Advertisement
Advertisement
Sonu Sood

‘শুধু শোকপ্রকাশ নয়, দুর্ঘটনাগ্রস্ত পরিবারগুলির মাসিক আয়ের ব্যবস্থা করুন’, আরজি সোনু সুদের

নিজেদের বেতনের একটা অংশ দুর্ঘটনাগ্রস্তদের দিন, সাংসদদের কাছে আরজি বরুণ গান্ধীর।

Sonu Sood wants fixed monthly income for victims of Balasore accident | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:June 4, 2023 12:21 pm
  • Updated:June 4, 2023 12:35 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু শোকপ্রকাশ নয়। পাশে দাঁড়ান রেল দুর্ঘটনায় আক্রান্ত পরিবারগুলির। সরকার, রাজনৈতিক ব্যক্তিত্ব এবং আমজনতার কাছে আরজি জানালেন অভিনেতা সোনু সুদ। সোনুর সুরে সুর মিলিয়ে সাংসদদের কাছে নিজেদের বেতনের একটা অংশ দুর্ঘটনাগ্রস্তদের পরিবারকে দেওয়ার আবেদন জানিয়েছেন বিজেপি সাংসদ বরুণ গান্ধীও।

বালেশ্বরের রেল দুর্ঘটনায় নিহতদের পরিবার ও আহতদের জন‌্য রেলের নিয়মানুযায়ী এককালীন আর্থিক সাহায‌্য ঘোষণা করা হয়েছে। তবে এ ক্ষেত্রে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের জন‌্য মাসিক আয়ের ব‌্যবস্থা করতে সরকারের কাছে দাবি জানিয়েছেন সোনু সুদ। শনিবার তিনি টুইটারে একটি ভিডিও বার্তায় শোকপ্রকাশ করে দাবি করেন, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলির জন‌্য এককালীন অর্থসাহায‌্য যথেষ্ঠ নয়। তাদের জন‌্য মাসিক আয়ের বন্দোবস্ত হওয়া উচিত।

[আরও পড়ুন: রেল দুর্ঘটনার দায় নিয়ে ‘নিঃশব্দে’ সরে গিয়েছিলেন লালবাহাদুর, আজও স্মরণীয় সেই ইতিহাস]

উল্লেখ‌্য, দুর্ঘটনার পরেই নিয়মানুযায়ী রেলের তরফে নিহতদের পরিবারগুলিকে এককালীন ১০ লক্ষ টাকা, গুরুতর আহতদের ২ লক্ষ টাকা এবং অল্প আহতদের ৫০ হাজার টাকা এককালীন আর্থিক সাহায‌্য ঘোষণা করা হয়েছে। তবে সোনু বলছেন, আমরা টুইট করি। শোক দেখায়, তারপর নিজেদের জীবনে ব্যস্ত হয়ে যাই। কিন্তু ট্রেন দুর্ঘটনায় যে পরিবার তার রোজগেরে সদস্য হারিয়েছে কিংবা যে মানুষটার হাত-পা বাদ পড়েছে তাঁদের সংসার সারাজীবন চলবে কীভাবে! তাই এই ধরনের বড় কোনও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের জন্যে পেনশন কিংবা ভাতার মতো মাসিক কোনও আয়ের ব্যবস্থা করা হলে পরিবারগুলি খেয়ে পরে বাঁচতে পারবে। ঘুরে দাঁড়াতে পারবে।

[আরও পড়ুন: ১০ দলিত খুনে সাজা চার দশক পর, যাবজ্জীবন কারাদণ্ড ৯০-এর বৃদ্ধের]

বিজেপি সাংসদ বরুণ গান্ধী (Varun Gandhi) আবার সরাসরি দেশের সাংসদদের কাছে আবেদন জানিয়েছেন, তাঁরা যেন নিজেদের বেতনের একটা অংশ দুর্ঘটনাগ্রস্তদের দেন। বরুণ গান্ধী বলছেন, “যে পরিবারগুলি দুর্ঘটনার ভুক্তভুগী, তাঁদের পাশে স্তম্ভের মতো করে দাঁড়াতে হবে আমাদের। আমার সব সাংসদ সহকর্মীদের কাছে অনুরোধ, নিজেদের বেতনের একটা অংশ এই পরিবারগুলিকে দিন। আগে ওরা সাহায্য পাক, তারপর সুবিচার।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ