BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সুশান্তের মৃত্যু মামলায় চূড়ান্ত সিদ্ধান্ত এখনই নয়, রায়দান স্থগিত রাখল সুপ্রিম কোর্ট

Published by: Sandipta Bhanja |    Posted: August 11, 2020 6:08 pm|    Updated: August 11, 2020 7:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ধারিত সময়ের কিছুটা পরেই সুপ্রিম কোর্টে শুরু হল সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) মামলার শুনানি। বিহার সরকারের তরফে গত সপ্তাইে কেন্দ্রীয় সরকারের কাছে আরজি জানানো হয়েছিল সিবিআই তদন্তের জন্য। নীতিশ কুমার সরকারের সেই আবেদন অনুযায়ী কেন্দ্রীয় সরকারের সলিসিটর জেনারেল দেশের শীর্ষ আদালতের কাছে সুপারিশ জানায়। অন্যদিকে, রিয়া চক্রবর্তীও সুশান্তের বাবার দায়ের করা মামলা পাটনা থেকে মুম্বইতে নিয়ে আসার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হয়েছিলেন। আজ ১১ আগস্ট সেই মামলার শুনানি।

সুশান্ত মৃত্যুর তদন্ত নিয়ে এযাবৎকাল বিহার পুলিশ এবং মুম্বই পুলিশের মধ্যে একাধিকবার তরজা বেঁধেছে। মহারাষ্ট্র ও বিহার-এই দুই রাজ্য সরকারের মধ্যেও বিরোধ কম হয়নি! অতঃপর আজ সুশান্ত এবং রিয়া এই দুইপক্ষের আইনজীবী, মহারাষ্ট্র-বিহার সরকারের কাউন্সেল যথাক্রমে অভিষেক মানু সিংভি ও মনিন্দর সিং এবং সলিলিটর জেনারেলের মন্তব্য-যুক্তি সব দিক খতিয়ে দেখে সুপ্রিম কোর্ট আপাতত সুশান্ত মামলার রায়দান স্থগিতাদেশ দিয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যেই সব পক্ষকে লিখিত দেওয়ার আবেদনও জানানো হয়েছে সুপ্রিম কোর্টের তরফ থেকে। মামলার পরবর্তী শুনানি ১৩ আগস্ট, বৃহস্পতিবার।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে শুনানির আগেই বড় ধাক্কা! রিয়া-সহ পরিবারের তিনজনের ফোন বাজেয়াপ্ত করল ইডি]

সুপ্রিম কোর্টের কাছে সলিসিটর জেনারেল তুষার মেহেতার মন্তব্য, “মুম্বই পুলিশের তরফে তদন্তের নাম করে যা করা হয়েছে, তা আইনের চোখে মোটেই ঠিক নয়। তাই সুশান্ত ইস্যুতে সিবিআই তদন্ত হওয়াটাই দরকার।”

বিহার সরকারের চাপ সৃষ্টিতেই যে সুশান্তের পরিবার রিয়ার (Rhea Chakraborty) বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে, মামলা চলাকালীন সেই প্রসঙ্গেরও উত্থাপন করেন অভিনেত্রীর আইনজীবী শ্যাম ধীবন। নীতিশ কুমার সরকারের দাবিতেই কেন্দ্র সুপ্রিম কোর্টে সিবিআই তদন্তের আরজি জানায়, যা মোটেই ঠিক নয়, বলে দাবী করেন তিনি।

[আরও পড়ুন: করোনা চিকিৎসার লাগামছাড়া বিল! বেসরকারি হাসপাতালগুলিকে ‘রক্তচোষা’ বলে কটাক্ষ রুদ্রনীলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement