BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

দিল্লি হিংসায় ধৃত উমর খালিদের মুক্তির দাবিতে সুর চড়িয়ে নেটজনতার রোষে স্বরা ভাস্কর

Published by: Sandipta Bhanja |    Posted: September 15, 2020 4:10 pm|    Updated: September 15, 2020 4:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি হিংসায় (Delhi Clash) মদত দেওয়ার অভিযোগে গ্রেপ্তার জেএনইউ-এর প্রাক্তন ছাত্র উমর খালিদ (Umar Khalid)। জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ‘বিতর্কিত ছাত্র’। উমর খালিদের নামের পাশে ঠিক এই তকমাটাই জুড়ে দেওয়া হয়েছিল। সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে যেভাবে প্রতিবাদী সুর তুলেছিলেন উমর। রাজনৈতিক মহলের একাংশের নজরে পড়ে যান, গ্রেপ্তারির পর এমনটাই বলছেন এই ছাত্রনেতার ঘনিষ্ঠরা। এবার উমরের সমর্থনে সুর চড়িয়েই ফের নেটজনতার রোষে পড়লেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar)।

উমরের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনে (UAPA) মামলা দায়ের হয়েছে। রবিবার ১১ ঘণ্টা জেরা করার পর তাঁকে গ্রেপ্তার করে দিল্লি পুলিশ। এরপরই জেনএনইউ-এর ছাত্রনেতাকে জেল থেকে অব্যাহতি দেওয়ার আবেদন রেখে সোশ্যাল মিডিয়ায় মুখ খোলেন স্বরা। যার জেরে অভিনেত্রীকে ফের নেটজনতার একাংশের কটাক্ষের শিকার হতে হয়। স্বরা ২টি হ্যাশট্যাগ দিয়ে টুইট করেছিলেন, “উমর খালিদের পাশে রয়েছি। উমর খালিদকে জেল থেকে মুক্তি দেওয়া হোক!” স্বরার এই পোস্টই বিদ্যুৎগতিতে ভাইরাল হয়ে যায়। এরপরই স্বরাকে কটাক্ষ করে নেটজনতার একাংশের মন্তব্য, “JNU-এর প্রাক্তন ওই ছাত্রের প্রতি যদি আপনার এত ভালবাসা থাকে, তাহলে আপনিও জেলে চলে যান।” কেউ বা আবার বলতে শুরু করেন, “উমর খালিদকে গ্রেপ্তার করা হয়েছে, এবার আপনার পালা।” অভিনেত্রীকে নিয়ে নেটদুনিয়ায় কদর্য মিমও ছেয়ে যায়।

[আরও পড়ুন: ছোট্ট যুবানের নামে ফেক অ্যাকাউন্ট! নজরে আসতেই সতর্ক করলেন বাবা রাজ চক্রবর্তী]

এই অবশ্য প্রথম নয়, এর আগেও JNU-এর পড়ুয়াদের সমর্থনে মুখ খুলে বিপাকে পড়েছিলেন বামপন্থী মনোভাবাপন্ন স্বরা। স্বরার পর এই বিষয়ে মুখ খুলে ট্রোলের শিকার হন অভিনেত্রী গওহর খানও। প্রসঙ্গত, উমর খালিদের মুক্তির দাবিতে গর্জে ওঠেন দক্ষিণী অভিনেতা প্রকাশ রাজও। তাঁর কথায়, “এখনই যদি আমরা এই অন্যায়ের বিরুদ্ধে সরব না হই, তাহলে আর কবে? আমাদের লজ্জা হওয়া উচিত।”

মেহবুবা মুফতিও উমরের গ্রেপ্তারি নিয়ে সরব। তাঁর কথায়, “সফুরা-উমর দিল্লি হিংসায় গ্রেপ্তার দু’জনেই ধর্মীয় মেরুকরণের শিকার। কপিল-কোমলরা যখন বুক ফুলিয়ে ঘুরছে, তখন উমর আর সফুরাকে গ্রেপ্তার করার বিষয়টি মোটেই কাকতালীয় নয়! অন্তত ভারতে!”

[আরও পড়ুন: খাস কলকাতায় প্রকাশ্যে সাংসদ মিমি চক্রবর্তীকে হেনস্তা মদ্যপ ট্যাক্সি চালকের, গ্রেপ্তার অভিযুক্ত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement