Advertisement
Advertisement
KIFF Amitabh Bhachchan

কলকাতা চলচ্চিত্র উৎসবে বিগ বি অমিতাভের জন্য বিশেষ প্রদর্শনী, উদ্বোধনে জয়া বচ্চন

কী কী থাকবে বিশেষ এই প্রদর্শনীতে?

Special exhibition on Amitabh Bhachchan in 28th Kolkata International Film Festival | Sangbad Pratidin
Published by: Suparna Majumder
  • Posted:November 30, 2022 11:56 am
  • Updated:November 30, 2022 11:56 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (28th KIFF)  উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে আসছেন অমিতাভ বচ্চন (Amitabh Bhachchan)। এখবর খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই জানিয়ে দিয়েছিলেন। এবার খবর অন্য। জানা যাচ্ছে, এবার চলচ্চিত্র উৎসবে বিগ বি-কে সম্মান জানাতে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। যার উদ্বোধন করবেন জয়া বচ্চন (Jaya Bhachchan)। 

Amitabh-Jaya-Mamata

Advertisement

আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival )। এই উৎসব চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত। ১৫ ডিসেম্বরের উদ্বোধনী অনুষ্ঠানে অমিতাভ-জয়া ছাড়াও থাকবেন শাহরুখ খান (Shah Rukh Khan) । আমন্ত্রণ করা হয়েছে প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কেও। 

Advertisement

[আরও পড়ুন: ‘বিয়ের তারিখ ঘোষণা হওয়ার আগে বলি…’, প্রভাসের সঙ্গে প্রেম নিয়ে মুখ খুললেন কৃতী]

কিছুদিন আগেই আশি বছরে পা দিয়েছে অমিতাভ বচ্চন। জানা গিয়েছে, তাঁর আশিতম জন্মদিনকে সেলিব্রেট করতেই এই বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ১৬ ডিসেম্বর প্রদর্শনীর উদ্বোধ করবেন জয়া বচ্চন। যাতে অমিতাভ বচ্চনের বিভিন্ন মুহূর্তের ছবির পাশাপাশি তাঁর সিনেমার পোস্টার দেখতে পাওয়া যাবে। একটি বিশাল পোট্রেটও থাকার কথা রয়েছে। বলিউডের শাহেনশাকে নিয়ে তৈরি একটি শর্ট ফিল্মও দেখানো হবে প্রদর্শনীতে। 

KIFF

চলচ্চিত্র উৎসবে সমস্ত বিভাগের জন্য ছবি জমা দেওয়ার শেষ তারিখ ১৫ অক্টোবর। উৎসবের থিম এখনও জানানো হয়নি। তবে আশা করা যাচ্ছে প্রতি বারের মতো এ বছরও দেশ-বিদেশের বিভিন্ন উঁচু দরের চলচ্চিত্র প্রদর্শিত হবে। শেষ দুটো বছর করোনা আতঙ্কের কালো ছায়ায় কাটাতে হয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে। তবে এবার অতিমারির ভয় দূরে সরিয়ে সিনেমাপ্রেমীরা আবারও চেনা ছন্দে মেতে উঠবেন বলেই মনে করা হচ্ছে। এবার বাংলার বিধায়ক-সাংসদরাও দলমত নির্বিশেষে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিক, এমনটাই ইচ্ছে মুখ্যমন্ত্রীর। ফিল্ম ফেস্টিভ্যাল কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তীকে তিনি বলেন, সকলকেই যেন আমন্ত্রণ জানানো হয়।

[আরও পড়ুন: OMG! স্বস্তিকা অন্তঃসত্ত্বা! ‘বেবি বাম্পে’র ছবি পোস্ট করলেন নায়িকা, শোরগোল নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ