১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিদেশের মাটিতে ‘কাঁচা বাদাম’, ভুবন বাদ্যকরের গান নিয়ে রিমিক্স করলেন আফ্রিকার সংগীত পরিচালক

Published by: Akash Misra |    Posted: December 17, 2021 8:06 pm|    Updated: December 17, 2021 8:32 pm

South African Musician ‘The Kiffness’ Performs Remix Of Bengali Peanut Seller’s Song ‘Kacha Badam’ | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার কাঁচা বাদাম এবার পৌঁছে গেল দক্ষিণ আফ্রিকায়! আর শুধু গেলই না, ওদেশেও রীতমতো ভাইরাল হলেন বীরভূমের বাদাম বিক্রেতা ও গায়ক ভুবন বাদ্যকর। জনপ্রিয় আফ্রিকান সংগীত পরিচালক ডেভিড স্কট ওরফে ‘দ্য কিফনেস’  তৈরি করলেন ‘কাঁচা বাদামে’র গানের রিমিক্স। বাংলার এই ভাইরাল গানে ঢুকে পড়ল পাশ্চাত্য গানের সুর। আর এই ফিউশনই এখন সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে।

ইনস্টাগ্রামে কাঁচা বাদাম গানের রিমিক্স পোস্ট করে ডেভিড লিখলেন, ‘ভুবন বাদ্যকরের গানকে রিমিক্স করায় আমি খুব গর্বিত। এই কাজটি ব্যক্তিগতভাবে আমার পছন্দের। আমি বাংলার গ্রামের এই বাদাম বিক্রেতা ও গায়ক ভুবন বাদ্যকরকে বিশ্বমঞ্চে দেখতে চাই। ভুবনকে সঙ্গে নিয়ে অফিসিয়ালি এই রিমিক্স গানটি রিলিজ করতে চাই। শুধু তাই নয়, এই ভিডিও থেকে যা উপার্জন হবে, তার ভাগও ভুবনকে দিতে চাই আমি।’

[আরও পড়ুন: বিয়ের পর প্রথমবার রান্নাঘরে ক্যাটরিনা, জানেন ভিকির জন্য কী রাঁধলেন? ]

পেটের তাগিদে বাদাম বেচতে হলেও তিনি গান ভালবাসেন। তাই বাদাম বিক্রির মধ্যে দিয়েও তিনি তাঁর শিল্পীসত্ত্বাকে বাঁচিয়ে রেখেছিলেন। গান রচনা করেছিলেন। কথা ও সুর দিয়ে সেই গান নিজেই গেয়েছিলেন। বাদাম ভাজার ফাঁকে গেয়েছিলেন, ”আমার কাছে নাইকো বুবু ভাজা বাদাম, আমার কাছে আছে শুধু কাঁচা বাদাম।” ব্যাস, এক গানেই তিনি হয়ে গেলেন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তবে জনপ্রিয়তার জন্য বাড়তি কোনও লাভ পাননি তিনি। পরিবর্তে তাঁর আয় কার্যত বন্ধ হতে বসেছে তাঁর। লক্ষ্মীলাভ প্রায় বন্ধ হয়ে যাওয়ায় আক্ষেপের শেষ নেই খোদ ভুবন বাদ্যকারের। তিনি বলেন, “আমাকে অনেকে ব্যবহার করছে। ব্লগারদের অত্যাচারে গলা বসে গিয়েছে। অসুস্থ হয়ে পড়েছি। একদিন বাদাম বিক্রি করতে গেলাম। কেউ কিনলই না। সবাই বলল কাকু আপনি তো ভাইরাল হয়ে গিয়েছেন। গান শোনান। তারপর থেকে আর বাদাম বিক্রি করতে পারিনি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by The Kiffness (@thekiffness)

দক্ষিণ আফ্রিকার ডেভিডের কথা এখনও ভুবনের কানে উঠেছে কিনা তা জানা নেই। তবে ডেভিডের প্রতিশ্রুতিতে যে ভুবন কিছুটা নিশ্চিন্ত হবেন তা কিন্তু বলাই যায়।

[আরও পড়ুন: নিক জোনাসের স্ত্রী বলায় রেগে আগুন প্রিয়াঙ্কা চোপড়া, বিদেশি পত্রিকাকে একহাত নিলেন অভিনেত্রী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে