BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

করোনা যুদ্ধে অবদান, অক্ষয় কুমার ও সোনু সুদকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি উঠল নেটদুনিয়ায়

Published by: Bishakha Pal |    Posted: June 29, 2020 4:57 pm|    Updated: June 29, 2020 5:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ এড়াতে মার্চ মাসের শেষ থেকে শুরু হয়েছে লকডাউন। এখন দেশ ক্রমশ আনলকের দিকে এগোলেও করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। কিন্তু এই কয়েক মাসের মধ্যে অনেক তারকাই করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। কেউ অভুক্তদের মুখে খাবার তুলে দিয়েছেন, কেউ আবার পিপিইকিট বা মাস্ক কিনে সাহায্য করেছেন চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের। আবার অনেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থসাহায্য করেছেন। এ সব তারকাদের মধ্যে অক্ষয় কুমার ও সোনু সুদকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি তুলেছেন নেটিজেনরা।

২০১৯ সালে পুলওয়ামা হামলায় শহিদদের জন্য আর্থিক অনুদান দিয়েছিলেন অক্ষয় কুমার। তখন থেকেই খবরে তিনি। এবার করনো আবহেও তাঁর অনুদানের কথা ভোলার নয়। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ কোটি টাকা অর্থ সাহায্য দেন অভিনেতা। এছাড়া টেলিভিশের দুস্থ কলাকুশলীদেরও তিনি ৪৫ লক্ষ টাকা দেন। এও বলেন, প্রয়োজন পড়লে তিনি আরও টাকা দিয়ে সাহায্য করবেন ইন্ডাস্ট্রিকে। শুধু তাই নয়। করোনা আবহে দুস্থ মহিলাদের স্যানিটারি প্যাড বিতরণও করেন তিনি। আর সোনু সুদ তো মানবতার এক চূড়ান্ত নিদর্শন সৃষ্টি করেছেন। পরিযায়ী শ্রমিকদের বাড়ি পাঠানোর ব্যবস্থা করেন তিনি। প্রথম দফায় ১০টি বাস ভাড়া করে মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করেন। ক্রমে সেই পরিসর বাড়তে থাকে। বাস করে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর পাশাপাশি চার্টার্ড বিমানেরও বন্দোবস্ত করেন তিনি। তার মাধ্যমেও অনেক শ্রমিককে বাড়ি পাঠানো হয়। এছাড়া পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের জন্য নিজের হোটেলের দরজা খুলে দেন সোনু সুদ।

[ আরও পড়ুন: ‘ভাগ্যে থাকলে তারকা হওয়া কেউ ঠেকাতে পারবে না’, স্বজনপোষণ নিয়ে মুখ খুললেন বাপ্পি লাহিড়ী ]

অক্ষয় কুমার ও সোনু সুদের এই অবদানের জন্য নেটিজেনরা দাবি তুলেছেন তাঁদের দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান ‘ভারতরত্ন’-এ ভূষিত করা হোক। তাঁদের অবদানের খতিয়ান দেখিয়ে একটি ছবিও বানানো হয়েছে। সেখানে লেখা রয়েছে, অক্ষয় কুমার পুলওয়ামার শহিদদের ৫ কোটি, অসমের বন্যায় ২ কোটি, চেন্নাইয়ের বন্যায় ১ কোটি টাকা দেওয়া ছাড়াও অনেক কাজ করেছেন। ‘ভারত কে বীর’-এর প্রতিষ্ঠাতা তিনি। অন্যদিকে সোনু সুদ পরিযায়ী শ্রমিকদের জন্য পরিবহনের ব্যবস্থা করেছেন। পাঞ্জাবের চিকিৎসকদের পিপিই কিট দিয়েও সাহায্য করেছেন তিনি। এমন দুই ব্যক্তিত্বকে ‘ভারতরত্ন’ দেওয়া উচিত বলে দাবি উঠেছে নেটদুনিয়ায়।

[ আরও পড়ুন: মাসে ৩৬ হাজার টাকা ইলেকট্রিক বিল, টুইটারে ছবি পোস্ট করে ক্ষোভ প্রকাশ তাপসীর ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement