২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মহালয়ায় ‘লাস্যময়ী’ মা দুর্গা সেজে সোশ্যাল মিডিয়ার রোষানলে অভিনেত্রী নুসরত জাহান

Published by: Sandipta Bhanja |    Posted: September 17, 2020 3:39 pm|    Updated: September 17, 2020 3:39 pm

Netizens trolled Nusrat Jahan for appearing as Maa Durga in a Video | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহালয়ার ভিডিও শেয়ার করে কটাক্ষের শিকার সাংসদ অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। মাতৃপক্ষের সূচনা উপলক্ষে দেবী দুর্গা সেজে একটি ভিডিও শেয়ার করেছিলেন অভিনেত্রী। সেটা পোস্ট করেই অনুরাগীদের শুভেচ্ছা জানান। আর সেই ভিডিও নজরে পড়তেই ফের শোরগোল শুরু করে দেন নেটজনতার একাংশ।

হাতে ত্রিশূল নিয়ে, কখনও মাতৃসুলভ চাহনি, আবার কখনও বা দুষ্টের দমনে হাতে ত্রিশূল নিয়ে দেখা গিয়েছে অভিনেত্রীকে। যা দেখে এক নেটজনতার মন্তব্য, “মা দুর্গাকে তো কখনও এরকম ‘সিডাক্টিভ’ দেখিনি..! ভিডিও পোস্ট করার আগে কি আপনি ঠিক করে দেখেননি?”, “বিজ্ঞাপনী প্রচার তো করছেন না.. সত্যিই আপনাকে দেখে নাচ ভুলে যাব মনে হচ্ছে…” এহেন মন্তব্যও দেখা গিয়েছে কমেন্ট বক্সে। কেউ বা আবার নুসরত কেন ইংরেজিতে শুভ মহালয়া লিখেছেন, বাংলায় কেন লেখেননি? সেই প্রশ্ন তুলেও অভিনেত্রীকে কটাক্ষ করেছেন। তবে এর পাশাপাশি কিন্তু অভিনেত্রীর পাশে দাঁড়িয়ে তাঁর রূপের প্রশংসা করেও রে-রে করে উঠেছেন অনুরাগীদের একাংশ।

পিতৃপক্ষ অবসানের মধ্য দিয়ে শুরু হল দেবীপক্ষের সূচনা। পুজো আসছে, অতঃপর এই অতিমারী আবহেও কোথাও যেন মানুষের মনে আনন্দের ঝিলিক। উমা আসলেই ঘুচবে সব দুঃখ-দুর্দশা, এই আশাতেই বুক বেঁধেছেন মানুষ। আসলে আদ্যাশক্তির কাছে আমরা সবাই নতজানু। তবে মাতৃপক্ষ শুরু হলেও মেয়েদের নিয়ে সোশ্যাল মিডিয়ায় কি কটাক্ষ কমবে? কিংবা সাইবার বুলিং কি বন্ধ হবে তাঁদের নিয়ে? যে সমাজ মৃন্ময়ীকে দেবীজ্ঞানে পুজো করে, আবার সেই সমাজেই দিনের পর দিন লাঞ্ছনা, গঞ্জনা, সমালোচনার শিকার হতে হয় মেয়েদের। তাই এক্ষেত্রে মহিলাদের সম্মানের প্রসঙ্গ তো উত্থাপন করতেই হয়!

[আরও পড়ুন: ‘ওরা আমার বাংলো ধ্বংস করার পর নিজেকে ধর্ষিতা মনে হচ্ছিল!’, ফের বিস্ফোরক কঙ্গনা]

দিন কয়েক আগের কথা। স্টার জলসার মহালয়ার অনুষ্ঠানে দেবী দুর্গারূপে ধরা দিয়ে নেটজনতার কড়া সমালোচনার সম্মুখীন হয়েছিলেন সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী। যদিও বৃহস্পতিবার ভোরে অভিনেত্রীর মহিষাসুরমর্দিনী রূপ দেখে কুপোকাত সেসব সমালোচক নেটজনতারা। এদিকে জি বাংলার ‘দুর্গা সপ্তসতী’তে দেবী দুর্গার আরেক রূপ শতাক্ষীর ভূমিকায় অভিনয় করে মেক-আপ নিয়ে জোর সমালোচনার শিকার হয়েছেন জনপ্রিয় টেলিঅভিনেত্রী উষসী রায়। যিনি দর্শকদের কাছে আপাতত ‘কাদম্বিনী’ নামেই পরিচিত। এবার মহালয়ার ভিডিও পোস্ট করে নেটজনতার কটাক্ষের শিকার হলেন আরেক সাংসদ অভিনেত্রী নুসরত জাহান।

[আরও পড়ুন: ‘পালঘরে সাধু হত্যার সময় কোথায় ছিলেন আপনি?’ জয়া বচ্চনকে তীব্র আক্রমণ লকেটের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে