৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বৃদ্ধার লাঠি খেলাই অনুপ্রেরণা, মেয়েদের আত্মরক্ষার পাঠ দিতে ট্রেনিং স্কুল খুলছেন সোনু সুদ

Published by: Sandipta Bhanja |    Posted: July 24, 2020 6:22 pm|    Updated: July 24, 2020 6:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার দৌলতে ‘আজি মা’ এখন অনেকের কাছে পরিচিত। শুধু ‘আজি মা’ বললে হয়তো ভুল হবে, কারণ নেটজনতা তাঁর লাঠিখেলার পারদর্শীতায় মুগ্ধ হয়ে সাধ করে নাম রেখেছেন ‘যোদ্ধা আজি মা’ (Warrior Aaji Maa)। যোদ্ধাই বটে! বয়স সত্তরের কোঠায়। কিন্তু লাঠি ঘোরানোর কৌশল দেখলে কে বলবে? দিব্যি একাই দশ জনকে কুপোকাত করে দিতে পারেন সত্তরোর্দ্ধ ‘আজি মা’। বুড়ো হাড়ের ভেলকি কাকে বলে, পুণের এই বৃদ্ধাই বুঝিয়ে দেবেন। আর তাঁর লাঠিখেলার এই পারদর্শীতা নেটদুনিয়ায় চোখে পড়তেই এগিয়ে এলেন সোনু সুদ (Sonu Sood)। বললেন, “মেয়েদের আত্মরক্ষার পাঠ দিতে একটা ট্রেনিং স্কুল খুলতে চাই এই বৃদ্ধাকে নিয়ে।”

অতি উত্তম প্রস্তাব! নেটজনতারাও একবাক্যে তা স্বীকার করে নিয়েছেন। আসলে বর্তমানে নারীসুরক্ষার যে বেহাল দশা। প্রত্যেক দিনই দেশের কোনও না কোনও জায়গা থেকে খুন-ধর্ষণ, নারী নির্যাতনের খবর প্রকাশ্যে আসে। তাই মেয়েদের আত্মরক্ষার পাঠ নেওয়া বর্তমান প্রেক্ষাপটে দাঁড়িয়ে যে অতি প্রয়োজনীয়, তা বলাই বাহুল্য! অভিনেতা সোনু সুদও সেই প্রয়োজনীয়তাই অনুভব করেছেন। আর তাই সত্তরোর্দ্ধ ‘যোদ্ধা আজি মা’কে নিয়ে একটি ট্রেনিং স্কুল খোলার পরিকল্পনা করে ফেলেছেন ইতিমধ্যে। যেখানে মেয়েরা আত্মরক্ষার পাঠ নিতে যাবে।

টুইটে সোনুর মন্তব্য, “দয়া করে কেউ ওঁর সম্পর্কে আমায় তথ্য দিতে পারবেন। আমি ওঁকে নিয়ে ছোট্ট একটা প্রশিক্ষণ স্কুল খুলতে চাই মেয়েদের জন্য। কারণ, আমাদের দেশের মেয়েদের আত্মরক্ষার পাঠ নেওয়া খুব দরকার।”

[আরও পড়ুন: সোনুই সহায়! এবার কিরঘিজস্তান থেকে দেড় হাজার ভারতীয় পড়ুয়াকে ফেরাচ্ছেন অভিনেতা]

ব্রুস লি, জ্যাকি চেনের মার্শাল আর্টস দেখে আমরা আজও বিস্ময়ভরা দৃষ্টিতে দেখি বটে! কিন্তু সত্তরোর্দ্ধ এই ‘আজি মা’ তাঁদের থেকে কিছু কম যান না বইকী! আসলে এই লকডাউনে সবাই যখন ঘরে। অনেকেরই কিন্তু কাজ হারিয়েছে। রোজগার নেই। ফাঁকা পকেটে দিশেহারা। ‘যোদ্ধা আজি মা’ও কিন্তু তাঁদেরই মধ্যে একজন। লকডাউনে যখন কাজ খুঁইয়েছেন, তখন পরিবারের মুখে অন্ন তুলে দিতে এমন করোন আবহের মধ্যেও পুণের রাস্তায় রাস্তায় লাঠিখেলা দেখিয়ে বেড়াচ্ছেন। উদ্দেশ্য শুধু একটাই। পকেটে দু পয়সা এলে উনুনে হাঁড়ি চড়বে। তাঁর এই লাঠিখেলার ভিডিও দেখে মুগ্ধ হয়েছেন বহু মানুষ। ভিডিও ভাইরাল হতেই সোনু সুদের নজরে আসে। ব্যস তৎক্ষণাৎ টুইট করে খোঁজ শুরু করেন অভিনেতা যে কে এই বৃদ্ধা, যিনি এই বয়সেও এত পারদর্শীতার সঙ্গে লাঠিখেলা দেখাচ্ছেন! সোনু সুদ ছাড়াও অভিনেতা রীতেশ দেশমুখ আজি মা’র ভিডিও শেয়ার করে প্রশংসা করেছেন।

[আরও পড়ুন: সোনুই সহায়! এবার কিরঘিজস্তান থেকে দেড় হাজার ভারতীয় পড়ুয়াকে ফেরাচ্ছেন অভিনেতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement