BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বামেদের ব্রিগেড বার্তায় ‘টুম্পা’ গানের মাহাত্ম্য বোঝালেন শ্রীলেখা, দেখুন ভিডিও

Published by: Sucheta Sengupta |    Posted: February 28, 2021 10:20 am|    Updated: February 28, 2021 11:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিছক এক ওয়েবসিরিজের জনপ্রিয় গান থেকে রাজনৈতিক প্রচারের হাতিয়ার। ঘরে ঘরে পৌঁছে যাওয়া তাৎপর্যপূ্র্ণ বার্তা। বঙ্গের ভোটযুদ্ধে ‘খেলা হবে’, ‘পিসি যাও’র পাশাপাশি অন্যতম জনপ্রিয় রাজনৈতিক গান হয়ে উঠেছে ‘টুম্পা’। আর এবার বাম-কংগ্রেস-আইএসএফ জোটের ব্রিগেডের (Brigade) সঙ্গী সেই ‘টুম্পা’ই। এখন এই গান ‘টুম্পা’ নামের বহু তরুণীর কাছেই খানিক অস্বস্তিকর হয়ে উঠেছে। তবে এ নিয়ে একেবারেই বিব্রত নন টলি নায়িকা শ্রীলেখা মিত্র। ছোটবেলা থেকে বাবার মুখে ‘টুম্পা’ ডাক শোনা শ্রীলেখা (Sreelekha) বরং দারুণ উপভোগ করছেন। ব্রিগেডের প্রাক্কালে বামেদের তৈরি ‘টুম্পা’র প্যারোডি নিয়ে নিজেই একটা সমীক্ষা করে ফেললেন টুম্পা তথা শ্রীলেখা। শুরু করলেন বাবাকে দিয়ে। কেমন তার ফলাফল, তাও জানালেন নিজেই।

শনিবার একটি ভিডিও শেয়ার করেছেন শ্রীলেখা। যাতে তিনি ‘টুম্পা’ প্যারোডির গুরুত্ব, জনপ্রিয়তা নিয়ে নিজের বক্তব্য জানিয়েছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, শ্রীলেখার বাবা নিজে গানটি শুনছেন। গান শোনার পর তাঁর প্রতিক্রিয়া, ”একটা মজার গান। এ নিয়ে সমালোচনা করার কিছু নেই।” পাশাপাশি তাঁকে এও বলতে শোনা গেল, ”তবে সিপিএম এমন একটা পার্টি, যাদের একটা আদর্শ আছে, নীতি আছে।” এরপর তিনি আরও জানান যে মেয়ে ‘টুম্পা’ কিন্তু ব্রিগেড ময়দানে যাচ্ছেই। মঞ্চে উঠে বক্তৃতাও রাখতে পারে।

[আরও পড়ুন: ব্রিগেডে থাকছেন না বুদ্ধদেব ভট্টাচার্য, লিখিত বার্তায় জানালেন ‘যন্ত্রণার’ কথা]

শ্রীলেখার সমীক্ষায় একদিকে যেমন প্রবীণ প্রজন্মের প্রতিনিধি হিসেবে তাঁর বাবার বক্তব্য উঠে এল, তেমনই নবীনদের জগতে গানটি কীভাবে আলোড়ন তুলেছে, তাও তুলে ধরেছেন অভিনেত্রী। দুই তরুণীকে দেখা যাচ্ছে, গানের তালে তাল মিলিয়ে নাচের ছন্দে মেতে উঠতে। একজনের বক্তব্য, সাধারণ মানুষ যা বলতে চায়, ঠিক সেটাই বলে দিয়েছে ‘টুম্পা’র প্যারোডি গানটি। অপরজন জানাচ্ছেন, গানটি তাঁর বেশ ভালই লাগছে। চাকুরিরত এক যুবক আবার গানের কথা শুনে হেসেই খুন। সবমিলিয়ে, ব্রিগেড সমাবেশের প্রাক্কালে ‘টুম্পা’য় মাতোয়ারা বঙ্গের বামফ্রন্ট (Left front) সমর্থকরা। সেই উৎসাহ, উদ্দীপনা নিয়েই সকাল থেকে ব্রিগেডমুখী আমজনতা। আদ্যন্ত বামমনস্ক অভিনেত্রী শ্রীলেখা মিত্রও এর ব্যতিক্রম নন।

[আরও পড়ুন: কেমন হল পরিণীতি চোপড়ার ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’? মত জানালেন নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement