BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আত্মহত্যা সমাধানের পথ নয়!’ ‘ছিঁছোড়ে’তে অবসাদ কাটানোর মন্ত্র দিয়ে সুশান্ত নিজেই হার মানলেন?

Published by: Sandipta Bhanja |    Posted: June 14, 2020 5:40 pm|    Updated: June 15, 2020 3:30 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্ল্যামার ইন্ডাস্ট্রি মানেই আলো ঝলমলে তারকাদের জীবন, এমনটা ভাবার কিন্তু কোনও কারণ নেই। তারকারাও রক্তমাংসে গড়া মানুষ। তাঁদের ইমোশন, অনুভূতি রয়েছে। মন খুলে কথা বলার লোক তাঁরাও চান। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর এই বিষয়গুলো যেন আরও জোরালো হয়ে উঠল। প্রাণ খুলে কথা বলা কিংবা মনের কথা বলা যে কতটা জরুরী, সেটাই বোধহয় স্মরণ করিয়ে দিয়ে গেলেন অভিনেতা। দীর্ঘদিন থেকেই অবসাদের জন্য চিকিৎসা করাচ্ছিলেন। যে ঘরে সুশান্তের দেহ ঝুলন্ত অবস্থায় ছিল, সেই ঘর থেকেই মুঠোমুঠো ডিপ্রেশনের ওষুধ পাওয়া গিয়েছে।

একের পর এক সম্পর্ক ভেঙেছে। কেরিয়ারের গোড়া থেকেই হাসিমুখে মন জয় করে নেওয়া ছেলেটির প্রেমে পড়েছিলেন অনেক নায়িকাই। একাধিক নারীর সংস্পর্শে এসেছিলেন সেই সূত্রেই। কিন্তু ভাগ্যের ফেরে টেকেনি একটাও সম্পর্ক! অভিনয়ের খিদেটাও ছিল প্রথম দিন থেকেই। তাই বোধহয় ইঞ্জিনিয়ারিংয়ের মেধাবী ছাত্র হওয়া সত্ত্বেও সিনে ইন্ডাস্ট্রিটাকেই বেছে নিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। সেই অদম্য ইচ্ছেশক্তি কোথায় হেরে গেল? কেন জীবনযুদ্ধ থেকে মুখ ফিরিয়ে নিলেন অভিনেতা? প্রশ্ন অগণিত ভক্তদের।

sushant

দীর্ঘ ফিল্মি কেরিয়ার না হলেও ‘কাই পো ছে’, ‘ব্যোমকেশ বক্সী’, ‘এমএস ধোনি: আনটোল্ড স্টোরি’র মতো ছবিতে দর্শক তথা সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিলেন। বক্স অফিসে তাঁর সুপারহিট ছবির সংখ্যাও ছিল হাতেগোনা। কিন্তু তাতে কী? জহুরী পরিচালক-প্রযোজকরা কিন্তু ‘খাঁটি সোনা’ চিনতে ভুল করেননি, আবিষ্কার করেছিলেন সুশান্তের অভিনয় দক্ষতাকে। ইন্ডাস্ট্রির ঘনিষ্ঠ সূত্র বলছে, সুশান্তের হাতে কিন্তু ছবিও ছিল। তাহলে? তাহলে কোন কারণে আত্মহননের পথ বেছে নিলেন সেই অভিনেতা? তিনিই তো ‘ছিঁছোড়ে’ ছবিতে অবসাদে ভুগতে থাকা ছেলেকে জীবন উপভোগ করার রাস্তা বাতলে দিয়েছিলেন। নিজের ক্ষেত্রেও কি সেই পথ অনুসরণ করতে পারলেন না? ভারাক্রান্ত হৃদয় নিয়ে অনুরাগীরা সেই প্রশ্নগুলোই ছুঁড়ছে অদৃষ্টের উদ্দেশে। যার উত্তর আর কোনওদিন আসবে না।

[আরও পড়ুন: ‘কেন এমনটা করলে?’, সুশান্তের মৃত্যুতে শোকবিহ্বল বিনোদন ও ক্রীড়ামহল]

তাহলে কি ব্যক্তিগত জীবনে সমস্যার জন্যই কি হতাশায় ভুগে আত্মহত্যার পথ বেছে নিলেন? রবিবার অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই সেই প্রশ্ন তুলেছেন অনেকে। অঙ্কিতা লোখাণ্ডে, কৃতি শ্যানন, রিয়া চক্রবর্তীর মতো একাধিক নায়িকার সঙ্গে তাঁর সম্পর্কের গুঞ্জন শোনা গিয়েছিল বলিউডে। ‘কেদারনাথ’-এর সময় সারা আলি খানের সঙ্গে ঘন ঘন এদিক-এদিক করতে দেখে অনেকে ভ্রু কুঁচকেছিলেন।

kedarnath

২০০৮ সালে স্টার প্লাসে ‘পবিত্র রিস্তা’ ধারাবাহিকের সময় থেকেই অঙ্কিতা লোখাণ্ডের সঙ্গে সম্পর্ক তৈরি হয় তাঁর। দীর্ঘ ৮ বছর সেই সম্পর্ক চলার পর, সুশান্ত (Sushant Singh Rajput) যখন বলিউডে পা রাখেন, তা ভেঙে যায়। এরপর ঘনিষ্ঠতা তৈরি হয় কৃতি শ্যাননের সঙ্গে। সেই সম্পর্কও ভেঙে যায় ২০১৮ নাগাদ। তারপর বঙ্গললনা রিয়া চক্রবর্তীর সঙ্গেও সুশান্তের লিভ-ইন করার খবর মিলেছিল। এযাবৎকাল তাঁদের বিচ্ছেদের খবর কিন্তু শোনা যায়নি! তাহলে কেন এই হতাশা? একের পর এক সম্পর্ক ভাঙাই কি হতাশাগ্রস্থ করে তুলেছিল তাঁকে? আর সেই কারণেই কি আত্মহননের পথ বেছে নিলেন অভিনেতা?

 

ankita-lokhande

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement