১৫ আশ্বিন  ১৪৩০  মঙ্গলবার ৩ অক্টোবর ২০২৩ 

READ IN APP

Advertisement

নেতাজি-ক্ষুদিরামের অনুপ্রেরণা সাভারকর? রণদীপ হুডার ‘ভুল’ শোধরালেন স্বস্তিকা-জয়জিৎ

Published by: Suparna Majumder |    Posted: May 29, 2023 2:44 pm|    Updated: May 29, 2023 2:44 pm

Swastika Mukherjee, Joyjit Banerjee recter after Randeep Hooda wrote this on Savarkar poster-Teaser | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমার নাম ‘সাভারকার’ (Savarkar)।  নায়ক-পরিচালক রণদীপ হুডা (Randeep Hooda)। নতুন পোস্টার ও টিজার প্রকাশ্যে আসতেই শুরু বিতর্ক। কারণ পোস্টার নয়, তাঁর ক্যাপশনে লেখা মন্তব্য। তাতেই আপত্তি স্বস্তিকা মুখোপাধ্যায়, জয়জিৎ বন্দ্যোপাধ্যায়ের।

বলা হয়, হিন্দু জাতীয়তাবাদী আদর্শের প্রবক্তা ছিলেন বিনায়ক দামোদর সাভারকর। ১৮৮৩ সালের ২৮ মে মহারাষ্ট্রের নাসিক জেলায় তাঁর জন্ম হয়। তাই শনিবারই ‘সাভারকর’ ছবির নতুন পোস্টার প্রকাশ করেন রণদীপ হুডা। ক্যাপশনে লেখেন, “ব্রিটিশদের কাছে মোস্ট ওয়ান্টেড ভারতীয়। নেতাজি সুভাষচন্দ্র বসু, ভগৎ সিং, ক্ষুদিরাম বসুদের মতো বিপ্লবীদের অনুপ্রেরণা। কেমন মানুষ ছিলেন বীর সাভারকার? দেখুন তাঁর জীবনের সত্য কাহিনি।”

Randeep-Post
[আরও পড়ুন: নগ্ন শরীরে সোফায় শুয়ে প্রেমিক অর্জুন! ব্যক্তিগত ছবি ফাঁস মালাইকার, তোলপাড় নেটদুনিয়া]

এরপরই স্বস্তিকা টুইটারে লেখেন, “ক্ষুদিরাম বসু মাত্র ১৮ বছর বয়সে শহিদ হয়েছিলেন। স্বাধীনতা আন্দোলনে যোগ দেওয়ার আগেই কেউ তাঁকে অনুপ্রেরণা জুগিয়েছিলেন? আর নেতাজি কারও অনুপ্রেরণা পেয়ে নেতাজি হয়েছেন? ভগৎ সিংয়ের ইতিহাস তো সকলেই জানেন। এ বিশ্বের কোথা থেকে এই অনুপ্রেরণার গল্পগুলো আসছে বলুন তো?”

Swastika-Post

রণদীপকে ট্যাগ করে জয়জিৎ লেখেন, “অভিনেতা হিসেবে আপনাকে ভালবাসি আর সম্মান করি কিন্তু বলতে বাধ্য হচ্ছি ছবির প্রচারের জন্য এমন ভুল খবর ছড়াবেন না। নেতাজি সুভাষচন্দ্র বসু, ক্ষুদিরাম, ভগৎ সিংয়ের সম্পর্কে একটু জানার চেষ্টা করুন। যা ছড়াতে বলা হচ্ছে তা না ছড়িয়ে একটু আসল ইতিহাস জানার চেষ্টা করুন। হ্যাঁ, কঙ্গনার মতো আপনিও জাতীয় পুরস্কার পেয়ে যাবেন কিন্তু নিজের অনুরাগীদের মন পাবেন না।”

Joyjit-Post

[আরও পড়ুন: ধর্মের টানে ছাড়েন বলিউড, বোরখা পরা নিয়ে তীক্ষ্ণ মন্তব্য জায়রা ওয়াসিমের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে