২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সোনুই সহায়! এবার কিরঘিজস্তান থেকে দেড় হাজার ভারতীয় পড়ুয়াকে ফেরাচ্ছেন অভিনেতা

Published by: Sandipta Bhanja |    Posted: July 24, 2020 3:20 pm|    Updated: July 24, 2020 3:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে ঈশ্বরের দূতের মতো এই করোনা আবহে নিরাপদে পরিযায়ীদের বাড়ি ফিরিয়েছেন সোনু সুদ (Sonu Sood)। আনলক পর্বেও তার অন্যথা হয়নি! রিল লাইফ থেকে একেবারে বাস্তবের হিরো হয়ে উঠেছেন। অভিনেতার মানবিকতায় মুগ্ধ হয়ে গোটা দেশ যাঁর ভারতরত্নের দাবিতে মুখর হয়ে উঠেছিল, সেই মানুষটিই আবারও ঝাঁপিয়ে পড়লেন দেশব্রতী হয়ে। স্পাইসজেট বিমান সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে কিরঘিজস্তান থেকে ফিরিয়ে আনছেন ১৫০০জন ভারতীয় পড়ুয়াকে।

সূত্রের খবর, ইতিমধ্যেই দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম বিমানটি উড়ে গিয়েছে কিরঘিজস্তানের উদ্দেশ্যে। প্রথম বিমানে ১৩৫ জন পড়ুয়াকে ফেরানো হবে। ৪টের সময় ভাইজ্যাগ বিমান বন্দরে পড়ুয়াদের নিয়ে অবতরণ করছে সেই বিশেষ বিমান বলে জানিয়েছেন সোনু নিজে। এদের সকলের বাড়ি বারাণসীতে। সোনুর এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করে টুইট করেছেন কমেডিয়ান কপিল শর্মা। বলছেন, “আরে ভাই আপনিই তো আমাদের আসল হিরো। যেভাবে প্রয়োজনের সময়ে আপনি মানুষের পাশে দাঁড়িয়েছেন আপনার দীর্ঘায়ু কামনা করি।”

প্রসঙ্গত, আগামী দু’মাসে কিরঘিজস্তান থেকে পড়ুয়াদের ফেরাতে তৎপর স্পাইসজেট৷ আর তাই সোনু সুদের সঙ্গে গাঁটছড়া বেঁধে এই কাজ করছে সংস্থা, জানিয়েছেন স্পাইসজেটের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর অজয় সিং। লকডাউনে যেভাবে তৎপরতার সঙ্গে কাজ করেছেন সোনু, ঠিক সেভাবেই বন্দে ভারত মিশনেও কাজ করেছে স্পাইসজেট। ২৫টি বিমানে ৪৫০০ জন ভারতীয়কে রস আল-খাইমা, জেড্ডা, রিয়াধ, মাসকট, দমন থেকে আহমেদাবাদ, গোয়া, জয়পুর, বেঙ্গালুরু, মুম্বইতে ফিরিয়ে এনেছে তারা। এবার বলিউড অভিনেতার সঙ্গে গাঁটছড়া বেঁধে মধ্য এশিয়ার কিরঘিজস্তানে পড়তে যাওয়া ভারতীয় ছাত্রছাত্রীদের দেশে ফেরাচ্ছে তারা।

[আরও পড়ুন: আবারও আত্মঘাতী সুশান্ত-অনুরাগী, ‘ছিঁছোড়ে’ দেখেই গলায় ফাঁস দিল কিশোরী]

প্রসঙ্গত, লকডাউনে পরিযায়ী শ্রমিকদের দুঃখ-কষ্টের সাক্ষী বলিউড তারকা সোনু সুদ। ময়দানে নেমে দিনে ১৬ থেকে ১৮ ঘণ্টা পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কাটিয়েছেন তিনি। ভাগীদার হয়েছেন ওদের দুঃখ-দুর্দশার। যার দরুণ গত সাড়ে তিন মাসে অভিনেতার জীবনে আমূল পরিবর্তন এসেছে। দেশের মানুষের সেবায় এখনও এতটুকু ছেদ পড়েনি সোনুর। পরিযায়ীদের পাশাপাশি সাধারণ মানুষের দুঃখ-দুর্দশাও তাঁর চোখের কোল ভিজিয়েছে। তাই হিমাচলপ্রদেশের কৃষকের সন্তানের অনলাইন ক্লাসের জন্য গরু বিক্রি করে দেওয়ার কথা শুনতেই তড়িঘড়ি তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছেন সাহায্য তুলে দেওয়ার জন্য।

কৃষক কুলদীপ কুমারের মেয়ে অনু চতুর্থ শ্রেণির ছাত্রী। ছেলে বংশ পড়ে দ্বিতীয় শ্রেণিতে। করোনা আবহে স্কুল বন্ধ হওয়ায় অনলাইনে ক্লাস শুরু হয়েছে। যার জন্য দরকার স্মার্ট ফোন। অথচ হতদরিদ্র পরিবারে স্মার্ট ফোন কেনা বিলাসিতা! অগত্যা ছেলে-মেয়েদের পড়াশোনার সুবিধার্থে স্মার্ট ফোন কিনতে নিজের পোষা গরু ৬ হাজার টাকার বিনিময়ে বিক্রি করেন কুলদীপ। সেই খবর সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন এক ব্যক্তি। পোস্টটি সোনু সুদের নজরে আসতেই তিনি ডিটেইল চেয়ে সাহায্যের প্রতিশ্রুতি দেন। সোনু সুদের সাহায্যের প্রতিশ্রুতিতে আপ্লুত হতদরিদ্র কৃষক পরিবারও। নেটজনতারা বলছেন, “একটাই তো মন, আর কতবার জিতবেন আপনি?”

[আরও পড়ুন: ‘এই জিনিয়াসের মতো জীবনটা উপভোগ করা আমারও পছন্দের’, ‘শকুন্তলা দেবী’ প্রসঙ্গে বিদ্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement