BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আজ্জি মা’কে দেওয়া কথা রাখলেন সোনু, মেয়েদের প্রশিক্ষণের জন্য খুলে দিলেন মার্শাল আর্ট স্কুল

Published by: Sandipta Bhanja |    Posted: August 24, 2020 4:56 pm|    Updated: August 24, 2020 4:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সত্তোরোর্দ্ধ বৃদ্ধা ‘ওয়ারিয়র আজ্জি মা’কে (Warrior Aaji Maa) কথা দিয়েছিলেন তাঁকে মার্শাল আর্ট প্রশিক্ষণের জন্য স্কুল খুলে দেবেন। দিন গড়ালেও কথার খেলাপ হয়নি। প্রতিশ্রুতিমতো কথা রাখলেন দুস্থদের ‘রবিন হুড’ সোনু সুদ (Sonu Sood)। পেটের দায়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়িয়ে মার্শাল আর্ট দেখানো ‘আজি মা’কে এবার স্কুল খুলে দিলেন অভিনেতা। যেখানে আত্মরক্ষার পাঠ নেবেন মহিলারা।

গণেশ চতুর্থীর পুণ্যতিথিতে সেই মার্শাল আর্ট স্কুলের উদ্বোধন করলেন ‘আজ্জি মা’’। নাম রাখলেন মানবরূপী ঈশ্বরের দূত সোনু সুদের নামেই। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি শেয়ার করে সোনু সুদ জানিয়েছেন যত দ্রুত সম্ভব গিয়ে ‘আজ্জি মা’র স্কুল দেখে আসবেন। শুধু তাই নয়, এমনকী পরিযায়ীদের কর্মসংস্থানের ব্যবস্থাও করেছেন তিনি। সোমবার সোশ্যাল মিডিয়ায় সোনু জানালেন, প্রবাসী রোজগারে আওতায় ২০ হাজার পরিযায়ী শ্রমিককে নয়ডার এক বস্ত্রশিল্প সংস্থায় চাকরি দিয়েছেন তিনি। এই কঠিন সময়ে এর থেকে আর ভাল কী-ই বা হতে পারে! 

ব্রুস লি, জ্যাকি চেনের মার্শাল আর্টস দেখে আমরা আজও বিস্ময়ভরা দৃষ্টিতে দেখি বটে! কিন্তু সত্তরোর্দ্ধ এই ‘আজ্জি মা’ তাঁদের থেকে কিছু কম যান না বইকী! এই লকডাউনে অনেকেই কাজ হারিয়েছেন। ফাঁকা পকেটে দিশেহারা। ‘যোদ্ধা আজ্জি মা’ও এতদিন সেরকমই একজন ছিলেন। লকডাউনে কাজ খুঁইয়ে পরিবারের মুখে অন্ন তুলে দিতে এমন করোনা আবহেও পুণের রাস্তায় রাস্তায় লাঠিখেলা দেখিয়ে বেড়াতেন। কারণ, পকেটে দু-পয়সা এলে উনুনে হাঁড়ি চড়বে। আর বুড়ো হাড়ের সেই ভেলকি দেখেই সোনু সুদ তাঁকে নিয়ে মেয়েদের আত্মরক্ষার পাঠ শেখাতে স্কুল খোলার ভাবনা-চিন্তা করেন। এবার সেই মার্শাল আর্ট প্রশিক্ষণ কেন্দ্রেরই উদ্বোধন হল। এতে আজি মা যেমন রোজগারের পথ খুঁজে পেলেন, তেমনই মেয়েরাও আত্মরক্ষার পাঠ নিতে পারবেন।

আসলে বর্তমানে নারীসুরক্ষার বেহাল দশা দেশে। প্রত্যেক দিনই কোনও না কোনও জায়গা থেকে খুন-ধর্ষণ, নারী নির্যাতনের খবর প্রকাশ্যে আসে। তাই মেয়েদের আত্মরক্ষার পাঠ নেওয়া বর্তমান প্রেক্ষাপটে দাঁড়িয়ে যে অতি প্রয়োজনীয়, সেই প্রয়োজনীয়তাই অনুভব করেছিলেন অভিনেতা সোনু সুদ। আর তাই জুলাই মাসে যখন নেটদুনিয়াজুড়ে সত্তরোর্দ্ধ ‘যোদ্ধা আজ্জি মা’কে নিয়ে এত পোস্টের ছড়াছড়ি, তাঁকে নিয়ে একটি ট্রেনিং স্কুল খোলার কথা বলেন তিনি। যেমন কথা তেমন কাজ! গণেশ চতুর্থী উপলক্ষে খুলল স্কুল। মেয়েরা এবার থেকে আজি মার কাছে মার্শাল আর্টের প্রশিক্ষণ নিতে যাবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement