইন্ডোজের]

কবি অজিত দত্তের কন্যা শর্বরীদেবী প্রেসিডেন্সি (Presidency) কলেজ থেকে B.A ও কলকাতা বিশ্ববিদ্যালয় (CU) থেকে দর্শনে M. A. করার পর ফ্যাশন ডিজাইনে যুক্ত হন। কলকাতায় ‘শূন্য’ (Shunyaa) নামে তাঁর সংস্থা পুরুষদের ডিজাইনার পোশাকের জন্য বিখ্যাত। বস্তুত, শর্বরীদেবীর হাত ধরেই দেশের পুরুষদের ফ্যাশনের (Fashion) সংজ্ঞা বদলে যায়। দেশ-বিদেশের শিল্প সংস্কৃতিকে তিনি পুরুষদের ফ্যাশনে যুক্ত করেছিলেন। তাঁর ডিজাইনার পোশাকে মিশরীয় সভ্যতা থেকে যামিনী রায়ের শিল্পকর্ম, সবই উঠে এসেছে। পুরুষদের রংবেরঙের ধুতি শর্বরীদেবীর সৃষ্টি। শর্বরীদেবীর খ্যাতি দেশের সীমানা ছাড়িয়ে বিদেশেও পৌঁছেছিল। ফ্যাশনের ক্ষেত্রে বহু আন্তর্জাতিক স্বীকৃতিও মিলেছিল। বাংলা বিনোদন জগতে তিনি ছিলেন একটি পরিচিত নাম।ডিজাইনারের মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন রুক্মিণী মৈত্র, অরিন্দম শীল, রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। সিঙ্গাপুর থেকে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ফোনে জানান, শর্বরী দত্তর সঙ্গে আর দেখা হবে না। এখনও আত্মস্থ করতে পারছি না। আমার বিয়েতে বরের পাঞ্জাবি উনিই ডিজাইন করেছিলেন। আন্তর্জাতিক মানের ডিজাইনারের পাশাপাশি খুব সুন্দর মানুষ ছিলেন। শোক প্রকাশ করেছেন দেব (Dev)। 

 

[আরও পড়ুন: অভিনব শ্রদ্ধাজ্ঞাপন, সুশান্তের মূর্তি বানিয়ে তাক লাগালেন বাংলার এই মোমশিল্পী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement