২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

মহালয়ায় শিবু-নন্দিতার ‘ফাটাফাটি’ চমক, বডি শেমিং-কে চ্যালেঞ্জ ছুঁড়ে নয়া ছবির ঘোষণা উইন্ডোজের

Published by: Sandipta Bhanja |    Posted: September 17, 2020 5:03 pm|    Updated: September 17, 2020 5:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নায়িকা হতে গেলে প্রথম শর্ত হিসেবে কোনটাকে এগিয়ে রাখা হয়? চেহারার গড়ন। আজ্ঞে, এখনও। তবে গতে বাঁধা প্রচলিত ধ্যান-ধারণাকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের প্রযোজনা সংস্থা উইন্ডোজ (Windows Productiom House) নতুন ছবি ফাটাফাটির ঘোষণা করলেন। নামের মতোই চমৎকার কনসেপ্ট। প্রতি পদে পদে বডি শেমিং করে যেখানে মেয়েদের দিকে আধুল তোলা হয়, তারই মোক্ষম জবাব ছুঁড়তে চলেছেন প্রযোজক শিবু-নন্দিতা (Shiboprosad Mukherjee Nandita Roy)। পরিচালনার দায়িত্বে অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee)।

আপনি রোগা না মোটা? ফর্সা না শ্যামবর্ণ?… এহেন প্রশ্নের সম্মুখীন হতে হয়নি, এরকম মেয়েদের সংখ্যা বোধ হয় খুবই কম! প্লাজ সাইজ মডেল সে আবার কী? মডেল মানে তো এতদিন জানতাম ছিপছিপে গড়ন, চোখা নাক-চোখ, গোলাপি ঠোঁট…! এসব ভাবনা-চিন্তা ছাড়ুন। এই ছবির মধ্য দিয়েই সেই বার্তা দিতে চলেছেন কাহিনীকার জিনিয়া সেন। ছবির পরিচালনা করবেন অবশ্য অরিত্র মুখোপাধ্যায়, যিনি কিনা এর আগে এই প্রযোজনা সংস্থার তত্ত্বাবধানেই ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ সিনেমার হাত ধরে পরিচালক হিসেবে ইন্ডাস্ট্রিতে শিকে ছিঁড়েছেন। সংলাপ লিখছেন সম্রাজ্ঞা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: মহালয়ায় ‘লাস্যময়ী’ মা দুর্গা সেজে সোশ্যাল মিডিয়ার রোষানলে অভিনেত্রী নুসরত জাহান]

fatafati film

সিনেমার মূল চরিত্র অর্থাৎ নায়িকা একজন ‘মোটা মেয়ে’। মহালয়ার দিন মাতৃপক্ষে প্রকাশ্যে আসা ছবির পোস্টার অবশ্য সেকথাই বলছে। ঝাঁ চকচকে, একেবারে ম্যাগাজিন কভারের মতোই পোস্টারের কভার। যেখানে মেয়েদের নিয়ে প্রচলিত নানা চিন্তাভাবনার উপর প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়েছে। নজর কাড়ল তাতে গোলাপি হরফে লেখা বেশ কিছু ক্যাচলাইন- ‘স্টপ বডি শেমিং’, ‘নিজেকে ভালবাসুন’, ‘ইমপারফেক্ট ইজ পারফেক্ট’… যে ধরনের কথাগুলো সচরাচর ‘মোটা মেয়েদের’ ক্ষেত্রেই প্রয়োগ হয়ে থাকে ।

তবে প্রশ্ন পোস্টারে টুপিতে মুখ ঢেকে থাকা ওই অভিনেত্রী কে? তা অবশ্য এক্ষুণি খোলসা করতে নারাজ প্রযোজনা সংস্থা। কিন্তু এই পোস্টার দেখে অনেকেই কানাঘুষো বলছেন, এই সিনেমার নায়িকা নাকি অপরাজিতা আঢ্য। যিনি এর আগে শিবু-নন্দিতার একাধিক ছবিতে কাজ করেছেন।

 

সব ঠিক থাকলে নভেম্বরেই শুরু হয়ে যাবে ছবির শুটিং। পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের কথায়, এই গল্প আসলে এক মোটা মেয়ের জার্নি। সামাজিক পরিস্থিতিতে একজন মোটা মেয়েকে যেভাবে বডি শেমিংয়ের মতো ঘটনার মধ্যে দিয়ে যেতে হয় এবং কী কী পরিস্থিতির মধ্যে দিয়ে সে যায়? কীভাবেই বা নিজের স্বাভাবিকত্ব হারিয়ে ফেলে সে, সেই গল্পই বলবে এই ছবি। আগামী বছর অর্থাৎ ২০২১ সালে নারী দিবস উপলক্ষে ছবি রিলিজের কথা ভেবেছে উইন্ডোজ প্রযোজনা সংস্থা।

[আরও পড়ুন: ‘ওরা আমার বাংলো ধ্বংস করার পর নিজেকে ধর্ষিতা মনে হচ্ছিল!’, ফের বিস্ফোরক কঙ্গনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement