৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ চক্রবর্তীর ‘হে গর্ভধারিণী’র পরিবর্তিত নাম ‘ধর্মযুদ্ধ’!

Published by: Sandipta Bhanja |    Posted: September 17, 2019 4:45 pm|    Updated: September 17, 2019 4:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সদ্য মুক্তি পেয়েছে ‘পরিণীতা’। রাজ চক্রবর্তী পরিচালিত এবং ঋত্বিক চক্রবর্তী-শুভশ্রী গঙ্গোপাধ্যায় অভিনীত যে ছবিতে আপাতত মজেছেন বাংলা সিনেদর্শকরা। বক্স অফিসে ব্যবসাও করছে চুটিয়ে। এর মাঝেই নতুন ছবির কথা ঘোষণা করলেন পরিচালক রাজ চক্রবর্তীর ‘পরিণীতা’ শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ছবির নাম ‘ধর্মযুদ্ধ’। তবে এই ছবি নতুন নাকি, অন্য কোনও ছবির নাম পরিবর্তিত হয়েছে, সেই বিষয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

[আরও পড়ুন: খুনের রহস্য সমাধানে এবার সত্যান্বেষী পরমব্রত, সঙ্গী রুদ্রনীল]

সেই সঙ্গে প্রকাশ্যে এসেছে ‘ধর্মযুদ্ধ’র প্রথম পোস্টারও। ওই পোস্টারে দেখা যাচ্ছে, একটি থালার উপর রাখা রয়েছে রুটি এবং দুটি আলুর টুকরো। ওইটুকু খাবারের  দিকেই হাত বাড়িয়ে রয়েছেন পাঁচ জন। একই থালায় ওই একটা রুটিই কি ইঙ্গিত দিচ্ছে জাত-ধর্ম বৈষম্যের? 

 

এর আগে অবশ্য শোনা গিয়েছিল, বর্তমান অস্থির রাজনৈতিক পরিস্থিতি উঠে আসতে চলেছে পরিচালক রাজ চক্রবর্তীর ফ্রেমে। সীমান্ত অঞ্চলের এক ঘটনার কথা তুলে ধরবেন রাজ তাঁর ওই ছবিতে। যেখানে জাত, ধর্ম নিয়ে অশান্তি নিত্যনৈমিত্তিক ব্যাপার। ধর্ম নিয়ে হানাহানির জন্য খুন, জখম প্রায়ই ঘটে থাকে। এরকমই এক অস্থির এলাকায় এক বয়স্ক মহিলার বাড়িতে আশ্রয় নেয় তিনটি মানুষ। অন্যদিকে, সেই বয়স্ক মহিলারই বাড়িতে তাঁকে দেখাশোনার জন্য থাকে একটি মেয়ে। এই পাঁচটি চরিত্রকে ঘিরেই এগিয়েছে ছবির গল্প। জটিল পরিস্থিতিতে এই পাঁচটি মানুষই নিজেদের অস্তিত্ব রক্ষার লড়াই চালিয়ে যাচ্ছেন। প্রত্যেকেরই একটা অতীত রয়েছে। যার সঙ্গে জুড়ে গিয়েছে বর্তমান। পলিটিক্যাল ড্রামা। আর গল্পের প্লটে রয়েছে ‘টেনশন’। দাঙ্গা, হিংসার সঙ্গে এই ছবি উত্তরণেরও গল্প বলবে। এমনটাই জানিয়েছিলেন পরিচালক রাজ। আর ‘ধর্মযুদ্ধ’র পোস্টারেও সেই কাহিনিরই ইঙ্গিত মিলল।  

[আরও পড়ুন: ওয়েব মাফিয়াদের শিকার হতে পারেন আপনিও, ট্রেলারেই সাবধানবাণী দিল দেবের ‘পাসওয়ার্ড’]

পোস্টারের পাঁচটি হাত তাঁদের অস্তিত্ব টিকিয়ে রাখার ইঙ্গিতই দিচ্ছে। যার মধ্যে একজন বয়স্কারও হাত রয়েছে। উল্লেখ্য রাজ-শুভশ্রী মাস দুয়েক আগেই ‘হে গর্ভধারিণী’র শুভ মহরৎ পালন করেছেন। আর যেই ছবিও পলিটিক্যাল ড্রামা বলেই শোনা গিয়েছিল। তবে কি রাজ চক্রবর্তী ‘হে গর্ভধারিণী’র নাম পরিবর্তন করে ‘ধর্মযুদ্ধ’ রাখলেন? রাজের প্রযোজনা সংস্থার তরফে যদিও অফিশিয়ালি কিছু জানানো হয়নি। শোনা যাচ্ছে, ‘ধর্মযুদ্ধ’তে অভিনয় করবেন শুভশ্রী নিজে। এছাড়াও থাকছেন পার্ণো মিত্র, সোহম ও ঋত্বিক চক্রবর্তী।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Our next #dharmayuddha

A post shared by Subhashree Ganguly (@subhashreeganguly_real) on

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement