Advertisement
Advertisement
Padatik Song

‘পদাতিক’-এর প্রথম গানেই চমক, সোনু নিগম ও অরিজিৎ সিংয়ের সুরেলা সঙ্গম

ট্র্যাক ডিজাইন করেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত।

Sonu Nigam, Arijit Singh sung Padatik song Tu Zinda Hai
Published by: Suparna Majumder
  • Posted:June 8, 2024 7:06 pm
  • Updated:June 8, 2024 7:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির আগেই চর্চায় সৃজিত মুখোপাধ্যায়ের ‘পদাতিক’ (Padatik Movie) । শনিবার প্রকাশ্যে এল ছবির প্রথম গান ‘তু জিন্দা হ্যায়’। তাতেও চমক। এই প্রথমবার একই গানে শোনা গেল সোনু নিগম ও অরিজিৎ সিংয়ের কণ্ঠ। এদিকে আবার সলিল চৌধুরীর সুর আর শৈলেন্দ্রর লেখা কথায় সাজানো গানটি।

Padatik

Advertisement

গানের দৃশ্যে অশান্ত বাংলার গল্প দেখানো হয়েছে। তার মধ্যেই সেই কর্মযোগী, মৃণাল সেন। সেই ‘পদাতিক’, যাঁর বলিষ্ঠ সিনেমা বারবার রক্তমাংসের মানুষের গল্প বড়পর্দায় তুলে ধরেছে। গানের জন্য সোনুর কণ্ঠ রেকর্ড করা হয়েছে মুম্বইয়ের কৃষ্ণা স্টুডিওতে। অরিজিতের কণ্ঠ রেকর্ড করেছেন সুকান্ত সিং। ট্র্যাক ডিজাইন করেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। ফাইনাল ট্র্যাক প্রযোজনা শমীক চক্রবর্তীর। আর মিক্স, মাস্টারিংয়ের কাজ করেছেন শিলাদিত্য সরকার।

Advertisement

মৃণাল সেনের ৯৯তম জন্মতিথিতে তাঁকে শ্রদ্ধা জানিয়ে ‘পদাতিক’ (Padatik) তৈরির করার কথা ঘোষণা করেছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। কিন্তু মৃণাল সেনের ভূমিকায় কে অভিনয় করতে পারেন? এই প্রশ্নের উত্তর ২০২২ সালের শেষেই পাওয়া যায়। কিংবদন্তি পরিচালকের চরিত্রে অভিনয়ের প্রস্তাবে সম্মতি জানান চঞ্চল চৌধুরী। প্রকাশ্যে আসে ফার্স্টলুক।

[আরও পড়ুন: ‘রাগের মাথায় ভুল করে ফেলেছি’, ক্ষমা চাইলেন সোহম]

ফার্স্টলুকেই চমকে দিয়েছিলেন চঞ্চল। অবিকল যেন মৃণাল সেন, এমনটাই বলেছিলেন নেটিজেনরা। ছবিতে অল্প বয়সি মৃণাল সেনের চরিত্রে অভিনয় করেছেন কোরাক সামন্ত আর মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের ভূমিকায় দেখা যাচ্ছে মনামী ঘোষকে। ইতিমধ্যেই ছবির ঝুলিতে এসেছে বিশেষ সম্মান। নিউ ইয়র্ক চলচ্চিত্র উৎসবে সেরা স্ক্রিনপ্লের পুরস্কার পেয়েছেন সৃজিত মুখোপাধ্যায়।

Padatik-Movie

উল্লেখ্য, সৃজিতের ‘পদাতিক’-এ আবারও একবার সত্যজিৎ রায়ের চরিত্রে দেখা যাবে অভিনেতা জীতু কমলকে। এর আগে অনীক দত্তর ‘অপরাজিত’ ছবিতে জীতু যখন কিংবদন্তি পরিচালকের চরিত্রে অভিনয় করেছিলেন তখন তাঁর হয়ে ডাবিং করেছিলেন চন্দ্রাশিস রায়। তবে এবার সৃজিত মুখোপাধ্যায় বিষয়টিকে আরও রিয়্যালিস্টিক করে তুলছেন। তার জন্যই ব্যবহার করা হচ্ছে AI অর্থাৎ আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ