BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নজরবন্দি আপনিও, ট্রেলারেই সাবধানবাণী দিল দেবের ‘পাসওয়ার্ড’

Published by: Sandipta Bhanja |    Posted: September 17, 2019 2:46 pm|    Updated: September 17, 2019 4:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  অভিনেত্রী হতে চান? তবে ‘কন্ডিশনশ অ্যাপ্লাই’… উড়ো ফোনে এরকম প্রলোভন পাওয়া বোধহয় আজকাল আর নতুন কোনও ঘটনা নয়। গ্ল্যামার জগতের প্রলোভন দেখিয়ে ফাঁদ পাতার ফন্দি খুব চেনা। শর্তে রাজি না হলেই ব্যাস, শুরু হয়ে যায় শত্রুর নজরদারি। কে জানে, আপনার বাড়িতেই হয়তো ২৪ ঘণ্টা আপনিই রয়েছেন অন্য কারও নজরদারিতে। কী করছেন, কী খাচ্ছেন, ব্যক্তিগত সময় কীভাবে কাটাচ্ছেন যাবতীয় খবর চলে যাচ্ছে তাঁদের কাছে। যারা এই জালে জড়িয়ে আপনাকে বাধ্য করবে অন্ধকারে নিমজ্জিত হতে। ঠিক এরকমই একটা দৃশ্যের ঝলক মিলল দেব-কমলেশ্বর জুটির ‘পাসওয়ার্ড’-এর ট্রেলারে।

[আরও পড়ুন: একসঙ্গে তিন নায়িকা, দুর্গাবন্দনায় মাতলেন মিমি-নুসরত-শুভশ্রী ]

বর্তমানে ডিজিটাইজেশনের যুগ। আমরা ক্রমশই নেটকেন্দ্রিক হয়ে পড়ছি। ডিজিটাইজেশনের হাত ধরে আধুনিক মানব সভ্যতা ক্রমাগত ধ্বংসের পথে আরও একটু একটু করে এগোচ্ছে। আগ্রাসী হয়ে উঠেছে ওয়েব জগত। এটিএম কার্ড, এমএমএস, সোশ্যাল সাইটে ক্রমশ ফাঁদ পাতছে ওয়েব মাফিয়ারা। আপনার অজান্তেই আপনার যাবতীয় নথিপত্র চলে যাচ্ছে তাঁদের কাছে। ‘ডিজিটাল’ ট্রেন্ডে গা ভাসিয়ে আমরা তো সোশ্যাল মিডিয়াবন্দি হয়ে গিয়েছি একপ্রকার। কিন্তু নিছকই মজার ছলে ব্যবহার করা সেই অ্যাপগুলি কতটা ভয়ংকর হতে পারে, তা জানেন? প্রসঙ্গত দেবকে রোহিত নামে এক পুলিশ অফিসার ভূমিকায় দেখা যাবে ছবিতে। যিনি কি না ওয়েব মাফিয়া চক্রের মূল কাণ্ডারীকে ধরতে মরিয়া হয়ে উঠেছেন। ট্রেলারেই মিলেছে তার ইঙ্গিত। পাওলির চরিত্রের নাম মারিয়াম। আদৃতের চরিত্রের নাম আদি।

[আরও পড়ুন: এবার শিব সেনায় উর্মিলা! উদ্ধবের ব্যক্তিগত সচিবের সঙ্গে সাক্ষাৎ ঘিরে তুঙ্গে জল্পনা ]

সত্যিই তো, আপনি কি কখনও সেলফি তোলার সময়ে মোবাইলের ফ্রন্ট ক্যামেরাটার দিকে মন দিয়ে তাকিয়েছেন? কিংবা এটিএম মেশিনে লাগানো ফেস ক্যামেরার ঠিক কী কাজ, তা কখনও ভেবেছেন? ইমেল না আধার, হোয়াটসঅ্যাপ না টুইটার, ফেসবুক না ফেসঅ্যাপ, কোনটা এখন আপনার নতুন পরিচয়পত্র? পাবজি না ব্লু হোয়েল, আপনার সন্তান আপনার অনুপস্থিতির সুযোগ নিয়ে কোনটা খেলছে, খবর রাখেন? আমরা কেউই বোধহয় এগুলি নিয়ে মাথা ঘামাই না। আর সেই সুযোগগুলিই নেয় ওয়েব মাফিয়ারা। কিংবা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা আমাদের ব্যক্তিগত তথ্য নিরাপদ রয়েছে কি না, তা কখনও ভেবেছেন? সময় বেশি নেই আর। তাই সজাগ হোন। সময় থাকতেই সাবধান হোন। ‘পাসওয়ার্ড’-এর মাত্র মিনিট দুয়েকের ট্রেলার কিন্তু আবারও সাবধানবাণী দিল।

‘পাসওয়ার্ড’ মুক্তি পাচ্ছে ২ অক্টোবর। অভিনয় করেছেন দেব, রুক্মিনী মৈত্র, পাওলি দাম, পরমব্রত চট্টোপাধ্যায় এবং আদৃত।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement