২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

না খেতে পাওয়ার মতো অবস্থা বলিউডের নৃত্যশিল্পীদের, পাশে দাঁড়ালেন সিদ্ধার্থ মালহোত্রা

Published by: Sandipta Bhanja |    Posted: May 30, 2020 7:31 pm|    Updated: May 30, 2020 7:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে বিগত ২ মাস ধরে বন্ধ ইন্ডাস্ট্রি। যার জেরে বেজায় দুঃসময়ের মধ্যেই দিয়ে কাটাচ্ছেন শিল্পী, কলাকুশলীরা। বিশেষ করে দৈনন্দিন মজুরীর ভিত্তিতে যাঁরা কাজ করেন। তবে এঁদের পাশাপাশি ব্যাকগ্রাউন্ড ডান্সারদের মতো ইন্ডাস্ট্রির একটা অতি গুরুত্বপূর্ণ গোষ্ঠীও যে ভীষণ সমস্যায় রয়েছে, তা খানিক আড়ালেই রয়ে গিয়েছিল। সিনেমার নাচের দৃশ্য হলেই ডাক পড়ে ওদের। কিন্তু এখন তো শুটিং বন্ধ। অনেকেই নাচের নেশায়, নিজের প্যাশনকে সঙ্গী করে বাড়ি, পরিজন সব ছেড়ে দিয়ে মুম্বইতে এসে থাকেন। কাজ থাকলে, অভাব-অনটন সঙ্গী করেও চলে যায়! কিন্তু এখন সেই উপায়ও নেই। ফলে প্রায় না খেতে পাওয়ার মতোই অবস্থা হয়েছে তাঁদের। এমন পরিস্থিতিতেই বলিউডের ২০০ জন নৃত্যশিল্পীর পাশে দাঁড়ালেন অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা।

বলিউডের খ্যাতনামা ব্যাকগ্রাউন্ড ডান্সার, রাজ সুরানি, তিনি যদিও বর্তমানে ম্যানেজার হিসেবেই কাজ করেন, দিন কয়েক আগেই তিনি তাঁর দল নিয়ে একটি ভিডিও তৈরি করেছিলেন। এই কঠিন সময়ে নৃত্যশিল্পীরা কীভাবে দিন কাটাচ্ছেন, সেটাই ছিল ভিডিওর বিষয়বস্তু। প্রকাশ্যে আসার পরই যে ভিডিও ভাইরালও হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। রাজের এই ভিডিও দেখেই বাকি ডান্সারদের আর্থিক অনটনের খবর পান সিদ্ধার্থ মালহোত্রা। তারপর আর দেরী করেননি। সিদ্ধার্থ তাঁর ম্যানেজার মারফৎ টাকা পাঠান ২০০জন নৃত্যশিল্পীর ব্যাংক অ্যাকাউন্টে।

[আরও পড়ুন: সংক্রমণের শীর্ষে মুম্বই, অথচ চিকিৎসকের অভাবে একমাস বন্ধ শাহরুখের কোয়ারেন্টাইন সেন্টার!]

প্রসঙ্গত, এর আগে কোরিওগ্রাফার বস্কো মারটিস, রেমো ডিসুজাও বলিউড ডান্সারদের পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু সেদিক থেকে দেখতে গেলে, এই প্রথম কোনও অভিনেতা ব্যাকগ্রাউন্ড ডান্সারদের আর্থিক সাহায্য করলেন।

রাজ সুরানি জানিয়েছেন, রনবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ ছবির একটি গানের দৃশ্যে রাজের টিমের অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু লকডাউনের জেরে আটকে যায় সেই ছবির শুটিং। যদিও ‘ব্রহ্মাস্ত্র’র প্রযোজক করণ জোহার তাঁর টিমের জন্য সাহায্য পাঠিয়েছেন। তবে নিত্য অভাব এখনও সঙ্গী তাঁদের।

[আরও পড়ুন: প্রসূতিকে গ্রামে পৌঁছে ‘হিরো’ সোনু সুদ, অভিনেতার নামে ছেলের নাম রাখলেন মহিলা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement