১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খারিজ সুপ্রিম কোর্টে দায়ের হওয়া পিটিশন, গ্রেপ্তারির খাঁড়া তাণ্ডবের নির্মাতা-অভিনেতাদের উপর

Published by: Abhisek Rakshit |    Posted: January 27, 2021 3:59 pm|    Updated: January 27, 2021 4:00 pm

Supreme Court rejects request of Amazon Prime, makers and actors of Tandav for protection from arrest | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিপাকে ওয়েব সিরিজ ‘তাণ্ডবে’র নির্মাতা এবং অভিনেতারা। গ্রেপ্তারি এড়াতে সুপ্রিম কোর্টে দায়ের করা তাঁদের পিটিশন খারিজ হয়ে গেল।আগাম জামিনের জন্য তাঁদের হাই কোর্টে পিটিশন দাখিল করতে বলা হল। বুধবার মামলার শুনানিতে বিচারপতি অশোক ভূষণের বেঞ্চ এমনই রায় দিল।

সদ্য মুক্তিপ্রাপ্ত আমাজন প্রাইমের ‘তাণ্ডব’ (Tandav) ওয়েব সিরিজে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া হয়েছে। এই অভিযোগে দেশের একাধিক জায়গায় FIR দায়ের হয়েছে ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইম, ‘তাণ্ডব’-এর নির্মাতা এবং অভিনেতাদের নামে। এরপরই গ্রেপ্তারি এড়াতে দেশের শীর্ষ আদালতে পিটিশন দাখিল করেছিলেন অভিনেতা জিশান আয়ুব, আমাজন ক্রিয়েটিভ হেড অপর্ণা পুরোহিত এবং এই সিরিজটির নির্মাতা হিমাংশু কিষান মেহরা। পাশাপাশি সমস্ত মামলা যাতে মুম্বই কোর্টে স্থানান্তরিত করা হয়, সেই দাবিও জানানো হয়েছিল। কিন্তু বুধবার সেই মামলার শুনানিতে দুপক্ষের বক্তব্য শোনার পর আদালত পিটিশনটি খারিজ করে দেয়। পাশাপাশি আগাম জামিন বা এফআইআর তুলতে তাঁদের হাই কোর্টে যেতে নির্দেশ দেয়। তবে সমস্ত মামলা এক জায়গায় নিয়ে আসার জন্য নোটিস জারি করেছে শীর্ষ আদালত।

 

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা জানাতে গিয়ে এ কী করলেন শিল্পা! নেটদুনিয়ার হাসির রোল]

রিল লাইফের ‘তাণ্ডব’ নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে রিয়েল লাইফেও ‘তাণ্ডব’ শুরু হয়েছে। পোড়ানো হয়েছে সইফ আলি খান, আয়ুবের কুশপুতুল। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর দায়ের করা হয় ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর ও ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের বিরুদ্ধে। লখনউয়ের হজরতগঞ্জ থানায় করা এফআইআরে নাম ছিল প্রযোজক ও চিত্রনাট্যকারেরও। অভিযোগ দায়ের হয় মুম্বইয়ের (Mumbai) ঘাটকোপার থানাতেও। এমনকী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টার তরফেও হুঁশিয়ারি দিয়ে টুইট করা হয়। গ্রেপ্তারির জন্যও তৈরি থাকতে বলা হয় কলাকুশলীদের। এমন পরিস্থিতিতে টুইট করে ক্ষমাও চেয়েছিলেন নির্মাতারা। এমনকী বিতর্কিত অংশটি বাদ দেওয়ার কথাও বলেছিলেন তাঁরা। কিন্তু তাতেও আগুনের আঁচ কমেনি।

[আরও পড়ুন: কৃষকদের লালকেল্লা অভিযানে টলিপাড়ায় মিশ্র প্রতিক্রিয়া, কী মত নুসরত-রুদ্রনীল-স্বস্তিকার?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে