১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নিয়ম মানতে শেখাবে ছোটরাই, স্কুল খোলার সিদ্ধান্তকে স্বাগত জানালেন সুদীপ্তা চক্রবর্তী

Published by: Suparna Majumder |    Posted: October 25, 2021 5:25 pm|    Updated: October 25, 2021 7:03 pm

Sudipta Chakraborty welcomes the decision of WB school-college re-open | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৫ নভেম্বর থেকে স্কুল-কলেজ হোক। সোমবার মুখ্যসচিবকে এই নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (Mamata Banerjee)। তাঁর এই সিদ্ধান্তকে স্বাগত জানালেন সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty)। নিয়ম মানতে শেখাবে ছোটরাই, এমনই মত অভিনেত্রীর। 

Bengal School Re-open

একাধিক কর্মসূচি নিয়ে ২৪ অক্টোবর অর্থাৎ রবিবার উত্তরবঙ্গ সফরে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক করেন তিনি। সেখানেই পড়ুয়াদের সুবিধার্থে স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে দীর্ঘ আলোচনা হয়। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন, “১৫ তারিখ থেকে স্কুল-কলেজ খোলা হোক। তার আগে দু’সপ্তাহের মধ্যেই স্যানিটাইজেশনের কাজ শেষ করতে হবে।” তবে ১৫ তারিখ বিরসা মুন্ডার জন্মদিন। ফলে ১৬ নভেম্বর থেকেই রাজ্যে স্কুল-কলেজ শুরু হতে চলেছে।  

[আরও পড়ুন: ‘আরিয়ান মামলা থেকে সরাতে গ্রেপ্তার করা হতে পারে আমাকে’, আশঙ্কা সমীর ওয়াংখেড়ের]

মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পরই সুদীপ্তা চক্রবর্তী ফেসবুকে লেখেন, ” কোভিড প্রোটোকল মেনে বা মানিয়ে চলার সবচেয়ে সঠিক জায়গা হল শিক্ষা প্রতিষ্ঠান। কারণ সেখানে এমনিতেই নিয়ম কানুন মেনে চলার বা চলবার প্রবণতা থাকে, সৎ চেষ্টা ও থাকে। ‘প্রোটোকল’ মেনে আমরা যখন নির্বাচন থেকে পুজোর বাজার, ঠাকুর দেখা থেকে পুণ্যস্নান সবই করতে পারলাম, তখন আমাদের ছোটরাও স্কুলে কোভিড-নিয়ম মেনে চলতে পারবে বলেই আমার বিশ্বাস। ওরাই দেখাবে আমাদের, নিয়ম মেনে চলা কাকে বলে।”

Sudipta Chakraborty

নিজের দীর্ঘ পোস্টে মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তাঁকে ধন্যবাদ জানান সুদীপ্তা চক্রবর্তী।  লেখেন, “চার দেওয়ালের মধ্যে বন্দি জীবন, টানা দু’বছর ধরে শুধু বাড়ির লোকের মুখ দেখা, নিয়মিত স্কুলে যাবার আনন্দ থেকে বঞ্চিত জীবন, বন্ধুদের সঙ্গে খেলতে না পারার হতাশা ওদের কুরে কুরে খাচ্ছে। ইতিমধ্যেই অনেক দেরি হয়ে গেছে।” নিয়মিত ছোটদের ক্লাস হোক, বড়দের প্র্যাক্টিক্যাল ক্লাস বেশি হোক, বাড়িতে মিড ডে মিল না পাঠিয়ে আবার স্কুলে তা দেওয়া শুরু হোক, বিশেষভাবে সক্ষম শিশুদের প্রথম থেকেই নিয়মিত ক্লাসের অঙ্গ করা হোক — এর একাধিক দাবি জানান অভিনেত্রী। পাশাপাশি প্রশ্ন তোলেন, “গত দু’বছরে ওদের মধ্যে কত শত বাচ্চা যে শিশু শ্রম দেওয়ায় অভ্যস্ত হয়ে গেল, সে খবর কে রাখে?”

Sudipta Chakraborty FB Post

[আরও পড়ুন: কড়া চ্যালেঞ্জের মুখে রানি ও সইফ, ‘Bunty Aur Babli 2’র ট্রেলারেই চমক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে