BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

নতুন তোপসের সঙ্গে পরিচয় করালেন সৃজিত, কাস্টিং নিয়ে কটাক্ষ পরিচালককে

Published by: Sandipta Bhanja |    Posted: November 21, 2019 1:13 pm|    Updated: November 21, 2019 1:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দিন কয়েক আগেই সৃজিত মুখোপাধ্যায় ফাঁস করেছিলেন তাঁর ফেলুদা সিরিজের ফেলু মিত্তির হতে চলেছেন অভিনেতা টোটা রায়চৌধুরি। তবে তোপসে কে হচ্ছেন, তা নিয়ে চলছিল জোর জল্পনা। পরিচালক অবশ্য আগেভাগেই জানিয়ে দিয়েছিলেন যে কোনও নতুন মুখকেই দেখা যাবে তোপসের ভূমিকায়। আর নতুন মুখ মানেই দর্শকদের মনে কৌতূহল জন্মায়। স্বাভাবিকবশত এক্ষেত্রেও তাঁর অন্যথা হয়নি। অবেশেষে সেই অপেক্ষার ঘটল। ‘মুখুজ্জ্যে বাবু’ প্রকাশ্যে আনলেন তাঁর ‘তোপসে’কে। আর এখানেই নেটিজেনদের কটাক্ষের শিকার হতে হয়েছে পরিচালককে।

দিন কয়েক আগেই সৃজিত ‘ফেলুদা ফেরত’ প্রসঙ্গে জানিয়েছিলেন যে ‘ছিন্নমস্তা’ এবং ‘যত কান্ড কাঠমান্ডুতে’ গল্প দু’টি নিয়ে তৈরি হচ্ছে এই ওয়েব সিরিজ। ফেলু মিত্তির হিসেবে টোটা রায়চৌধুরির নাম প্রকাশ্যে আনলেও ‘নতুন তোপসে’কে হন্যে হয়ে খুঁজছিলেন পরিচালক। বুধবার বিকেলে সৃজিত পরিচয় করালেন ‘ফেলুদা ফেরত’-এর তোপসে রঞ্জন মিত্র’র সঙ্গে। তিনি কল্পন মিত্র। অতঃপর ফেলু মিত্তির টোটার সঙ্গে সঙ্গ দিতে দেখা যাবে কল্পনকে। যদিও নেটদুনিয়ায় ‘মুখুজ্জ্যে বাবু’র তোপসেকে নিয়ে বেজায় শোরগোল পড়ে গিয়েছে। সৃজিত ভক্তদের একাংশের মোটেই পছন্দ হয়নি নতুন তোপসেকে। বরং সেই পোস্ট ঘিরে শুরু হয়ে গিয়েছে জোর সমালোচনা। অনেকে আবার পরিচালকের পছন্দে আস্থাও রেখেছেন।   

‘ফেলুদা ফেরত’-এর তোপসে কল্পন মিত্র

মূলত বিজ্ঞাপন এবং থিয়েটারে কল্পন মিত্রের কাজ দেখেই তোপসের চরিত্রের জন্য তাঁকে ভাবা হয়। আর তাঁর অডিশন দেখেই নাকি সৃজিত এবং প্রযোজনা সংস্থার বেশ ভাল লেগেছে। তবে সৃজিত মুখোপাধ্যায়ের ফেলুদা টোটা রায়চৌধুরিকে কিন্তু বেশ মনে ধরেছে নেটিজেনদের। বাঙালি গোয়েন্দা সাহিত্যের এই খ্যাতনামা চরিত্রটির সঙ্গে সব্যসাচীর পর যদি আর কোনও অভিনেতার সঙ্গে সাদৃশ্য থেকে থাকে, তাহলে তিনি টোটা রায়চৌধুরি, এমনটাও বলেছেন অনেকে। কিন্তু কল্পন মিত্রকে তোপসের চরিত্রে দেখতে নারাজ নেটিজেনদের একাংশ। কেউ কেউ তো আবার সৃজিতের পোস্টে ঋতব্রত মুখোপাধ্যায়ের নামও সাজেস্ট করেছেন।  

[আরও পড়ুন: বড়দিনের বড় ছবি ‘সাঁঝবাতি’, ছক ভাঙা সম্পর্কের গল্প নিয়ে আসছে চাঁদু আর ফুলি ]

ওয়েব সিরিজের শুটিং হবে ডিসেম্বর-জানুয়ারি দু’মাস জুড়ে। প্রসঙ্গত, অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী তথা খ্যাতনামা প্রযোজক সুরিন্দর ফিল্মসের নিসপাল সিং রানের অফিসে প্রথম এক মিটিংয়ে সৃজিত জানতে পারেন যে তাঁদের ওটিটি প্ল্যাটফর্ম আড্ডাটাইমস-এ ফেলুদা বানানোর তোড়জোড় করছেন নিসপাল। ব্যস, অমনি চাগাড় দিয়ে ওঠে সৃজিতের সুপ্ত বাসনা। সঙ্গে সঙ্গে পরিচালকের কাছে ‘ফেলুদা’কে নিয়ে ওয়েব সিরিজ পরিচালনার ইচ্ছেপ্রকাশ করেন। একে সৃজিতের মতো পরিচালক, আর অন্যদিকে গোয়েন্দা ‘ফেলুদা’র মতো একটা আবেগ, দুরন্ত কিছু যে ঘটতে চলেছে, সেটা বুঝতে আর দেরি করেননি নিসপালও। তখনই একপ্রকার পাকা হয়ে যায় যে ‘ফেলুদা ফেরত’-এর কথা। এখন বাকি রইল মগনলাল মেঘরাজ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement