BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বোকার মতো কথা’, বিবাহবিচ্ছেদ মন্তব্যের জেরে মোহন ভগবতকে তুলোধোনা সোনমের

Published by: Bishakha Pal |    Posted: February 17, 2020 2:31 pm|    Updated: February 17, 2020 6:44 pm

Sonam Kapoor slams Mohan Bhagwat for comments on divorce

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষিত সমাজেই বিবাহবিচ্ছেদ বেশি হয়। কারণ শিক্ষিতদের মধ্যে অহংকার বেশি। সম্প্রতি মোহন ভগবতের এই মন্তব্য তোলপাড় ফেলেছে নেটদুনিয়ায়। এবার ভগবতের বিরুদ্ধে মুখ খুললেন অভিনেত্রী সোনম কাপুর। আরএসএস নেতার বক্তব্যকে সরাসরি ‘নির্বোধ’ বলেছেন সোনম।

রবিবার আরএসএসের কর্মিসভায় মোহন ভাগবত বলেন, “আজকাল বিবাহ বিচ্ছেদের মামলার সংখ্যা ব‍্যাপকভাবে বেড়ে গিয়েছে। লোকেরা ছোটখাটো বিষয় নিয়েও ঝগড়া করে।” তাঁর কথায়, “শিক্ষিত এবং সমৃদ্ধ পরিবারেই বিবাহ বিচ্ছেদের ঘটনা বেশি। কারণ শিক্ষা এবং সমৃদ্ধি মানুষের মধ্যে অহংকার ডেকে আনে, যার ফলস্বরূপ পরিবারগুলো বিচ্ছিন্ন হয়ে যায়।” আরএসএসের পক্ষ থেকে জারি করা একটা বিবৃতিতেও একথা বলা হয়েছে। এমনকী ভারতে হিন্দু পরিবার ছাড়া কোনও বিকল্প নেই বলেও জানান ভাগবত। আরএসএস প্রধানের কথায়, “হিন্দু সমাজ ছাড়া ভারতে কোনও বিকল্প নেই। তাই হিন্দু সমাজকে একটি পরিবারের মতো আচরণ করতে হবে।”

[ আরও পড়ুন: ফের পুত্রসন্তানের মা হলেন লিজা হেডেন, শেয়ার করলেন ছবি ]

তাঁর এহেন মন্তব্যের জেরে জোর বিতর্ক সোশ্যাল মিডিয়ায়। মোহন ভাগবতের মন্তব্যের বিরুদ্ধে সরব হয়েছেন রাজনৈতিক নেতা থেকে আমজনতা। অভিযোগ, RSS শিক্ষাবিরোধী। তাই এধরণের মন্তব্য করেছে। এমনকী কংগ্রেসের তরফেও নিন্দা করা হয়েছে। অভিনেত্রী সোনম কাপুর তো ভগবতের বিরুদ্ধে রীতিমতো বোমা ফাটিয়েছেন। টুইটারে তিনি লিখেছেন, “কোন বুদ্ধিমান মানুষ এভাবে কথা বলে? নির্বোধের মতো কথা।”

রাজনৈতিক কোনও ইস্যু নিয়ে এই প্রথম যে সোনম কাপুর সরব হলেন, তা নয়। এর আগেও সোনম কাপুর অনেক রাজনৈতিক বিষয় নিয়ে মন্তব্য করেছেন। কিন্তু বহুবার মন্তব্যের জন্য সমালোচিতও হয়েছেন। তবে এবার মোহন ভগবতের মন্তব্যের বিরোধিতা করায় নেটিজেনদের সমর্থনই পেয়েছেন সোনম। অনেকেই তাঁর পাশে দাঁড়িয়েছেন।

[ আরও পড়ুন: এই গ্রীষ্মেই সুস্থ থাকার ‘টনিক’ আনছেন দেব, মজাদার পোস্টারেই বাজিমাত ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে