BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সুশান্ত মৃত্যু মামলা: তদন্তভার সিবিআইকে দেওয়ার আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

Published by: Sandipta Bhanja |    Posted: July 30, 2020 3:20 pm|    Updated: July 30, 2020 3:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশাহত সুশান্ত সুং রাজপুতের অনুরাগীরা। দীর্ঘ ১ মাস ধরে অভিনেতার রহস্যমৃত্যুর কিণারা করতে সিবিআই তদন্তের দাবি তুলেছিলেন অনেকে। সুপ্রিম কোর্টের তরফে এবার সেই আবেদনই খারিজ করা হল। সাধারণ মানুষ থেকে শুরু করে বলিউড তারকা এবং রাজনীতিকরা সুশান্তের মৃত্যুর জন্য সিবিআই তদন্তের দাবিতে সরব হয়েছিলেন প্রথম থেকেই। যার রেশ ধরে অলকা প্রিয়া নামে জনৈক মহিলা দেশের শীর্ষ আদালতে একটি জনস্বার্থ মামলাও দায়ের করেছিলেন। এবার সেই মামলার শুনানিতেই সুশান্ত ইস্যুতে CBI তদন্তের দাবি খারিজ করল সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ ববদে সাফ জানিয়ে দেন যে, “পুলিশকে তাঁদের কাজ করতে দিন আগে।” গত ১ মাসেরও বেশি সময় ধরে যেভাবে দেশজুড়ে সুশান্তের আত্মহত্যার রহস্যভেদ করতে সিবিআই তদন্তের দাবি তোলা হয়েছিল, সুপ্রিম কোর্টের এমন শুনানিতে তাঁরা যে মর্মাহত হয়েছেন, তা সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলেই বোঝা যায়।

[আরও পড়ুন: ‘রিয়া ভীষণ অত্যাচার করত, সম্পর্ক থেকে বেরতে চাইছিল সুশান্ত!’, পুলিশের কাছে বিস্ফোরক অঙ্কিতা]

সুশান্ত মৃত্যু মামলায় একের পর এক রহস্যের খাঁজের সন্ধান মিলছে। অভিনেতার বাবা কৃষ্মকুমার সিংয়ের দায়ের করা অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই বিহার পুলিশের ৪ জনের একটি টিম মুম্বইতে এসে তদন্ত শুরু করে দিয়েছে। রেকর্ডও বয়ান করছে সুশান্ত ঘনিষ্ঠদের। মুম্বই পুলিশের তরফেও ইতিমধ্যে ডাক পড়েছে বলিউডের একাধিক ডাকসাইটে পরিচালক-প্রযোজকদের। কিন্তু কিছুতেই সন্তুষ্ট নন অনুরাগীরা। তাঁদের কথায়, সুশান্তের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে ন্যস্ত করলেই সুবিচার পাবেন অভিনেতা। কিন্তু বৃহস্পতিবার দেশের শীর্ষ আদালতের শুনানিতে আপাতত সেই আশায় জল পড়েছে! 

প্রসঙ্গত, সুশান্ত ইস্যু সিবিআইয়ের হাতে তুলে দেওয়া যায় কিনা, তা নিয়ে বুধবার সন্ধেবেলাই বৈঠক করেছিলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী। মিটিংয়ের পর সাফ জানিয়ে দিয়েছেন যে, “মুম্বই পুলিশ সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর বিষয়টি তদন্ত করছে। তাই তদন্তের ভার তাদের হাত থেকে সিবিআইকে দেওয়ার কোনও প্রশ্নই উঠছে না।” এবার অলকা প্রিয়ার দায়ের করা জনস্বার্থ মামলার শুনানিতেও সেই একই রায় শোনালেন বিচারপতি শরদ অরবিন্দ ববদে।

[আরও পড়ুন: সুশান্তের মতোই পরিণতি! আরও এক অভিনেতার ঝুলন্ত দেহ উদ্ধার মুম্বইয়ে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement