২৬  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কঠিন অসুখ শাহিদের প্রাক্তন নায়িকা শেহনাজের, চিনতে পারেন না কাউকে!

Published by: Suparna Majumder |    Posted: June 29, 2022 2:52 pm|    Updated: June 29, 2022 2:52 pm

Shenaz Treasury diagnosed with prosopagnosia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৩ সালে মুক্তি পেয়েছিল শাহিদ কাপুর ও অমৃতা রাও অভিনীত ‘ইশক ভিশক’। ছবিতে আরও এক নায়িকা ছিলেন। মনে আছে তাঁকে? আলিশার ভূমিকায় অভিনয় করেছিলেন শেহনাজ ট্রেজারি (Shenaz Treasury)। এখন সিনেমায় খুব একটা দেখা যায় না শেহনাজকে। তবে সোশ্যাল মিডিয়ায় সক্রিয় তিনি। সেখানেই জানালেন নিজের কঠিন অসুখের কথা।

Shenaz Treasury

পারসি পরিবারে জন্ম শেহনাজের। কলেজে পড়ার সমই এক ফটোগ্রাফারের নজরে পড়ে যান। সুযোগ পেয়ে যান বিজ্ঞাপনে অভিনয় করার। তারপর এমটিভি-র সঞ্চালক হিসেবে জনপ্রিয়তা পান শেহনাজ। খুব বেশি সিনেমায় অভিনয় করেননি তিনি। ‘ইশক ভিশক’ ছাড়া ‘ডেলি বেলি’, ‘আগে সে রাইট’, ‘রেডিও’, ‘ম্যায় অউর মিস্টার রাইট’ নামের ছবিতে দেখা গিয়েছে অভিনেত্রীকে। সোশ্যাল মিডিয়ায় শেহনাজ জানান, তিনি প্রোসোপ্যাগনোসিয়া নামের রোগে আক্রান্ত। 

shenaz-treasury-post

[আরও পড়ুন: ‘ভুল ভুলাইয়া ২’ ছবিতে ভুল বাংলা উচ্চারণ কার্তিকের! শুধরে দিলেন অনির্বাণ ভট্টাচার্য]

কী এই রোগ? 

এই প্রশ্নের উত্তরও নিজের পোস্টে দিয়েছেন শেহনাজ। জানিয়েছেন, এটি এমন একটি সমস্যা যা হলে চেনা মানুষকেও অচেনা লাগে। একে অনেক সময় ফেস ব্লাইন্ডনেসও বলা হয়। শেহনাজের কথা অনুযায়ী, বন্ধু-বান্ধব, আত্মীয়দের সঙ্গে অনেকদিন পর যখন তাঁর দেখা হয়। তিনি তাঁদের সঙ্গে সঙ্গে চিনতে পারেন না। বেশ কিছুক্ষণ পর তাঁদের সমস্ত কথা মনে পড়ে। অনেক সময় খুব কাছের বন্ধুকেও চিনতে সময় লাগে।

Shenaz-Treasury-2

এর জন্য একাধিকবার লজ্জায় পড়তে হয়েছে শেহনাজকে। অনেক সময় চেনা-পরিচিতরা তাঁকে অহঙ্কারী ভাবেন। ভাল সম্পর্কও তিক্ত হয়ে যায়। প্রথমে শেহনাজ ভাবতেন, তিনি বোধহয় বড্ড বোকা। সেই কারণেই পরিচিতদের মুখ ভুলে যান। কিন্তু পরে এই সমস্যার কথা জানতে পারেন। এখনও এই সমস্যার সঙ্গে লড়ে যাচ্ছেন শেহনাজ। এর তেমন কোনও প্রতিকার এখনও পর্যন্ত নেই। তবে স্মৃতিশক্তি বাড়ানোর জন্য কিছু গেম হয় তা খেলা যেতে পারে বলেই জানা যাচ্ছে।

[আরও পড়ুন: ল্যাপটপে ‘হনুমান চাল্লিশা’ চালিয়ে যৌনতার প্রস্তাব প্রযোজকের! বিস্ফোরক অভিযোগ অভিনেত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে